শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে হাত-পা বেঁধে ইডেনের সাবেক উপাধ্যক্ষকে কুপিয়ে হত্যা

  • দুই কর্মচারী পলাতক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাসানটেকে নিজ অফিসকক্ষে ঢুকে ইডেন মহিলা কলেজের সাবেক শিক্ষক আলী হোসেন মালিকের (৬৮) হাত-পা বেঁধে কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি ইডেন কলেজের সাবেক উপাধ্যক্ষ ও জীববিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন। ঘটনার পর নিহতের দুই কর্মচারী পলাতক রয়েছে।

ভাসানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জনকণ্ঠকে জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে খবর পেয়ে পুলিশ ভাসানটেক থানাধীন বনানীর ডিওএইচএস ২ নম্বর রোডের ৫৩/এ বাড়ির চতুর্থ তলায় ফ্ল্যাটের অফিসকক্ষ থেকে তার হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে। তিনি জানান, নিহতের বুকের ডানপাশে, পেটে, হাতে, কোমরে ধারাল ছোরার ক্ষতচিহ্ন ছিল। ধারণা করা হচ্ছে, রাতে কোন এক সময় তার অফিসকক্ষে ঢুকে হাত-পা বেঁধে কুপিয়ে হত্যা করেছে পাশের রুমে থাকা নির্মাণাধীন ভবনের দুই কর্মচারী। ঘটনার পর থেকে ওই দুই কর্মচারীকে খুঁজে পাওয়া যাচ্ছে। তাদের পরিচয় পাওয়া গেছে। তদন্তের স্বার্থে তাদের নাম এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে সেলিম মিয়া নামে ভবনের একজন তত্ত্বাবধায়ককে আটক করা হয়েছে। এ ছাড়াও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ওসি নজরুল ইসলাম বলেন, বিকেলে ময়নাতদন্তের জন্য আলী হোসেনের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজে মর্গে পাঠানো হয়েছে। নিহতের ভায়রা মাহবুবুর রহমান রতন জানান, আলী হোসেন ইডেন কলেজের সাবেক উপাধ্যক্ষ ছিলেন। প্রায় সাত-আট বছর আগে তিনি ইডেন কলেজের শিক্ষকতা থেকে অবসর নেন। স্ত্রী এবং একমাত্র ছেলে সিয়াম মালিককে নিয়ে মিরপুরের ইনডোর স্টেডিয়ামের পাশে ১০ নম্বর সেকশনের ৮ নম্বর রোডের ৭ নম্বর ভবনে ভাড়া থাকতেন তিনি। ছেলে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা করছে।

মাহবুবুর রহমান আরও জানান, ইডেন কলেজ থেকে অবসরে যাবার পর আলী হোসেন তার বন্ধুর গৃহনির্মাণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হিসেবে চাকরি নেন। প্রতিষ্ঠানটি বনানীর ওই প্লটে বহুতল ভবন নির্মাণ করছিল। সম্প্রতি তার বন্ধু বিদেশে থাকায় নির্মাণ কাজ দেখাশোনা করতেন। বেশি রাত হলে আলী হোসেন নির্মাণাধীন ভবনের চতুর্থ তলায় অফিসে নিজের কক্ষে থেকে যেতেন। সোমবার রাতে তিনি মিরপুর ১০ নম্বরের নিজ বাড়িতে ফিরে যাননি। মঙ্গলবার সকালে বনানীর ওই নির্মাণাধীন ভবনের তত্ত্বাবধায়করা অফিসের কক্ষে আলী হোসেনের মরদেহ দেখতে পেয়ে পরিবারকে জানান। মাহবুবুর রহমান বলেন, সন্ধ্যার দিকে ঢামেক মর্গে আলী হোসেন মালিকের লাশের ময়নাতদন্ত শেষে মিরপুরে তার বাসায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় থানায় হত্যা মামলা করা হবে।

নিহত আলী হোসেনের বাবার নাম মৃত হাবিবুর রহমান। গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলা সদরের রেলপাড়া এলাকায়। ভাসানটেক থানার ওসি নজরুল ইসলাম জানান, ওই নির্মাণাধীন ভবনের অফিসকক্ষে সাবেক শিক্ষক আলী হোসেন একাই থাকতেন। পাশের একটি রুমে তার দুই কর্মচারীকে থাকতে দিয়েছেন। এই সুযোগে ওই দুই কর্মচারী তাকে হত্যা করে টাকা ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে অন্য কারণে তাকে হত্যা করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ওসি নজরুল ইসলাম আরও জানান, ওই দুই কর্মচারীকে গ্রেফতার করতে পারলে খুনের রহস্য উদঘাটন হবে। ইতোমধ্যে তাদের গ্রেফতারের জন্য একাধিক টিম মাঠে নেমেছে।

শীর্ষ সংবাদ:
আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব