সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড-আর্সেনাল মহারণ আজ

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আবারও মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবলের লড়াই। ইংলিশ প্রিমিয়ার লীগে আজ মাঠে নামছে সব জায়ান্টরাই। তবে ফুটবলপ্রেমীদের আলাদা করে দৃষ্টি থাকবে ওল্ড ট্র্যাফোর্ডে। কেননা আর্সেন ওয়েঙ্গারের আর্সেনালকে যে আতিথ্য দিবে জোশে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। দিনের অন্যান্য ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষে থাকা লিভারপুল সাউদাম্পটন সফর করবে। দুর্দান্ত গতিতে ছুটতে থাকা ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেসের। প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন লিচেস্টার সিটিকে স্বাগত জানাবে ওয়াটফোর্ড। এছাড়া টটেনহ্যাম ওয়েস্টহ্যামের, এভারটন সোয়ানসি সিটির, স্টোক সিটি বোর্নমাউথের এবং সান্ডারল্যান্ড হালসিটির মুখোমুখি হবে।

দীর্ঘ দুই দশক ধরে আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন আর্সেন ওয়েঙ্গার। তবে শুরুতে সাফল্য পেলেও পরবর্তীতে তা আর ধরে রাখতে পারেননি তিনি। তারপরও ওয়েঙ্গারের ওপর আস্থা রেখেছে ক্লাব কর্তৃপক্ষ। এদিকে ইংলিশ প্রিমিয়ার লীগের সফল কোচ হিসেবে তকমাটা গায়ে মেখেছেন জোশে মরিনহো। চেলসির হয়ে তার সাফল্য থাকলেও শেষটা হয়েছে দুঃখজনক। গত বছরের শেষদিকে তাকে বরখাস্ত করে ব্লুজরা। কিন্তু নতুন মৌসুমে আবারও ইংলিশ প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে নিয়োগ পান তিনি। রেড ডেভিলদের কোচ হওয়ার পর এবারই প্রথম আর্সেন ওয়েঙ্গারের মুখোমুখি হতে যাচ্ছেন তিনি। যে কারণে এই ম্যাচের দিকে আলাদা করে দৃষ্টি রাখছেন ভক্ত-অনুরাগীরা। তবে অতীত পরিসংখ্যানের ভিত্তিতে এই ম্যাচে এগিয়ে থেকেই মাঠে নামবেন মরিনহো। কেননা প্রিমিয়ার লীগে এখন পর্যন্ত মরিনহোর বিপক্ষে কোন জয় পায়নি আর্সেন ওয়েঙ্গার। তবে অতীত নিয়ে খুব বেশি চিন্তিত নন আর্সেনালের কোচ। বরং এই মৌসুমে তার দল দুর্দান্ত খেলছে। যেখান থেকেই অনুপ্রেরণা পাচ্ছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলে বর্তমানে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে তাদের পয়েন্ট ব্যবধান মাত্র দুই। অবস্থান চতুর্থ। মৌসুমের প্রথম ১১ ম্যাচের সাতটিতে জয় তিনটিতে ড্র আর বাকি ম্যাচে পরাজয়ের স্বাদ পেয়েছে গানাররা। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান করছে জোশে মরিনহোর ম্যানইউ। তাই আর্সেন ওয়েঙ্গার এই ম্যাচকে মরিনহোর বিপক্ষে নয় বরং দলীয় লড়াই হিসেবে দেখছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনারা জানেন যে আমরা কিন্তু সবসময়ই হারিনি। আমরাও তাদের হারিয়েছি এবং দুই দলের অসংখ্য ম্যাচ ড্র হয়েছে। আমি মনে করি আমার সুদীর্ঘ ২০ বছরের কোচিং ক্যারিয়ারে বিশ্বের প্রায় সকল কোচকেই হারিয়েছি এবং সবচেয়ে বড় কথা হলো এই সময়ের মধ্যে আমি কখনই দুই দলের কোচের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা গড়িনি। এই লড়াই মূলত দুটি ক্লাব এবং দুটি দলের খেলা।’ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আজ অবশ্য রাইটব্যাক হেক্টর বেলেরিন এবং মিডফিল্ডার সান্তি কাজোরলাকে পাচ্ছেন না ওয়েঙ্গার। এদিকে আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে কপালে ভাঁজটা নিশ্চিত প্রশ্বস্ত জোশে মরিনহোর। কেননা ইনজুরি, আনফিট এবং নিষেধাজ্ঞার কারণে দলের সেরা সাত খেলোয়াড়কে পাচ্ছেন না স্পেশাল ওয়ান।

শীর্ষ সংবাদ:
ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে আগুন         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স