রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাম্পাকো মালিককে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

টাম্পাকো মালিককে এক সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার॥ টঙ্গীর টাম্পাকো ফয়েলস কারখানার দুর্ঘটনায় করা হত্যা মামলায় কারখানার চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেনসহ ছয় কর্মকর্তাকে এক সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসর্মপণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সৈয়দ মকবুল হোসেন ও তার পরিবারের সদস্যসহ আট কর্মকর্তার জামিনের আবেদনের শুনানি শেষে আজ বুধবার এ আদেশ দেন বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে জামিনের আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। সঙ্গে ছিলেন আইনজীবী এম আতাউল গণি। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকার টাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার পর গত ১২ সেপ্টেম্বর টঙ্গী থানায় হত্যা ও হত্যা চেষ্টার অভিযোগে দু’টি মামলা দায়ের করা হয়।

এ দুই মামলায় মকবুল ছাড়া তার স্ত্রী সাজেদা পারভীন হোসেন, ছেলে টাম্পাকোর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তানভীর আহমেদ, কারখানার মহাব্যবস্থাপক শফিকুর রহমান, ব্যবস্থাপক (প্রশাসন) মনির হোসেন, ডিএমডি সাফি-উস-সামি আলমগীর ও ব্যবস্থাপক (প্রশাসন ও আইন) আবু হানিফকে আসামি করা হয়।

তবে এর মধ্যে শুধু এক মামলায় আসামি করা হয়েছে মেয়ে আবিদা হোসেনকে।

এ দু’টি মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যসহ ৮ জন গত সোমবার (২১ নভেম্বর) হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান। তিনদিনের শুনানি শেষে বুধবার হাইকোর্ট মকবুলের স্ত্রী ও মেয়েকে আট সপ্তাহের জামিন দেন। আর বাকিদের এক সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আইনজীবী আতাউল গণি সাংবাদিকদের আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

শীর্ষ সংবাদ:
চট্রগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকায় বিস্ফোরণ, নিহত ১, আহত ২         প্রতীক্ষা শেষ, শ্রেণিকক্ষে ফিরলেন ঢাবি শিক্ষার্থীরা         বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে