শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালিশে গৃহবধূর জীবনের মূল্য ৯০ হাজার টাকা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া থানা পুলিশকে না জানিয়েই নিহত গৃহবধূর লাশের সৎকার করেছে গ্রাম্য মাতবররা। পরবর্তীতে বুধবার রাতে কথিত সালিশে ওই গৃহবধূর জীবনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০ হাজার টাকা।

সালিশে উপস্থিত একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের বাহাদুপুর-বাকাল সড়কের আমবাড়িতে গত ৫ জানুয়ারি দুপুরে স্থানীয় নারায়ণ বৈষ্ণবের স্ত্রী মোনতারা বৈষ্ণবকে আহুতিবাটরা গ্রামের নেছারউদ্দিন খন্দকারের পুত্র ইমরান খন্দকার মোটরসাইকেল দিয়ে চাপা দেয়। এতে ওই গৃহবধূ গুরুতর আহত হয়। প্রথমে তাকে স্থানীয় ও পরে বরিশাল শেবাচিম হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ জানুয়ারি সকালে ওই গৃহবধূ মারা যায়। এ ঘটনায় থানা পুলিশকে না জানিয়েই গ্রাম্য মাতবররা লাশ তড়িঘড়ি করে সৎকার করে। এ নিয়ে বুধবার রাতে নিহতের বাড়িতে স্থানীয় সাবেক ইউপি সদস্য ভোলানাথ বৈষ্ণব, ব্যবসায়ী শাহানুর ইসলাম ধলা ও পংকজ বৈষ্ণবের নেতৃত্বে কথিত সালিশে বসে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নিহত মোনতারা বৈষ্ণবের জীবনের মূল্য নির্ধারণন করা হয় এক লাখ টাকা। পরে অভিযুক্ত ইমরান খন্দকারের পক্ষ থেকে রায়ের বিরুদ্ধে আপত্তি জানালে সালিশবর্গ ১০হাজার টাকা কমিয়ে ৯০ হাজার টাকা নির্ধারণ করেন।

ক্ষুদে বিজ্ঞানী মেলা

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১২ জানুয়ারি ॥ উত্তরাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্ষুদে বিজ্ঞানী খুঁজে বের করতে জয়পুরহাট বিসিএসআইআর এ শুরু হয়েছে তিনদিনব্যাপী বিজ্ঞান ও শিল্প প্রযুক্তি মেলা। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের উদ্যোগে ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ জয়পুরহাটের আয়োজনে বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুর রহিম। সভাপতিত্ব করেন বিসিএসআইআর-এর পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার রশীদুল হাসান, জয়পুরহাট র‌্যাব কমান্ডার মেজর হাসান ও আরাফাত প্রমুখ।

মাদক ছেড়ে সুপথে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মাদক ছেড়ে সুপথে ফিরে আসাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি রেখেছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম। নগরীর ২০ নারী-পুরুষকে উপার্জনের পথ করে দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এই পুনর্বাসন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে চার নারীকে দেয়া হয় একটি করে সেলাই মেশিন। আর এক ব্যক্তিকে দেয়া হয় একটি ভ্যান। এছাড়া বাকি ১৫ নারী-পুরুষকে দেয়া হয় পাঁচ হাজার করে টাকা। অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম তাদের হাতে এসব তুলে দেন। অন্ধকার ছেড়ে আলোর পথে যাত্রা শুরু করা এ মানুষগুলোর মধ্যে ১৪ জনের নামেই মাদকের মামলা আছে।

শীর্ষ সংবাদ:
করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে         গত ২৪ ঘণ্টায় চট্রগ্রামে করোনা শনাক্ত ৮০৯ জনের         গত ২৪ ঘণ্টায় মমেক হাসপাতালে করোনায় মারা গেছেন ৫ জন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ৩২৯ জন         সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ         সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন