বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্লগার রাজিব হত্যা ॥ ফাঁসির আসামি রানা ফের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ ব্লগার প্রকৌশলী আহমেদ রাজিব হায়দার শোভন হত্যার ফাঁসির আসামি রেদোয়ানুল আজাদ রানার আবার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে গ্রেফতার হয়ে রিমান্ডে যাওয়া অপর আসামি আশরাফুল ইসলামের পুনরায় রিমান্ড আবেদন না থাকায় তাকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের পরিদর্শক মনিরুল ইসলাম এই রিমান্ড আবেদন করেন। এর আগে গত ২১ ফেব্রুয়ারি এ আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। ২০ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরা এলাকা থেকে দুপুরে ডিএমপির কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্র্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট আসামিদের আটক করে বলে পুলিশের দাবি।

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি বাসায় ফেরার পথে জঙ্গীদের হতে নিহত হন রাজীব হায়দার শোভন। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর রানাসহ দুইজনের মৃত্যুদ- এবং ১ জনের যাবজ্জীবন এবং অপর ৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদ-ের রায় দেয় ট্রাইব্যুনাল।

মামলায় বলা হয়, আসামিরা জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য। আসামিদের মধ্যে রানা ব্লগার রাজিব হত্যার মূল পরিকল্পনাকারী ছিল। ওই মামলায় পলাতক থাকা অবস্থায় তার মৃত্যুদ- হয়েছে। রাজিবকে হত্যার পর সে ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে মালয়েশিয়া চলে যায়। সেখানে গিয়ে তার সংগঠনের সদস্যদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখে নাশকতার পরিকল্পনা করে আসছিল। সম্প্রতি সে মালয়েশিয়ান পুলিশ কর্তৃক ধৃত হয়। পরে বাংলাদেশে এসে পুনরায় স্থানীয় সহযোগী জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাষ্ট্রের বিরুদ্ধে য়ড়যন্ত্রমূলক ধ্বংসাত্মক কার্যকলাপসহ টার্গেট কিলিং বাস্তবায়ন করার পরিকল্পনায় একত্রিত হয়।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা