বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলে গেলেন অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু

চলে গেলেন অভিনেতা গোলাম হাবিবুর রহমান মধু

স্টাফ রিপোর্টার ॥ দেশের বিশিষ্ট অভিনেতা বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের সাবেক সহকারী পরিচালক গোলাম হাবিবুর রহমান মধু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)। হৃদরোগজনিত কারণে মঙ্গলবার রাত ১২-৩৫ মিনিটে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রবীণ এ অভিনেতার মৃত্যুতে নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। দেশের সংস্কৃতি অঙ্গনের মানুষরা সামাজিক যোগাযোগমাধ্যমে তার আত্মার শান্তি কামনা করছেন। পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে তারা। এদিকে গতকাল বুধবার মরহুমের প্রথম জানাজা আদাবর বায়তুল আমান মসজিদে অনুষ্ঠিত হয়। তারপর মরদেহ বিএফডিসিতে নেয়া হয়। তারপর তার দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল শিল্পকলায় নেয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তার লাশ সমাহিত করা হয়। পারিবারিক সূত্রে জানা যায়, ২০০২ সালে প্রথম হার্ট এ্যাটাক হয়েছিল গোলাম হাবিবুর রহমান মধুর। তারপর বিপদ কাটিয়ে সুস্থ হয়ে ওঠেন এই অভিনেতা। কিন্তু মঙ্গলবার রাতে বুকে প্রচ- ব্যথা অনুভব হলে হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয় তাকে। হাসপাতালে ওয়ার্ড থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) নিয়ে যাওয়ার সময় তিনি মৃত্যুবরণ করেন। মধুদা হিসেবে পরিচিত গোলাম হাবিবুর রহমান মধু মঞ্চের মাধ্যমে তার অভিনয় ক্যারিয়ার শুরু করেন।

মাত্র ১৮ বছর বয়সে রাজশাহীতে মঞ্চে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন মধু। ১৯৬২ সালে বেতারে কাজ শুরু করেন তিনি। ১৯৬৯ সালে টেলিভিশন নাটকের সঙ্গে যুক্ত হন মধু। মঞ্চের সঙ্গে প্রবীণ এই অভিনেতার দীর্ঘদিনের সম্পর্ক থাকলেও বেশ কিছুদিন ধরে এ অঙ্গনে দেখা যায়নি তাকে। তবে অভিনেতা হিসেবে মঞ্চ, টিভি ও অসংখ্য বেতার নাটকে অভিনয় করেন তিনি। বেশকিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে ‘স্মাগলার’, ‘পেনশন’, ‘বর্তমান’, ‘সন্তান যখন শত্রু, ‘চন্দ্রনাথ’ অন্যতম।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে