শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালিশে গৃহবধূর জীবনের মূল্য ৯০ হাজার টাকা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া থানা পুলিশকে না জানিয়েই নিহত গৃহবধূর লাশের সৎকার করেছে গ্রাম্য মাতবররা। পরবর্তীতে বুধবার রাতে কথিত সালিশে ওই গৃহবধূর জীবনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০ হাজার টাকা।

সালিশে উপস্থিত একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের বাহাদুপুর-বাকাল সড়কের আমবাড়িতে গত ৫ জানুয়ারি দুপুরে স্থানীয় নারায়ণ বৈষ্ণবের স্ত্রী মোনতারা বৈষ্ণবকে আহুতিবাটরা গ্রামের নেছারউদ্দিন খন্দকারের পুত্র ইমরান খন্দকার মোটরসাইকেল দিয়ে চাপা দেয়। এতে ওই গৃহবধূ গুরুতর আহত হয়। প্রথমে তাকে স্থানীয় ও পরে বরিশাল শেবাচিম হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ জানুয়ারি সকালে ওই গৃহবধূ মারা যায়। এ ঘটনায় থানা পুলিশকে না জানিয়েই গ্রাম্য মাতবররা লাশ তড়িঘড়ি করে সৎকার করে। এ নিয়ে বুধবার রাতে নিহতের বাড়িতে স্থানীয় সাবেক ইউপি সদস্য ভোলানাথ বৈষ্ণব, ব্যবসায়ী শাহানুর ইসলাম ধলা ও পংকজ বৈষ্ণবের নেতৃত্বে কথিত সালিশে বসে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নিহত মোনতারা বৈষ্ণবের জীবনের মূল্য নির্ধারণন করা হয় এক লাখ টাকা। পরে অভিযুক্ত ইমরান খন্দকারের পক্ষ থেকে রায়ের বিরুদ্ধে আপত্তি জানালে সালিশবর্গ ১০হাজার টাকা কমিয়ে ৯০ হাজার টাকা নির্ধারণ করেন।

ক্ষুদে বিজ্ঞানী মেলা

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১২ জানুয়ারি ॥ উত্তরাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্ষুদে বিজ্ঞানী খুঁজে বের করতে জয়পুরহাট বিসিএসআইআর এ শুরু হয়েছে তিনদিনব্যাপী বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের উদ্যোগে ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ জয়পুরহাটের আয়োজনে বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুর রহিম। সভাপতিত্ব করেন বিসিএসআইআর-এর পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার রশীদুল হাসান, জয়পুরহাট র‌্যাব কমান্ডার মেজর হাসান ও আরাফাত প্রমুখ।

মাদক ছেড়ে সুপথে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মাদক ছেড়ে সুপথে ফিরে আসাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি রেখেছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম। নগরীর ২০ নারী-পুরুষকে উপার্জনের পথ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এই পুনর্বাসন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে চার নারীকে দেয়া হয় একটি করে সেলাই মেশিন। আর এক ব্যক্তিকে দেয়া হয় একটি ভ্যান। এছাড়া বাকি ১৫ নারী-পুরুষকে দেয়া হয় পাঁচ হাজার করে টাকা। অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম তাদের হাতে এসব তুলে দেন। অন্ধকার ছেড়ে আলোর পথে যাত্রা শুরু করা এ মানুষগুলোর মধ্যে ১৪ জনের নামেই মাদকের মামলা আছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম গ্রহণযোগ্য পদ্ধতি : ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক