মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এটা কোন্ ধরনের শাস্তি?

এইচএম এরশাদ, কক্সবাজার ॥ গাড়ির কাগজপত্র সব ঠিকঠাক। মালবাহী ট্রাকের গন্তব্যস্থল হচ্ছে কক্সবাজার থেকে চট্টগ্রাম। জেলার পেকুয়ায় এসে বিধিবাম। মীর কাশেম নামে এক গাড়ি চালককে মাঝ রাস্তায় কান ধরে সিজদা করিয়েছেন পেকুয়ায় থানার এসআই তৌহিদুল ইসলাম। চোখে পড়ার মতো অপরাধ কিছুই না। দারগার দাবি তার গায়ে গাড়ি লেগেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, গাড়ি থেকে ২০-২৫ গজ দূরে এসআই তৌহিদ। চলন্ত গাড়ি তার গায়ে লাগার প্রশ্নই উঠে না। একজন মুরুব্বি গাড়ি চালকের সঙ্গে এমন কা- করায় ওই দারোগার বিরুদ্ধে সমালোচনা ও নিন্দার ঝড় বইছে পেকুয়ার সর্বত্র এলাকায়। বৃহস্পতিবার বেলা ১১টায় পেকুয়া সদর চৌমুহনী চৌরাস্তার মোড়ে এমন ঘৃণিত কাজ করেন পেকুয়া থানার এসআই তৌহিদুল ইসলাম।

এদিকে এমন ন্যাক্কারজনক ঘটনা এলাকায় চাউর হলে আইনানুগ ব্যবস্থা নিতে গণ্যমান্য ব্যক্তিবর্গ অনেকে ফোন করেন পেকুয়া থানার ওসিকে। তিনি সরেজমিন তদন্তে পাঠান অপর এক দারগাকে।

ঘটনার সত্যতা পেয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তাকে অবহিত করেন ওসি। উচ্চপর্যায়ে কর্মকর্তাদের নির্দেশ পেয়ে দোষী এসআই তৌহিদের বিরুদ্ধে জিডি করেন থানায়। পেকুয়া থানার ওসি মোস্তাফিজ ভূঁইয়া বলেন, একজন ব্যক্তির ইচ্ছাকৃত এবং পুলিশের শৃঙ্খলা বহির্ভূত কোন কাজের জন্য দায়ভার নেবে না পুলিশ বিভাগ। অনৈতিক ও বিতর্কিত কাজ করলে তাকেই দায়ভার বহন করতে হবে। তিনি আরও বলেন, এসআই তৌহিদুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা শুরু হয়ে গেছে।

কক্সবাজার সদরের নাজিরার টেক এলাকার নুরুল আলমের পুত্র ট্রাকচালক ভুক্তভোগী মীর কাশেম বলেন, আমি কক্সবাজার থেকে মালবোঝাই ট্রাক নিয়ে চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছিলাম। পথিমধ্যে পেকুয়া চৌমুহনী এলাকায় আমাকে পেছন থেকে কেউ যেন ডাক দেয়। ডাক শুনে আমি গাড়ি থামায়। কাছে আসতে দেখলাম তিনি পুলিশের লোক। পুলিশ দেখে আমি তাড়াতাড়ি গাড়ি থেকে নেমে পড়ি। স্যার বলে সালাম করে তার সামনে দাঁড়াই। তিনি আমার সব কাগজপত্র দেখেন। পরে কোন অজুহাত খুঁজে না পেয়ে তার (এসআই) গায়ে গাড়ি লাগার মিথ্যা অভিযোগে আমাকে কান ধরে সিজদার নির্দেশ দেয়।

এতে আমি আপত্তি জানাই। তিনি ধমক ও অস্ত্রের ভয় দেখিয়ে আমাকে শত শত মানুষের সামনে কান ধরিয়ে পেকুয়া রাস্তার মাঝখানে সিজদা করায়। এতে আমি বড় দুঃখ পেয়েছি। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ