শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেসকোর কাছে আইএসও সনদ হস্তান্তর

স্টাফ রিপোর্টার ॥ দেশে বিদ্যুত পেতে গড়ে এক জন গ্রাহককে ৪০০ দিন অপেক্ষা করতে হয়। যেখানে উন্নত দেশে এই সময়সীমা মাত্র এক দিন। গ্রাহক সেবার মান উন্নত করে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) আইএসও ৯০০১: ২০০৮ সনদ প্রদান অনুষ্ঠানে খোদ বিদ্যুত প্রতিমন্ত্রী এবং বিদ্যুত বিভাগের সচিব এই অভিযোগ করেছেন। অনুষ্ঠানে গ্রাহককে দ্রুততম সময়ের মধ্যে বিদ্যুত সরবরাহ করার পন্থা নির্ধারণ করার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিদ্যুত ভবনের এক অনুষ্ঠানে ডেসকোর কাছে আইএসও সনদ হস্তান্তর করা হয়। ওই অনুষ্ঠানে ডেসকো দাবি করে তাদের সকল কর্মকা- এখন আইএসও নির্ধারিত মানে চলছে। এতেকরে গ্রাহক সেবা এবং কোম্পানির ব্যবস্থাপনা উন্নত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিদ্যুত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমাদের দেশে একজন গ্রাহককে বিদ্যুত পেতে গড়ে ৪০০ দিন সময় প্রয়োজন হয়। তিনি বলেন, আমি ডেসকোর ওয়েবসাইটে এই মাত্র দেখলাম বিদ্যুত সংযোগ পেতে এক গাদা কাগজপত্র লাগে। যা দেখে আমিই ঘাবড়ে যাচ্ছি। তিনি বলেন এমন কোন পন্থা বের করতে হবে যাতে গ্রাহক অনলাইনে আবেদন করার সাত দিনের মধ্যে বিদ্যুত সংযোগ পেয়ে যায়। তিনি ডেসকোর গ্রাহক সেবার মান উন্নয়নে মোবাইল এ্যাপ্স তৈরী করার নির্দেশ দেন। গ্রাহক সেবার মান কিছুটা বৃদ্ধি পেলেও তা সন্তোসজনক নয় উল্লেখ করে বলেন, গ্রাহকদের সন্তোষ্টি কিভাবে অর্জন করা যায় তা আপনাদের বের করতে হবে। ডেসকোর ভান্ডারে অপ্রয়োজনীয় তার, ট্রান্সফরমার ক্রয় করে রাখা হয়েছে উল্লেখ করে বলেন, সেখানে গেলে মনে হবে একেবারে যা তা। অতিরিক্ত ক্রয় বন্ধ করার নির্দেশ দেন তিনি।

সনদ প্রদান অনুষ্ঠানে ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহীদ সারোয়ার বলেন, ডেসকোর সামগ্রিক কর্মকা- আন্তর্জাতিক মান অর্জন করেছে। গ্রাহকের জন্য বিতরণ ব্যবস্থাকে আরও আধুনিকায়ন করা হচ্ছে। সব ধরনের বিদ্যুত সংযোগ ভূগর্ভে নিয়ে যাওয়া হবে। এডিবির অর্থায়নে এজন্য কয়েকটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেসকোর চেয়ারম্যান অতিরিক্ত সচিব মাহাবুব উল আলম। এসময় ডেসকোর প্রাক্তন চেয়ারম্যান ভারপ্রাপ্ত সচিব ড. আহমেদ কায়কাউস এবং পরামর্শক প্রতিষ্ঠানের এএমএম খায়রুল বাশার এবং তৌফিকুল আরিফ বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত