মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরও দুই আসামির আত্মসমর্পণ

  • টাঙ্গাইলে ফারুক হত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৪ সেপ্টেম্বর ॥ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় আরও দুই আসামি আদালতে আত্মসর্মপণ করেছে। শনিবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে তারা আত্মসর্মপণ করে জামিন আবেদন করে। বিচারক আবুল মনসুর মিয়া জামিন আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আসামিরা হলো- টাঙ্গাইল শহর ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন নুরু। গত ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা দীর্ঘদিন আত্মগোপনে থেকে আদালতে আত্মসর্মপণ করেন। পরে আদালত তার জামিন আবেদন বাতিল করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে রয়েছেন।

২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ টাঙ্গাইল শহরে তার কলেজপাড়া এলাকার বাসার সামনে পাওয়া যায়। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর মডেল থানায় মামলা করেন। প্রথমে থানার পুলিশ ও পরে গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলার তদন্ত শুরু করে। ২০১৪ সালের আগস্টে এই মামলার আসামি আনিছুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলী গ্রেফতার হয়। আদালতে তাদের স্বীকারোক্তিতে এমপি রানা ও তার তিন সহোদর ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা এ হত্যাকা-ে জড়িত থাকার বিষয়টি বের হয়ে আসে। এরপর থেকেই এমপি রানা ও তার ভাইয়েরা আত্মগোপনে ছিলেন।

সন্ধ্যায় লঞ্চ ডুবি ॥ মেরিন আদালতে মামলা

খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে এমএল ঐশি-২ নামের যাত্রীবাহী একতলা লঞ্চডুবির ঘটনার তিন দিন পর মেরিন আদালতে নৌ-যানটির মালিক ও চালক এবং তার সহকারির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। লঞ্চ মালিক ও চালক বানারীপাড়া পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের ইউসুফ আলী হাওলাদার এবং তার সহকারী নয়নকে মামলায় আসামি করা হয়। মামলার বাদী মোস্তাফিজুর রহমান জানান, সার্ভে সনদ, রেজিস্ট্রেশন, সময়সূচীবিহীন নৌযান চালানো ও সরকারের নিয়মনীতির তোয়াক্কা না করে অবৈধভাবে লঞ্চে যাত্রী পরিবহন করার ফলে দুর্ঘটনায় এত প্রাণহানির ঘটনা ঘটেছে। মামলার আরজিতে এসব অভিযোগ আনা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ