মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্লগার রাজিব হত্যা ॥ ফাঁসির আসামি রানা ফের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ ব্লগার প্রকৌশলী আহমেদ রাজিব হায়দার শোভন হত্যার ফাঁসির আসামি রেদোয়ানুল আজাদ রানার আবার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে গ্রেফতার হয়ে রিমান্ডে যাওয়া অপর আসামি আশরাফুল ইসলামের পুনরায় রিমান্ড আবেদন না থাকায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের পরিদর্শক মনিরুল ইসলাম এই রিমান্ড আবেদন করেন। এর আগে গত ২১ ফেব্রুয়ারি এ আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ২০ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরা এলাকা থেকে দুপুরে ডিএমপির কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্র্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট আসামিদের আটক করে বলে পুলিশের দাবি।

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি বাসায় ফেরার পথে জঙ্গীদের হতে নিহত হন রাজীব হায়দার শোভন। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর রানাসহ দুইজনের মৃত্যুদ- এবং ১ জনের যাবজ্জীবন এবং অপর ৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদ-ের রায় দেয় ট্রাইব্যুনাল।

মামলায় বলা হয়, আসামিরা জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য। আসামিদের মধ্যে রানা ব্লগার রাজিব হত্যার মূল পরিকল্পনাকারী ছিল। ওই মামলায় পলাতক থাকা অবস্থায় তার মৃত্যুদ- হয়েছে। রাজিবকে হত্যার পর সে ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে মালয়েশিয়া চলে যায়। সেখানে গিয়ে তার সংগঠনের সদস্যদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখে নাশকতার পরিকল্পনা করে আসছিল। সম্প্রতি সে মালয়েশিয়ান পুলিশ কর্তৃক ধৃত হয়। পরে বাংলাদেশে এসে পুনরায় স্থানীয় সহযোগী জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাষ্ট্রের বিরুদ্ধে য়ড়যন্ত্রমূলক ধ্বংসাত্মক কার্যকলাপসহ টার্গেট কিলিং বাস্তবায়ন করার পরিকল্পনায় একত্রিত হয়।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ