শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেরানীগঞ্জে জমে উঠছে পুরনো শীতবস্ত্র বেচাকেনা

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৩০ ডিসেম্বর ॥ শীত মৌসুমে জমে উঠেছে কেরানীগঞ্জে পুরনো কাপড়ের দোকানগুলো। ফুটপাথে ভিড় করছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের ক্রেতারা। ক্রেতাদের সামাল দিতে হিমশিম খাচ্ছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, এ বছর শীত বেশি পড়বে। পুরনো কাপড়ের ব্যবসাও ভাল হবে। ফুটপাথের শীতবস্ত্র ব্যবসায়ীরা বলছেন, এ বছর অন্য বছরের তুলনায় দাম দ্বিগুণ। আমদানিকারকদের অধিকাংশ চট্টগ্রামের।

সেখান থেকে ঢাকাসহ সারাদেশের পাইকাররা খরিদ করে থাকেন। কেরানীগঞ্জের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বিভিন্ন বাজার ও সুপার মার্কেটের সামনে ফুটপাথগুলোতে ভ্যানে করে বিক্রি হচ্ছে শীতবস্ত্র। বিশেষ করে জিনজিরা, কদমতলী গোলচত্বর, চনকুটিয়া, কালীগঞ্জ, হাসনাবাদ, কলাতিয়াসহ কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় ক্রেতারা ভিড় করছে। প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছাড়াও বিভিন্ন গ্রামে ভ্যানগাড়িতে ও কাঁধে ঝুলিয়ে ফেরি করে শীতবস্ত্র বিক্রি করছে হকাররা। ক্রেতা-বিক্রেতা উভয়েই খুশি।

কম দামে খরিদ করতে পারছে জাপান, কোরিয়া, চায়না, ইস্পেন, লন্ডন, তাইওয়ান ও ইন্দোনেশিয়ার শীতবস্ত্র। এ ব্যাপারে জিনজিরা বাজারের পুরনো কাপড় ব্যবসায়ী জলিল শেখ বলেন, শীত মৌসুমের এক মাস আগ থেকেই পুরনো শীতবস্ত্রের বেচা-কেনা শুরু হয়। মহাজনরাও পুরনো কাপড়ের দাম বাড়িয়ে দিয়েছে। আগানগর এলাকার পুরনো কাপড় ব্যবসায়ী হেলাল মিয়া বলেন, বিশ্বের বিভিন্ন শীতপ্রধান দেশ থেকে শীতের পোশাক আমদানি করা হয়ে থাকে। এগুলো বিভিন্ন নামে আসে, দামও বিভিন্ন। মুনস্টার, কিংস্টার, ডাবলসেভেন, কে-টু, ইয়ংস্টার ও ফুটবল এই সমস্ত নামে পুরনো কাপড়ের বেল্টগুলোর চাহিদা সবচেয়ে বেশি।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে