সোমবার ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুভ-ফারিয়ার ভালবাসার গল্প ‘প্রেমী ও প্রেমী’

  • রুহুল আমিন ভূঁইয়া

উপমহাদেশের সিনেমায় জুটিপ্রথা অনেক আগে থেকেই চলে আসছে। বলিউড, টালিউড কিংবা ঢালিউডে অসংখ্য ব্যবসা সফল ছবি এই জুটিপ্রথাকে জনপ্রিয় করে। আমাদের দেশেও আজিম-সুজাতা, রহমান-শবনম, রাজ্জাক-কবরী, শাবানা-আলমগীর, সালমান শাহ্-শাবনুর, শাকিব-অপু জুটি দর্শকের কাছে ব্যাপকভাবে সমাদ্রিত। আর এই জুটি প্রথা চলচ্চিত্রের জন্যও ভাল, আবার কোন জুটির উপর আগ্রহ তৈরি হলে দর্শকের সিনেমা হলে সমাগম বাড়বে। ‘যদি তোমার হৃদয়ে থাকে প্রেম’, ‘একবার স্পর্শ কর আমায়’, ‘ভালবাসা আমায় দণ্ডিত করেছে’, ‘নন্দিত কর একবার’। তেমনই ভালবাসায় ভরপুর ‘প্রেমী ও প্রেমী’ ছবিটি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু শুভ-ফারিয়াকে জুটি করেই নির্মাণ করলেন ‘প্রেমী ও প্রেমী’ শিরোনামের এমন সিনেমা। আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। দেশের চলচ্চিত্রে এখন দুজনই বেশ জনপ্রিয়তার তুঙ্গে। এ বছর এখনও তাদের কোন ছবি মুক্তি পায় নি। বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে মিষ্টি প্রেমের গল্প নিয়ে নির্মিত ‘প্রেমী ও প্রেমী’ শিরোনামের সিনেমাটি। ছবিটির ট্রেলার ২০ জানুয়ারি প্রকাশ পেয়েছে ইউটিউবে। প্রশংসাও কুড়িয়েছে। ‘প্রেমী ও প্রেমী’ ছবিটি পর্যায়ক্রমে কানাডা, আমেরিকা, ফ্রান্স, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত, ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে।

প্রতিটি সম্পর্কই বৈচিত্র্যময় যেখানে থাকে হাসি, কান্না ও বেদনা। এমনই গল্পনির্ভর ছবি ‘প্রেমী ও প্রেমী’। যেখানে রোমান্টিক এক জুটির প্রেমের গল্প তুলে ধরা হয়েছে। লন্ডন ফেরত ফারিয়া কলকাতায় যেতে চান তার প্রেমিকের সঙ্গে দেখা করতে। এবং সেটি দুজনার প্রথম সাক্ষাত। ঘটনাক্রমে শুভ-ফারিয়ার সেই প্রেমিককে খুঁজে তার কাছে পৌঁছে দেয়ার দায়িত্ব নেন! এভাবেই জমে ওঠে তাদের ত্রিভূজ প্রেমের গল্প! একটি গল্প নিয়ে এগিয়ে যায় কাহিনী। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ ও চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। নাচ, গান, কমেডি ও ফাইটে পরিপূর্ণ ‘প্রেমী ও প্রেমী’। ৩ মিনিট ২৩ সেকেন্ড দৈর্ঘ্যে এই ট্রেইলারে ফুটে উঠেছে বাঙালী ছেলে শুভ ও বিলেতি মেয়ে ফারিয়ার রোমান্স, বিরহ আর কমেডি। দারুণ সব নান্দনিক লোকেশনে এ প্রেম কাহিনীর দৃশ্যায়নের কাজ হয়েছে। এতে কয়েকটি গানের অংশ বিশেষ দেখানো হয়েছে। ছবিতে ‘গেটাপ-সেটাপ দেখে চেনা যায় না’ শিরোনামের গানটি উল্লেখযোগ্য। বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ‘প্রেমী ও প্রেমী’ ছবিটি। এতে শুভ-ফারিয়া ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মডেল ও চিত্রনায়ক আমান রেজা। এদিকে নুসরাত ফারিয়ার সঙ্গে জুটি হয়ে এর আগে বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেও এবারই প্রথম দুজনের অভিনীত ছবি মুক্তি পেতে যাচ্ছে। ছবি প্রসঙ্গে শুভ বলেন, ‘এক কথায় ছবিটি অসাধারণ হয়েছে। আমি চাইব দর্শক সিনেমা হলে গিয়ে ছবিটি দেখুক। এরপর তাদের মতামত শুনব। নিঃসন্দেহে ভালবাসার এক অন্যরকম গল্পের ছবি এটি। এটি দেখার পর সেন্সর বোর্ডের সদস্যরা খুব প্রশংসা করেছেন। রাজু স্যারের কাজ বলে আমি একটু বেশি আশাবাদী’। ফারিয়ার সঙ্গে আপনার বোঝাপরাটা কেমন ছিল? এমন প্রশ্নে তিনি বলেন, ‘খুব ভাল ছিল। আমরা একে অপরকে আগে থেকেই চেনা জানাশোনা। এটা খুব কাজে দিয়েছে। ‘ধ্যাততিরিকি’ ছবির কী খবর? শূটিং শেষ। এখন শুধু গানের শূটিং বাকি আছে। গানের শূটিং করতে আমরা থাইল্যান্ড যাব। এছাড়া শুভ ‘ঢাকা এ্যাটাক’ নামেও একটি ছবির কাজ শেষ করেছেন। দীপংকর দীপনের পরিচালনায় এ ছবিতে তার বিপরীতে মাহি অভিনয় করেছেন। চলতি বছরেই ছবিটি মুক্তি পাবে। আইটেম গানও থাকছে এ ছবিতে। শুভ বলেন, পুরো ছবিতে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী বিভাগের প্রধান হিসেবে ভিন্ন লুকে দর্শক আমাকে দেখতে পাবেন। এ ছবির আইটেম গানে দেখা যাবে একদিকে গান চলছে, অন্যদিকে আমরা বস্তিতে একটি বিশেষ অভিযানে যাব। মাঝে মধ্যে আমাদের গানে দেখা যাবে। আবার বস্তির কিছু দৃশ্যও এতে থাকবে। মডেলিং থেকে নাটক এবং সবশেষে চলচ্চিত্র। অল্প সময়ে বড়পর্দায় বেশ প্রশংসা অর্জন করেছেন এই অভিনেতা। ‘জাগো’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘অগ্নি’, ‘কিস্তিমাত’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘তারকাঁটা’, ‘ওয়ার্নিং’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘অস্তিত্ব’, ‘মুসাফির’, ‘নিয়তি’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেন তিনি। অভি কথাচিত্রের ব্যানারে করা ‘ভালো থেকো’ নামেও একটি ছবিতে কাজ করেছেন শুভ। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন তানহা তাসনিয়া। গত বছরে শুভ অভিনীত বেশকিছু ছবি মুক্তি পায়। এরমধ্যে জাজের ‘নিয়তি’ ছবিতে বেশ সাড়া পান তিনি। জাজ মাল্টিমিডিয়ার কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে কাজ করছেন শুভ। চলচ্চিত্রের বর্তমান পেক্ষাপট কেমন মনে হয় আপনার কাছে? উওরে শুভ বলেন, ‘ভাল দিনের আশায় এখনও মাটি কামরিয়ে পরে আছি। ভালো ভাল কাজ করতে চাই। ভাল কাজ দিয়েই দর্শকদের মন জয় করতে হবে। অভিনেতা হিসেবে তাই প্রতিনিয়ত লড়াই করতে হচ্ছে।

একটা সময় আমাদের সিনেমার অনেক ভাল সময় ছিল। যখন আমাদের দেশে ইংরেজী, হিন্দী, উদু সিনেমা চলত তখনও আমাদের বাংলা সিনেমা লড়াই করেছে। তবে আমরা এখনও আশা করি বাংলাদেশের চলচ্চিত্র একটা সময় ঘুরে দাঁড়াবে। ফিরে পাবে বাংলা ছবির হারিয়ে যাওয়া সোনালি সময়। প্রতিদিনই স্বপ্ন দেখছি, আমাদের সিনেমা হলের পরিবেশ ঠিক হয়ে যাবে, আরও বেশি মাল্টিপ্লেক্স হবে এবং দর্শক সিনেমা হলে আগের মতো ভিড় জমাবে। এই স্বপ্নটা আমাদের একার না। অনেকেরই। আশা করছি সব দুর্দশা কেটে সামনে অবশ্যই চলচ্চিত্রে শুভদিন আসবে’। পরিশষে ‘প্রেমী ও প্রেমীর’ জন্য দর্শকদের উদ্দেশ্য কী বলবেন? শূভ জানান, দর্শকরা তো মহান। তারা যে এখন পর্যন্ত হলের বাজে অবস্থার সময়ও আমাদের সাপোর্ট করেন হলে গিয়ে বাংলা ছবি দেখেন এটাই তো সবচেয়ে বড় পাওয়া আমাদের। এভাবেই সবসময় সাপোর্ট করে গেলে ইনশাআল্লাহ আমাদের চলচ্চিত্র একটা সময় ঘুরে দাঁড়াবে। চলচ্চিত্রে এখন নিয়মিত নুসরাত ফারিয়া। ক্যারিয়ারের শুরু থেকে একের পর এক চলচ্চিত্র করে যাচ্ছেন। মাঝে জিতের বিপরীতে ‘বাদশা’ ছবির পর অনেকদিন আলোচনার বাইরে থাকলেও নতুন বছরে তার প্রথম ছবি নিয়ে আবারও আলোচনায় ফিরেছেন তিনি। আগামীকাল মুক্তি পাচ্ছে তার অনবদ্য অভিনয়ের এ বছরের প্রথম চলচ্চিত্র। ‘প্রেমী ও প্রেমী’। যেখানে তার বিপরীতে দেখা যাবে আরিফিন শুভকে। তাদের এই নতুন জুটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া এরইমধ্যে বেশ জমেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের প্রচারণা উল্লেখ করার মতো। নতুন চলচ্চিত্র প্রসঙ্গে ফারিয়া বলেন, ‘দর্শক দেখার আগে নিজেরা ছবিটা দেখলাম। আমার বিশ্বাস, এ ছবিতে আমাকে ও শুভকে দর্শক মনে রাখবেন। আমাদের অভিনয়শৈলী ও চরিত্রের উপস্থাপনা তারা ভুলবেন না। পর্দায় আমাদের খুব ভাল লেগেছে। আশা করছি, দর্শক ছবিটি পছন্দ করবেন। বেশি কিছু বলতে চাই না। তবে দর্শকরা খুব ভাল একটি ছবি পেতে যাচ্ছেন এটা বলে রাখি। আমাদের চলচ্চিত্রের অবস্থা এখন আগের চেয়ে অনেক ভাল। আমি চলচ্চিত্রের অবস্থা নিয়েও বেশ আশাবাদী। ‘বস টু’-তে এপার বাংলার নুসরাত ফারিয়া।

নুসরাত ফারিয়া এবারই প্রথম টলিউডের ছবিতে কাজ করছেন। আর এর আগে জাজ ও এসকে মুভিজের ‘বাদশা’ ছবিতে জিৎ এর বিপরীতে কাজ করেন তিনি। ছবিটি মুক্তির পর বেশ আলোচিত হয়। মূলত এ ছবির পরই ‘বস টু’ ছবির জন্য প্রস্তাব পান এই অভিনেত্রী। শামিম আহমেদ রনির ‘ধেৎতেরিকি’ ছবির কাজে নুসরাত ফারিয়া ব্যাংকক যাবেন। এ প্রসঙ্গে ফারিয়া বলেন, রোমান্টিক-কমেডি ধাঁচের এ ছবির কাজ শেষ হয়েছে। এবার গানের শূটিংয়ের জন্য ১২ ফেব্রুয়ারি ব্যাংকক যাব। ছবিতে আমার বিপরীতে থাকছেন আরিফিন শুভ। পাঁচদিন ব্যাংককের বিভিন্ন লোকেশনে গানের চিত্রায়ন হবে। এ ছবিতে আমার চরিত্রের মধ্যে একটা বিশেষত্ব আছে, এখানে লাঠিখেলায় পারদর্শী এক মেয়ের চরিত্রে দেখা যাবে আমাকে। আশা করি, ছবিটি দর্শক পছন্দ করবেন। দেশে ফিরেই বস টুর আবার শূটিং শুরু করব। ‘বস টু’ রোজার ঈদে মুক্তি পাবে বলে মুঠোফোনে আলাপকালে এমনটাই তিনি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭৬৩২
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭২৪৩৭
শীর্ষ সংবাদ:
রুখবে সাইবার ক্রাইম ॥ বিশ্বে সিকিউরিটি সার্ভিস প্রোভাইডিং হাব হবে বাংলাদেশ         বিজয়ের ইতিহাস মনে রাখার মতো আরও ছবি চাই         বঙ্গভ্যাক্সের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি চেয়ে আবেদন         সেচ ব্যবস্থার উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে         সন্তানদের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন         দু হাজার ৭শ’ কোটি টাকার নতুন দুটি প্রণোদনা প্যাকেজ         দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু         নতুন বছরের প্রথম সংসদ অধিবেশন আজ শুরু         বাইডেন আমলে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবে ॥ মিলার         কর্মচারীদের বেতন দিতে না পারলে পৌরসভা পরিষদ বাতিল         ৬২টি পণ্য নিয়ে পর্যালোচনা চলছে         কাকরাইলে মা-ছেলে খুনের মামলায়৩ জনের ফাঁসি         বিচ্ছিন্ন সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠছে ভোটের হাওয়া         জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন ৩৩ শিল্পী         রোহিঙ্গা হিসেবে কোনো বাংলাদেশি সৌদিতে গিয়ে থাকলে পাসপোর্ট দেব : স্বরাষ্ট্রমন্ত্রী         নির্বাচনের ৪৮ ঘণ্টার মধ্যে বিজয় মিছিল বের করা যাবে না : ইসি সচিব         ফেব্রুয়ারিতে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা         যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে ॥ সেনা প্রধান         আগামীকাল জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু         ইউক্রেন থেকে গম আমদানির পরিকল্পনা