মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুল তার কবেকার...

  • আকিল জামান ইনু

নারীর চুলের অরণ্যে হারিয়ে যেতে কার না ভাল লাগে? চুল নারীর সৌন্দর্যকে এনে দেয় এক ভিন্নমাত্রা। তাই তার চুলের স্টাইল নিয়ে ভাবনার শেষ নেই। সময়ের সঙ্গে ভাবনার পরিবর্তন ঘটে, পরিবর্তন ঘটে স্টাইলের। এতদিন নারীকে সেক্সি করে উপস্থাপনে ব্যবহৃত হত উঁচু চুড়ো করে বাধা পনিটেইল কিংবা নরম ঢেউ খেলানো চুল। কিন্তু এবারের বসন্তে হেয়ার স্টাইলিশরা ফিরিয়ে আনতে চাইছেন সেই ৮০’র দশকের ধারণা। প্রচুর তেল, ক্রিম, জেল অথবা মাইস ব্যবহার করে বিভিন্ন ঢংয়ে টেনে আঁচড়ানো চুল। যেন সদ্য সুইমিং পুল থেকে উঠে আসা মেয়েটি। ম্যাক নাইট বিষয়টি দেখছেন এভাবে, ‘এটি এমন একটি ব্যাপার যা ক্লিক করে সেক্সি পোশাকের সঙ্গে। এটি চমৎকার, টাস্ক এবং শক্তিশালী।’

এবারের বসন্তে হেয়ার স্টাইলিশরা বেশ কয়েকটা নতুন চুলের স্টাইলের কথা বলেছেন :

১. ৮০’র দশকের সুপার মডেল ইয়াসমিন লি বনের করা স্টাইল ফিরিয়ে এনেছেন হেয়ার স্টাইলিস্ট ওডিল গিলবার্ট। প্রচুর পরিমাণে কোরাসটেস ক্রিম ব্যবহার করে চুল শুকিয়ে নেয়া। এরপর টেনে উঁচু চুড়া করে বাঁধুন। একগুচ্ছ আলগা চুল সামনে থাকুক যা আপনাকে করবে সেক্সি। এটি আপনাকে রাখবে বাস্তবতার কাছাকাছি। এটি পারফেক্ট নয়, কিন্তু অনন্য।

২. প্যাকো রেবানীর মডেলরা উপস্থিত ভিন্ন মাত্রা নিয়ে। মুখ থেকে একটু দূরে পেছনে র‌্যাক করা চুল। সঙ্গে বিভিন্ন শ্যেডের লাল অথবা নীল ডাই যা একটি অতিরিক্ত স্তরের যোগ করবে।

৩. থিয়োরী মুঘলার শোর ‘এ্যাকুয়াটিক ভাইবস’ থেকে অনুপ্রাণিত হয়ে জেমস পেসিস উপস্থাপন করেছেন গ্লোসি লুকের সঙ্গে হাই শাইন। প্রচুর পরিমাণে হেয়ার জেল ব্যবহার করে কান পর্যন্ত টেনে আচড়ানো। কানের নিচে জেল ফ্রি ঢেউ খেলানো চুল।

৪. আলেকজান্ডার ম্যাককোয়েন শো’ খ্যাত তার বুনো (ডরষফ) উপস্থাপনের জন্য। সেখানে কোন বর্ণনা ছাড়াই গুইডো পাওলো উপস্থাপন করেছেন এ বসন্তের ওয়েট লুক। দেখুন এবং অনুকরণ করুন।

৫. স্টেলা ম্যাককাটর্নি ভেজা এবং উজ্জ্বল চুলের পরিবর্তে এনেছেন ভিন্ন মাত্রা। পেছনে আলগা আচড়ানো, মাইজেস ও ড্রায়ার ব্যবহার করেছেন। পরিণতি পেছনে ঢেউ খেলানো প্রচুর পরিমাণ চুল।

সূত্র: ইন্টারনেট

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records