সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের হাতে ২ হুজি সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গা থেকে জঙ্গীবাদী বই ও বোমা তৈরির সরঞ্জামসহ ২ হুজি সদস্যকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা থেকে আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম নামের দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রকিবুল ইসলামের বাড়ি ঝিনাইদহে এবং আব্দুল্লাহ আল মামুনের বাড়ি রাজবাড়িতে। তাদের নিয়ে শনিবার দুপুরে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিং করা হয়। ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ প্রেস ব্রিফিংএ জানান, তারা খবর পান চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা এলাকায় হুজির ৬/৭ সদস্য নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

র‌্যাব-৬ এর ঝিনাইদহের ক্যাম্পের টহল দল শুক্রবার রাতে সেখানে অভিযান চালায়। সেসময় তারা আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম রকিব নামের দুইজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় জঙ্গীবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও ধারালো অস্ত্র। এর মধ্যে মাওলানা আসেম ওমরের লেখা ‘ব্লাক ওয়াটার’ ‘তৃতীয় বিশ্বযুদ্ধ মাহিদ ও দাজ্জাল’ ‘দেশ ধ্বংসের নীল নক্সা’ রয়েছে। গ্রেফতারকৃতদের বাবার নাম এবং ঝিনাইদহ বা রাজবাড়ির বিস্তারিত ঠিকানা পাওয়া যায়নি।

জিজ্ঞাবাদ শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত তথ্য দেয়া যাচ্ছে না বলে তিনি জানান। এছাড়া তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের জঙ্গীবাদে যোগদান ও নানা ধরনের নাশকতামূলক কর্মকা-ের তথ্য দিয়েছে।

তারা ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা এলাকায় নাশকতামূলক কর্মকা-ের জন্য প্রস্তুতি নিচ্ছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন