বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম নগর বিএনপির ৪১ ওয়ার্ডের ৩৯ কমিটি বিলুপ্ত

  • কারণ নতুন সম্মেলন ও নির্বাচন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ওয়ার্ডসমূহের সাংগঠনিক কাঠামো ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে বিএনপির নবগঠিত মহানগর কমিটি। আগামী তিন মাসের মধ্যে সম্মেলন ও নির্বাচনের মাধ্যমে গঠন করা হবে ওয়ার্ড কমিটিগুলো। এ লক্ষ্যে ৪১টি ওয়ার্ডের মধ্যে ৩৯টি ওয়ার্ড কমিটি ভেঙ্গে দিয়ে গঠন করা হয়েছে আহ্বায়ক কমিটি। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন সোমবার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য অবহিত করেন।

মতবিনিময় সভায় নগর বিএনপির নতুন সভাপতি ডাঃ শাহাদাত হোসেন জানান, সংগঠনকে চাঙা করার লক্ষ্যে নতুন করে ওয়ার্ডসমূহের সাংগঠনিক কমিটি ঢেলে সাজাবার সিদ্ধান্ত হয়েছে। ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক। আগামী তিন মাসের মধ্যে সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা নেয়া হয়েছে। এর মধ্যে প্রথম মাসে হবে সদস্য সংগ্রহ, দ্বিতীয় মাসে হবে প্রচার ও তৃতীয় মাসে অনুষ্ঠিত হবে সম্মেলন। গণতান্ত্রিক পদ্ধতিতে নেতৃত্ব নির্বাচিত হলে সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। চট্টগ্রাম মহানগর বিএনপি সূত্রে জানানো হয়, ৪১টি ওয়ার্ডের মধ্যে দুটি ওয়ার্ড বাদ রেখে বাকি ৩৯টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা হয়েছে। এর মধ্যে ৩২টি ওয়ার্ডে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন ও নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের লক্ষ্যে বাকি ওয়ার্ডগুলোর আহ্বায়ক কমিটিও আগামী ১ অক্টোবরের মধ্যে গঠন করা হবে। আগামী তিন মাসের মধ্যে সম্মেলন ও নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে সাংগঠনিক কার্যক্রম শুরু হয়েছে। প্রসঙ্গত, আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য হওয়ার পর চট্টগ্রাম মহানগর কমিটির নতুন সভাপতি হয়েছেন ডাঃ শাহাদাত হোসেন। সাধারণ সম্পাদক হয়েছেন আবুল হাসেম বক্কর। চট্টগ্রাম নগর বিএনপির নেতৃত্ব পর্যায়ে কোন্দল দীর্ঘদিনের। তৃণমূল নেতাকর্মীরা দু’ভাগ হয়ে আছেন আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে। দলের স্থায়ী কমিটিতে আমীর খসরুর স্থান হলেও জায়গা হয়নি আবদুল্লাহ আল নোমানের। এতে মনোক্ষুণœ তাঁর অনুসারীরা। শক্তিশালী হয়েছে আমীর খসরুর বলয়। মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দুইজনই নতুন হওয়ায় তাঁরা নগর কমিটিতে নতুন আঙ্গিকে সাজাতে উদ্যোগী হয়েছেন।

শীর্ষ সংবাদ:
আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই