রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের হাতে ২ হুজি সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গা থেকে জঙ্গীবাদী বই ও বোমা তৈরির সরঞ্জামসহ ২ হুজি সদস্যকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা থেকে আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম নামের দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রকিবুল ইসলামের বাড়ি ঝিনাইদহে এবং আব্দুল্লাহ আল মামুনের বাড়ি রাজবাড়িতে। তাদের নিয়ে শনিবার দুপুরে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিং করা হয়। ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ প্রেস ব্রিফিংএ জানান, তারা খবর পান চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা এলাকায় হুজির ৬/৭ সদস্য নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

র‌্যাব-৬ এর ঝিনাইদহের ক্যাম্পের টহল দল শুক্রবার রাতে সেখানে অভিযান চালায়। সেসময় তারা আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম রকিব নামের দুইজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় জঙ্গীবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও ধারালো অস্ত্র। এর মধ্যে মাওলানা আসেম ওমরের লেখা ‘ব্লাক ওয়াটার’ ‘তৃতীয় বিশ্বযুদ্ধ মাহিদ ও দাজ্জাল’ ‘দেশ ধ্বংসের নীল নক্সা’ রয়েছে। গ্রেফতারকৃতদের বাবার নাম এবং ঝিনাইদহ বা রাজবাড়ির বিস্তারিত ঠিকানা পাওয়া যায়নি।

জিজ্ঞাবাদ শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত তথ্য দেয়া যাচ্ছে না বলে তিনি জানান। এছাড়া তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের জঙ্গীবাদে যোগদান ও নানা ধরনের নাশকতামূলক কর্মকা-ের তথ্য দিয়েছে।

তারা ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা এলাকায় নাশকতামূলক কর্মকা-ের জন্য প্রস্তুতি নিচ্ছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর মানুষকে ভুল পথে পরিচালনা করেন         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর