শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরিবহন ধর্মঘটে বিপাকে সাধারণ মানুষ

পরিবহন ধর্মঘটে বিপাকে সাধারণ মানুষ

অনলাইন রিপোর্টার॥ সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের মামলায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল থেকে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এই ধর্মঘটে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। যাত্রাবাড়ী, সায়েদাবাদ, চিটাগাং রোড থেকে কোনো পাবলিক বাস ঢাকায় প্রবেশ করছে না।

সায়েদাবাদের বেশ কয়েকটি বাস কাউন্টার জানিয়েছে, অগ্রিম টিকিটধারীদের টিকিট ফিরিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া সেসব এলাকা থেকে হেঁটেই মানুষ কর্মস্থলে রওনা দিয়েছে।

পরিবহন শ্রমিকরা জানিয়েছে,গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার অর্ধদিবস হরতালের সঙ্গে এই ধর্মঘটের কোনো সম্পর্ক নেই।

ওদিকে, ঢাকা পরিবহন শ্রমিক ইউনিয়নের একটি গ্রুপ গাবতলী বাস টার্মিনাল থেকে সকল ধরণের পরিবহন বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এতে দুর্ভোগে পড়েছে হাজার হাজার যাত্রী।

সোমবার ভোর ৭টা থেকে সকল দূরপাল্লার বাস চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে ২৬ ফেব্রুয়ারি থেকে দক্ষিণা-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় ডাকা পরিবহন ধর্মঘট এখনো অব্যাহত রয়েছে।

ভুক্তভোগী এক যাত্রী ইকবাল হোসেন শিপলু জানান, তিনি হেমায়েতপুরের একটি ব্যাংকের কর্মকর্তা। শ্যামলী থেকে একটি পরিবহন বাসে ওঠার পর বাসটি টেকনিকাল মোড়ে শ্রমিকেরা থামিয়ে দেন। টেকনিকাল মোড় থেকে গাবতলীর দিকে কোন বাসই ঢুকতে দেয়া হচ্ছে না। এখানে পরিবহন শ্রমিকরা অবস্থান নিয়ে সকল প্রকার পরিবহন বাস বন্ধ করে দিয়েছে।

এদিকে পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহমেদ জানান, সকাল থেকে টেকনিকাল মোড়, গাবতলী মাজার রোড ও আমিন বাজারে পরিবহন শ্রমিকদের একটি গ্রুপ বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তবে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, গাবতলী বাস টার্মিনাল থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের ৩২ জেলায় বাস চলাচল করে।

শীর্ষ সংবাদ:
জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         শরিফুল-নাসুমের জাদুতে মাহমুদুল্লাহদের হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়