বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবুজ চোখের সেই মেয়েটি ছাড়া পাচ্ছে

সবুজ চোখের সেই মেয়েটি ছাড়া পাচ্ছে

অনলাইন ডেস্ক॥ ন্যাশনাল জিওগ্রাফির প্রচ্ছদে ছবি প্রকাশের পর রাতারাতি জগৎ জুড়ে খ্যাতি পাওয়া সবুজ চোখের সেই আফগান মেয়েটিকে অবশেষে জেল থেকে ছাড়াবার একটা ব্যবস্থা হয়েছে।

নকল কাগজপত্র নিয়ে পাকিস্তানে বসবাসের দায়ে তাকে ক'দিন আগে কারাগারে পাঠানো হয়েছিল।

শরণার্থী শিশু হিসেবে প্রচ্ছদে ছাপা শারবত গুলা'র সেই সবুজ শিকারি চোখ মানুষকে যেনো তাড়া করে বেরিয়েছে বহুদিন।

কিন্তু সময়ের পরিক্রমায় শরবত গুল নিজেই আজ তাড়া খেয়ে ছুটছেন। তার মাতৃভূমি আফগানিস্তানের যুদ্ধ থেকে পালিয়ে বাঁচতে নকল কাগজ-পত্র সংগ্রহ করে পাকিস্তানে তিনি বসবাস করছিলেন।

কিন্তু জাল কাগজ-পত্র ধরা পড়ে যাওয়ায় শারবত গুলকে গ্রেফতার করে পুলিশ। তার সেই গ্রেফতার হওয়ার খবর রটে যায় বিশ্ব-মিডিয়ায়।

এরপরই মিজ. গুলের ভাগ্য যেনো খানিকটা প্রসন্ন হলো। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিজে বলেছেন, নারী হিসেবে শারবত গুলের কেসটা আবারো তিনি রিভিউ করবেন এবং মানবীয় জায়গা থেকে এটিকে বিবেচনা করবেন।

আর চৌধুরী নাসির আলী খান বলেছেন, যত দ্রুত সম্ভব পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি'র উচিত এই নারীর জামিন মঞ্জুর করা।

মি. খান আরো বলেছেন আমরা তার বিরুদ্ধে অভিযোগ তুলে নিয়ে হয় তাকে দেশে ফেরত পাঠাবো বা সাময়িক ভিসা দিয়ে পাকিস্তান ত্যাগ করতে বলবো। কিন্তু এরপরই আমরা সেই সব দুর্নীতিবাজ কর্মকর্তাদের ধরবো যারা এই নকল পরিচয়পত্র দিয়েছিল।

পাকিস্তান সম্প্রতি নকল পরিচয়পত্র ধরতে যে অভিযান চালায় সেখানেই ধরার পড়েন শারবত গুল । আফগান সীমান্ত সংলগ্ন পেশওয়ারে গত দু'বছর ধরে তিনি বসবাস করছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records