মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২২ বছরে কি পেলেন ইলিয়াস কাঞ্চন ?

২২ বছরে কি পেলেন ইলিয়াস কাঞ্চন ?

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশে প্রতিবছর শত-শত মানুষ সড়ক দুর্ঘটনায় নিহত কিংবা মারাত্মকভাবে আহত হয়।

মানুষ যাতে নিরাপদে সড়কে চলাচল করতে পারে সেজন্য চলচ্চিত্রের এক সময়কার জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন গত ২২ বছর ধরে নিরাপদ সড়কের জন্য নানা কর্মসূচী পালন করে আসছেন।

সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর তিনি এ কর্মসূচী হাতে নিয়েছিলেন। স্ত্রীর মৃত্যুর দিনটিকে তিনি নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন করেন।

আজও এই কর্মসূচী পালন করবে মি: কাঞ্চনের সংগঠন নিরাপদ সড়ক চাই আন্দোলন।

কিন্তু গত বাইশ বছর ধরে এ কর্মসূচীর পালন করলেও এর কোন ইতিবাচক ফলাফল কি তিনি দেখতে পেয়েছেন?

জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, "এক সময় পরিবহন মালিক শ্রমিকরা আমাকে দেখতেই পারতোনা। তারা মনে করতো আমি ভুল কাজ করছি। তাদের ধারণা ছিলও দুর্ঘটনা হলও কপালের লেখা। সেটা থেকে এখন তারা বেরিয়ে এসেছে"।

শুরুর দিকে কেমন ছিল অভিজ্ঞতা ? জবাবে তিনি বলেন, "খুবই খারাপ। তাদের ধারণা ছিলও আমি তাদের প্রতিপক্ষ"।

মিস্টার কাঞ্চন নিজের অভিজ্ঞতার বর্ণনা দিয়ে বলেন, "গত বছর এক অনুষ্ঠানে খুলনায় একজন ড্রাইভার আমাকে ধরে কেঁদে ফেলে এবং বলে যে আপনাকে ভুল বুঝেছিলাম কারণ আপনার সম্পর্কে এতো খারাপ শুনেছি যে মনে হতো রাস্তায় পেলে আপনার ওপর দিয়েই গাড়ি চালিয়ে দিবো"।

তিনি বলেন এমন কোন জেলা উপজেলা বাকী নেই যেখানে নিরাপদ সড়কের প্রচারণায় অংশ নিতে তিনি যাননি এবং এখন পরিস্থিতি পাল্টিয়েছে এবং চালকরাও আগের চেয়ে অনেক সচেতন হয়েছে।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের        
//--BID Records