বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেলো শিক্ষার্থী শীর্ষেন্দু

প্রধানমন্ত্রীর চিঠি হাতে পেলো শিক্ষার্থী শীর্ষেন্দু

মোখলেছুর রহমান, পটুয়াখালী ॥ বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলা প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর চিঠি তুলে দিলেন পটুয়াখালী সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী শীর্ষেন্দু বিশ্বাসের হাতে। আজ সোমবার দুপুর ১ টায় স্কুলের হল রুমে এ চিঠি তুলে দেয়া হয়। এ সময় শীর্ষেন্দুর মা শীলা রাণী সন্নামত ও তার দাদু বীর মুক্তিযোদ্ধা অবিনাস সন্নামত উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব খান মোশারেফ ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা যথাক্রমে ৫০ হাজার ও ১০ হাজার টাকার পুরুস্কার ঘোষণা করেন শীর্ষেন্দুর জন্য। এ ছাড়া স্কুল কর্তৃপক্ষ তার স্কুলের সকল ব্যায় ভার গ্রহণের ঘোষণা দেন জেলা প্রশাসক একেএম শামিমুল হক সিদ্দিকী।

স্কুলে প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম শামিমুল হক সিদ্দিকী, জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব খান মোশারেফ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব কাজী আলমগীর, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. তারিকুজ্জামান মনি, মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. মো. সুলতান আহমেদ মৃধা প্রমুখ।

উল্লেখ্য, পটুয়াখালী সরকারী জুবিলী হাই স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস ১৫ আগষ্ট জেলার মির্জাগঞ্জ উপজেলায় পায়রা নদীতে একটি ব্রিজ নির্মাণের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি দেয়। প্রধানমন্ত্রী ঐ চিঠির জবাব দেন ০৮ সেপ্টেম্বর। এতে তিনি উল্লেখ করেন, শীর্ষেন্দুর চিঠি পেয়ে তিনি উচ্ছ্বসিত। নৌকায় নদী পার হবার ঝুঁকি নিয়ে শীর্ষেন্দু বিশ্বাস উদ্বেগের প্রশংসা করে পায়রা নদীতে একটি ব্রিজ নির্মানের আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২০ সেপ্টেম্বর পটুয়াখালী সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঐ চিঠি পৌছায়।

শীর্ষেন্দু, তার মা শীলা রাণী সন্নামত ও তার দাদু বীর মুক্তিযোদ্ধা অবিনাস সন্নামত তাদের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষেন্দুর চিঠির জবাব দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী