বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্ষুব্ধ কর্মচারীর ঘুষিতে নাক ফাটল সহকারী সচিবের

সংসদ রিপোর্টার ॥ ক্ষুব্ধ কর্মচারী মোঃ জাহিদুল ইসলামের ঘুষির আঘাতে রক্তাক্ত হয়েছেন জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব সেকান্দার হায়াৎ রিজভী। চাকরি সংক্রান্ত জটিলতায় আট মাস ধরে নিজের বেতন বন্ধ থাকায় ক্ষুব্ধ জাহিদুল কথা কাটাকাটির এক পর্যায়ে ওই কর্মকর্তার মুখে আঘাত করেন। এতে রক্তাক্ত হন কর্মকর্তা রিজভী। আহতাবস্থায় সংসদে প্রাথমিক চিকিৎসা নিতে হয় ওই কর্মকর্তাকে। বিষয়টি নিয়ে তোলপাড়ের সৃষ্টি হয় সংসদ সচিবালয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকালে বিরোধীদলীয় চীফ হুইপের দফতরে এ ঘটনা ঘটে। জাহিদুল বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বিরোধীদলীয় চীফ হুইপ তাজুল ইসলামের ব্যক্তিগত কর্মকর্তা (পিএ) হিসেবে আট মাস আগে যোগ দিয়েছেন। তিনি সড়ক ও জনপথ বিভাগের তৃতীয় শ্রেণীর কর্মচারী। প্রিভিলেজ স্টাফ হিসেবে যোগ দেয়া এই কর্মচারীর বদলি সংক্রান্ত জটিলতার কারণে গত ৮ মাস তার বেতন বন্ধ আছে। বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির কাজে ওই কর্মকর্তা চীফ হুইপের দফতরে আসলে বেতন বিষয় নিয়ে কথা কাটাকাটি শুরু হয়।

আহত কর্মকর্তা রিজভী সাংবাদিকদের জানান, জাহিদুল তার নিয়োগ সম্পর্কিত বিষয় নিয়ে কথা বলতে যায়। ওই সময় সে তার এলাকার একজনের বদলির জন্য তদবিরের প্রস্তাব দেয়। আমি তাকে বলি, তদবির করতে পারব না। আর তার নিয়োগ সংক্রান্ত জটিলতার বিষয়টি সমাধান করবেন বিরোধীদলীয় চীফ হুইপ। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে জাহিদুল গলা চেপে ধরে চোখের ওপর ঘুসি মারে।

এদিকে সারাদিনই সংসদ ভবন এলাকায় বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। দুপুরে গিয়ে হামলাকারী জাহিদুলকে তার কর্মস্থলে পাওয়া যায়নি। ঘটনার পর তাকে আটক করে সংসদ ভবনের নিরাপত্তা রক্ষীরা। পরে তাকে ছেড়ে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ