বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পলাশবাড়িতে ইজারাদারের দৌরাত্ম্য

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৬ নবেম্বর ॥ পলাশবাড়ি উপজেলার মাঠেরহাট গরু-ছাগলের হাটে ইজারাদারদের দৌরাত্ম্য ও বেআইনী কারবার বৃদ্ধি পেয়েছে। ফলে ক্রেতারা নানাভাবে হয়রানির শিকার হয়ে দুর্ভোগ পোহাচ্ছে। জানা গেছে, ওই হাটে গরু-ছাগল কিনতে আসা ক্রেতা-বিক্রেতার নিকট থেকে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে। এছাড়া গরু ক্রয়ের রসিদ প্রদানের ক্ষেত্রেও অতিরিক্ত ফিস আদায় করারও অভিযোগ পাওয়া গেছে। ওই হাটে এক শ্রেণীর সংঘবদ্ধ দালাল চক্রের যোগসাজশে হাটের ইজারাদার এ ধরনের নানা অপকর্ম চালাচ্ছে। জানা গেছে, জেলা শহরের দুস্থ মুক্তিযোদ্ধা সাজু মিয়ার একটি অনুদানের বাছুর কিনতে গিয়ে গত বৃহস্পতিবার এ ধরনের হয়রানির শিকার হতে হয় এবং গরু ক্রয় না করা সত্ত্বেও ক্রয় রসিদ ফিস বাবদ তার কাছ থেকে জোরপূর্বক সাড়ে ৩শ’ টাকা আদায় করে নেয়া হয়েছে। একটি গরুর বাছুরের দাম ১৫ হাজার টাকা নির্ধারণ করা হলেও সংশ্লিষ্ট দালাল ১৭ হাজার টাকা মূল্য দাবি করে হাটের বিক্রির রসিদ লিখে নেয়। অতিরিক্ত টাকা দিতে অস্বীকৃতি জানালে ওই মুক্তিযোদ্ধা পরিবারের কাছ থেকে বিক্রির ফিস দিতে বাধ্য করা হয়।

এ ব্যাপারে হাটের ইজারাদার প্রতিনিধি ফারুক মিয়াকে অভিযোগ জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। উল্টো তিনি সংশ্লিষ্ট দালালকেই সহযোগিতা করে ওই টাকা আদায়ে সহযোগিতা করেন।

সড়ক সংস্কার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৬ নবেম্বর ॥ শনিবার দুপুর একটা হতে দুইটা পর্যন্ত জেলা শহরের অদূরে মহেন্দ্রনগর প্রতিভা ছাত্রসংঘের উদ্যোগে বড়বাড়ি হতে লালমনিরহাট জাতীয় মহাসড়ক ও মহেন্দ্রনগর হতে মোস্তুফিরহাট এলজিইডির রাস্তাটি দ্রুত সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে এলাকার ছাত্র শিক্ষক ও এলাকাবাসী অংশগ্রহণ করে। এই সময় কদমতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান বক্তব্য রাখেন। উল্লেখ্য, বড়বাড়ি মহেন্দ্রনগর জাতীয় মহাসড়ক ও মহেন্দ্রনগর মোস্তুফিরহাট এলজিইডির সড়ক দুইটি দুই বছর ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

চার গুণীকে সম্মাননা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর ঘাসিপাড়ায় এফপিএবি মিলনায়তনে দিনাজপুর জেলায় বিভিন্ন পর্যায়ে জাতীয় পদকপ্রাপ্ত ৪ ব্যক্তিকে শনিবার সকালে ‘সম্মাননা ২০১৬’ প্রদান করা হয়। সম্মাননা প্রদান করে সামাজিক উন্নয়নমূলক সংগঠন লাল সবুজ বাংলাদেশ। পদকপ্রাপ্তরা হচ্ছেন- নাট্য সংগঠক কাজী বোরহান, ক্রীড়া সংগঠক মোঃ মিজানুর রহমান মানু, ক্রীড়াবিদ রওশন আরা ছবি এবং আত্মকর্মী ও সামাজিক উন্নয়নে কাজী আবু সায়াদ চৌধুরী। প্রধান অতিথি উপস্থিত থেকে সম্মাননা প্রদান করেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহমেদ হোসেন। লাল সবুজ বাংলাদেশের উপদেষ্টা আব্দুস সামাদ সভাপতিত্ব করেন।

বাল্যবিয়েকে লালকার্ড

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৬ নবেম্বর ॥ ধামইরহাটের মঙ্গলবাড়ীতে ৫শ’ শিক্ষার্থী বাল্যবিয়েকে এবার ‘লালকার্ড’ দেখাল। শনিবার সিডব্লিউএফডি আলোকিত মানুষ প্রকল্প ও জাহানপুর ইউনিয়ন পরিষদের যৌথ আয়োজনে মঙ্গলবাড়ী শাখা কার্যালয়ে লালকার্ড প্রদর্শন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবাড়ী শহীদ আব্দুল জব্বার বালিকা স্কুল ও কলেজ এবং সিরাজিয়া স্কুল ও কলেজের প্রায় ৫শ’ শিক্ষার্থীকে বাল্যবিয়ে প্রতিরোধে শপথ বাক্য পাঠ করান, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মঈন উদ্দীন। এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’