বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ আজ সাম্প্রদায়িক সম্প্রীতিরও মডেল ॥ মতিয়া চৌধুরী

শেখ হাসিনার নেতৃত্বে

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১১ অক্টোবর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ কেবল উন্নয়ন-অগ্রগতির রোল মডেলই নয়, সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রেও মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে। এটি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সাহসী ও যোগ্য নেতৃত্বের কারণেই সম্ভব হচ্ছে। মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ীতে গোপাল জিউর মন্দিরে বিজয়া দশমী উপলক্ষে আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের কোন ধর্ম নেই। তারা কোন ধর্মের বা জাতির হতে পারে না। আওয়ামী লীগ বিশ্বাস করে এবং মানে, ধর্ম যার যার উৎসব সবার। আর তাই তো বঙ্গবন্ধুর গড়া আওয়ামী লীগ কোন ধর্ম নিয়ে রাজনীতি করে না এবং ধর্ম নিয়ে কেউ রাজনীতি করুক তা চায় না। এজন্যই আজ হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রীস্টান এমনকি উপজাতি ধর্মে যারা বিশ্বাসী তারা সকলেই নির্বিঘেœ অত্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সৌহার্দ্যরে ভেতরে তাদের বৃহৎ ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে। তিনি বলেন, সম্প্রদায়ে-সম্প্রদায়ে, ধর্মে-ধর্মে হানাহানি-খুনোখুনির চিহ্নমাত্র যেন বাংলাদেশে না থাকে, সেটা শেখ হাসিনা নিশ্চিত করতে সক্ষম হয়েছেন। মসজিদ-মন্দির-গীর্জা-প্যাগোডা সব জায়গায় একটা অস্থিরতা সৃষ্টির কম চেষ্টা করা হয়নি। রামুতে চেষ্টা হয়েছে, বিভিন্ন জায়গায় চেষ্টা হয়েছে; কিন্তু উনি (শেখ হাসিনা) কঠোর হস্তে সেটা দমন করতে সক্ষম হয়েছেন।

যাই হোক, উনি সফল হলে আমরা সফল। নালিতাবাড়ী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ চন্দ্র সরকারের সভাপতিত্বে ওই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শেরপুরের জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, শেরপুর খামারবাড়ির উপ-পরিচালক আশরাফ উদ্দিন, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক ও পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক বাক্কার। ওই সময় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল