শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা আজ ফিরছেন ॥ বিমানবন্দরে শোডাউনের প্রস্তুতি

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র হজ পালন শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বিকেল পাঁচটায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। এদিকে বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি ঘটিয়ে শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি।

জানা যায়, ঢাকা মহানগরের প্রতিটি থানা ও ওয়ার্ড থেকে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে বিকেল পাঁচটার আগেই বিমানবন্দরে উপস্থিত থাকতে বলা হয়েছে। এছাড়া সম্প্রতি দলের যৌথসভা করে খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দর প্রাঙ্গণে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর বিএনপিসহ বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন।

৭ সেপ্টেম্বর বিকেল ৫টায় ঢাকা থেকে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হয়ে সৌদি আরবের স্থানীয় সময় রাত ১২টায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে পৌঁছান। আর একইদিনে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন থেকে রওনা দিয়ে ৮ সেপ্টেম্বর সৌদি আরবের স্থানীয় সময় ভোর ৫টায় জেদ্দা কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণ করেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান। সেদিন থেকে একত্রিত হয়ে হজ পালন ও খালেদা জিয়া সৌদি আরব ত্যাগের আগ পর্যন্ত তারা একসঙ্গেই অবস্থান করেন।

সৌদি আরব অবস্থানকালে হজ করার পাশাপাশি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দলের বিভিন্ন বিষয় নিয়ে ছেলে তারেক রহমানের সঙ্গে কথা বলেছেন বলে জানা গেছে। এছাড়া সৌদি আরব বিএনপির নেতাকর্মীরা তার সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি তাদের ঐক্যবদ্ধ থেকে দলের জন্য কাজ করতে বলেছেন।

১১ সেপ্টেম্বর সৌদি বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে খালেদা জিয়া সপরিবারে সৌদি আরবের মক্কায় ঐতিহাসিক আরাফাতের ময়দানে পবিত্র হজ সম্পন্ন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান. খালেদা জিয়ার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা। ১৭ সেপ্টেম্বর খালেদা জিয়া তার সফরসঙ্গীদের নিয়ে মক্কা থেকে মদিনা শরিফে যান। সেখানে বিশ্বনবী হজরত মুহম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত ও নফল ইবাদত করেন তিনি। আজ বৃহস্পতিবার খালেদা জিয়া বাংলাদেশ থেকে যাওয়া তার সফরসঙ্গীদের নিয়ে দেশে ফিরে আসবেন। আর তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জায়মা রহমান ও আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান লন্ডনে ফিরে যাবেন।

উল্লেখ্য, এটি হচ্ছে খালেদা জিয়ার তৃতীয় হজ। এর আগে ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধীদলের নেতা থাকাকালে তিনি আরও একবার হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করেন। আট বছর ধরে যুক্তরাজ্যে থাকা ছেলে তারেক রহমানকে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে মায়ের সঙ্গে ওমরাহ পালন করেছিলেন। গতবছর তারেক রহমান লন্ডন থেকে সৌদি আরব যাওয়ার ভিসা না পাওয়ায় খালেদা জিয়াও ওমরাহ করতে যাননি। তবে গতবছর ১৫ সেপ্টেম্বর লন্ডন সফরে যান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। লন্ডন সফরে গিয়ে ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে ২ মাসেরও বেশি সময় অবস্থান করে গতবছর ২১ নভেম্বর দেশে ফিরে আসেন তিনি।

শীর্ষ সংবাদ:
সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান