সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

মা ইলিশ ধরার অপরাধে ১৩ জেলের জেল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে মা ইলিশ ধরার অপরাধে ১৩ ব্যক্তিকে জেল-জরিমানা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার লৌহজংয়ের পদ্মা নদী থেকে মা ইলিশ ধরার অপরাধে এদের জাল ও মা ইলিশসহ আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শাহীন। তাকে সহযোগিতা করেন লৌহজং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ ইদ্রিস তালুকদার। ভ্রাম্যমাণ বিচারক এসএম শাহীন জানান, মা ইলিশ ধরার অপরাধে ১৩ ব্যক্তির মধ্যে ৬ ব্যক্তিকে এক সপ্তাহ করে কারাদ- ও অপর ৭ ব্যক্তিকে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা ৫০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া ২০ কেজি উদ্ধার করা মাছ মাদ্রাসার এতিম শিক্ষার্থীর মাঝে বিলিয়ে দেয়া হয়েছে।

নির্মাণাধীন দেয়াল ধসে শ্রমিক আহত

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৮ অক্টোবর ॥ আমতলী উপজেলার গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্রের নির্মাণাধীন দেয়াল শুক্রবার সকালে ধসে পড়েছে। এতে নির্মাণশ্রমিক নুরু উদ্দিন (৫০) আহত হন। তাকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। জানা গেছে, উপজেলার গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ে আসন্ন জেএসসি পরীক্ষা কেন্দ্র। এ বছর এ কেন্দ্রে ৫৪৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। ওই বিদ্যালয় ভবনে স্থান সঙ্কুলন না হওয়ায় নিজস্ব অর্থায়নে ক্যাম্পাসে সাইড ওয়াল কাম টিনশেড ভবনের নির্মাণ কাজ চলছে। শুক্রবার সকালে শ্রমিকরা কাজ করার সময় ভবনের সামনের সাইড ওয়ালের একটি অংশ ধসে পড়ে। এতে নির্মাণশ্রমিক নুরু উদ্দিন আহত হন।

সীমান্তে বিএসএফের গুলিতে কৃষক আহত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে বিএসএফের গুলিতে আহত হয়েছে আমিনুল ইসলাম নামে বাংলাদেশী এক কৃষক। এ ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত উত্তেজনা বিরাজ করছে। কুড়িগ্রাম ৪৫ বিজিবির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের ৪২ বিএসএফের কাছে পত্র পাঠিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে। বিজিবি অনন্তপুর বিওপির হাবিলদার আব্দুল লতিফ বিএসএফের রাবার বুলেট ছোড়ার কথা স্বীকার করে জানান, অনন্তপুর সীমান্তের ৯৪৭-এর ২-এস পিলারের নিকট দিয়ে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ৫-৭ জনের একটি চোরাকারবারির দল ভারতীয় সীমান্ত গ্রাম খিতাবেরকুঠি থেকে বস্তাভর্তি গরুর মাংস নিয়ে আসছিল। এ সময় ভারতীয় ৪২ ব্যাটালিয়নের চৌধুরীহাট বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে।

ফুলবাড়ী ইউপি নির্বাচন বর্জন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ী উপজেলায় ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে ফুলবাড়ী সদর ইউনিয়নে জাতীয় পার্টির প্রার্থী মইনুল হক নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। শুক্রবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে কর্মীদের ভয়ভীতি প্রদর্শন, হত্যার হুমকি, বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়াকে স্বতন্ত্র ইউনিয়ন ঘোষণার দাবি এবং বাদপড়া ভোটারদের তালিকায় অন্তর্ভুক্ত না করার অভিযোগ এনে তিনি প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। একই সঙ্গে তিনি ফুলবাড়ী সদর ইউনিয়নবাসীকে সাজানো এ নির্বাচন প্রত্যাখ্যান করার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ও ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী (লাঙ্গল) মইনুল হক।

দাসিয়ারছড়া ইউনিয়ন দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ী উপজেলায় বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়াকে স্বতন্ত্র ইউনিয়ন ও বাদপড়া নাগরিকদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী শুক্রবার দুপুরে কুড়িগ্রামে পালিত হয়। বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার শত শত নারী-পুরুষ দাবি আদায়ের লক্ষ্যে ফুলবাড়ী থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। এখানে সমাবেশে বক্তব্য রাখেন বিলুপ্ত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ও ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক, শরিফুল ইসলাম, আমিনুল ইসলাম, কালু গাজি, রফিকুল ইসলাম, আশরাফুল ইসলাম প্রমুখ। পরে তারা জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে এবং একটি স্মারকলিপি প্রদান করে।

বরিশালে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কালিয়া দমন গুহর পুত্র যুবলীগ নেতা সলিল গুহ পিন্টুকে হত্যার উদ্দেশ্যে বৃহস্পতিবার গভীর রাতে কুপিয়ে মারাত্মক জখম করেছে সন্ত্রাসীরা। মুমূর্ষু অবস্থায় তাকে প্রথমে গৌরনদী ও তাৎক্ষণিক শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

বিপুল মদ ও বিয়ারসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শুক্রবার সকালে কাহালু উপজেলায় গার্ডেন ভিউ নামে একটি চাইনিজ রেষ্টুরেন্ট এ্যান্ড কমিউনিটি সেন্টারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও অবৈধ এনার্জি ড্রিংক আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান আশিকের নেতৃত্বে ও র‌্যাবের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় পৃথক ধারায় মোট ৫০ হাজার টাকা জরিমানাসহ আমিনুর ইসলাম বুলু (৩৫) ও বাবুল সর্দার (৪০) নামে ২ ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তারা দুজনই ওই কমিউনিটি সেন্টার পরিচালনার দায়িত্বে ছিলেন। তবে এর মালিক পলাতক রয়েছে। র‌্যাব সদস্যদের নিয়ে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বীরকেদার ইউনিয়নের বারোমাইল এলাকার ওই রেস্টুরেন্ট এ্যান্ড কমিউনিটি সেন্টারে অভিযান চালায়।

বাল্যবিয়ের আয়োজন ॥ দুই অভিভাবকের দণ্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বাল্যবিয়ের আয়োজন করায় বোয়ালখালীতে বরের ভাই ও কনের বাবাকে কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল ইসলাম বৃহস্পতিবার দু’জনকে এ দ- প্রদান করেন। জানা যায়, দ-িত দু’জন হলেন বরের ভাই ফজলুল কাদের (৪০) ও কনের বাবা শেখ মোহাম্মদ। মেয়েটি শাকপুরা দারুল সুন্নাহ মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। বয়স গোপন করে তার বিয়ের আয়োজন করতে যাচ্ছিল দুই পরিবার। বিষয়টি জানাজানি হলে তাদের ইউএনও কার্যালয়ে ডেকে এনে দ- প্রদান করা হয়। বরের ভাই ফজলুল কাদেরকে একমাসের ও কনের বাবা শেখ মোহাম্মদকে পনের দিনের কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আক্দ পড়ানোয় সহযোগিতা প্রদান করায় ওই মাদ্রাসার অধ্যক্ষ নুর মোহাম্মদকে এক হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

যমুনায় ডুবে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বৃহস্পতিবার গভীর রাতে সারিয়াকান্দি উপজেলার কর্নিবাড়ি ইউনিয়নের চরপাড়া এলাকায় মাছ ধরতে গিয়ে যমুনা নদীতে ডুবে আব্দুল হালিম (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে তার মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়। স্থানীয়রা জানান, চরপাড়া এলাকার বাসিন্দা হালিম সেখানকার একটি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি। শখের বসে বৃহস্পতিবার রাত ১১টার দিকে কয়েকজনকে নিয়ে সে মাছ ধরতে যায়। এ সময় নদীতে আকস্মিকভাবে সে ডুবে যায়। সকালে ফায়ার সার্ভিসের ডুবুরিরা নদীতে তল্লাশি চালিয়ে লাশ উদ্ধার করে।

ছাত্রলীগ নেতা হত্যার দ্রুতবিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৮ অক্টোবর ॥ মাগুরার কৃতী ফুটবলার ও ছাত্রলীগ নেতা রাজন হত্যাকা-ের সঙ্গে জড়িতদের দ্রুতবিচার ও ফাঁসির দাবিতে শুক্রবার সকালে শহরে র‌্যালি ও সমাবেশ করেছে এলাকাবাসী। এতে এলাকার শত শত নারী-পুরুষ অংশ নেন। এ সময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেনÑ কনক খান, আশরাফ খান, হেলাল খান প্রমুখ। বক্তারা অভিযোগ করেন ২ বছর পার হলেও রাজন হত্যা মামলাটির কার্যক্রম খুবই ধীরগতিতে চলছে।

নদী বাঁচানোর দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৮ অক্টোবর ॥ মাগুরার প্রাণ নবগঙ্গা নদী বাঁচানোর দাবিতে মানববন্ধন হয়েছে। শুক্রবার সকালে মানববন্ধন করেছে জাগো মাগুরা নামে একটি সংগঠন। শহরের নবগঙ্গা নদীর তীর এবং সাব-রেজিস্ট্রি অফিস মোড়ে এ মানববন্ধনে সংগঠনের সদস্য এবং স্কুল-কলেজের শিক্ষার্থীসহ মাগুরাবাসী অংশ নেন।

ফেনসিডিলসহ একজন আটক

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৮ অক্টোবর ॥ শুক্রবার সকালে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব রেলস্টেশনে ঢাকাগামী তিতাস এক্সপ্রেস ট্রেন থেকে ২শ’ বোতল ভারতীয় ফেনসিডিলসহ রাজিব খাঁ (২২) নামে এক মাদক বিক্রেতাকে আটক করে।

চট্টগ্রামে বাসায় অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় একটি বাসায় অগ্নিকা-ে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ভোরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, চান্দগাঁও আবাসিক এলাকার ১১ নম্বর সড়কে জনৈক হোসেন আহমদের সাততলা ভবনের ৭ম তলায় একটি বাসায় ভোরে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ছুটে যায়। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত