রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের হাতে ২ হুজি সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গা থেকে জঙ্গীবাদী বই ও বোমা তৈরির সরঞ্জামসহ ২ হুজি সদস্যকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা থেকে আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম নামের দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রকিবুল ইসলামের বাড়ি ঝিনাইদহে এবং আব্দুল্লাহ আল মামুনের বাড়ি রাজবাড়িতে। তাদের নিয়ে শনিবার দুপুরে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে প্রেস ব্রিফিং করা হয়। ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ প্রেস ব্রিফিংএ জানান, তারা খবর পান চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা এলাকায় হুজির ৬/৭ সদস্য নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

র‌্যাব-৬ এর ঝিনাইদহের ক্যাম্পের টহল দল শুক্রবার রাতে সেখানে অভিযান চালায়। সেসময় তারা আব্দুল্লাহ আল মামুন ও রকিবুল ইসলাম রকিব নামের দুইজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় জঙ্গীবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও ধারালো অস্ত্র। এর মধ্যে মাওলানা আসেম ওমরের লেখা ‘ব্লাক ওয়াটার’ ‘তৃতীয় বিশ্বযুদ্ধ মাহিদ ও দাজ্জাল’ ‘দেশ ধ্বংসের নীল নক্সা’ রয়েছে। গ্রেফতারকৃতদের বাবার নাম এবং ঝিনাইদহ বা রাজবাড়ির বিস্তারিত ঠিকানা পাওয়া যায়নি।

জিজ্ঞাবাদ শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত তথ্য দেয়া যাচ্ছে না বলে তিনি জানান। এছাড়া তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের জঙ্গীবাদে যোগদান ও নানা ধরনের নাশকতামূলক কর্মকা-ের তথ্য দিয়েছে।

তারা ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা এলাকায় নাশকতামূলক কর্মকা-ের জন্য প্রস্তুতি নিচ্ছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

শীর্ষ সংবাদ:
জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করব ॥ প্রধানমন্ত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ