বৃহস্পতিবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাস-মাইক্রো সংঘর্ষে বরসহ একই পরিবারের হত ৮

  • পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত আরও ১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্নস্থানে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে বরসহ একই পরিবারের আটজন নিহত হন। টাঙ্গাইলে বাস উল্টে পাঁচ, মাদারীপুরে তিন, সাভারে মুরগি ব্যবসায়ী, চট্টগ্রামের পটিয়ায় মাইক্রো চালক, সিলেটে পথচারী, ফরিদপুরে বৃদ্ধ এবং বরিশাল ও দিনাজপুরে দুই বাইসাইকেল চালক নিহত হয়েছেন। বৃহস্পতি ও শুক্রবার এসব নিহতের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

শুক্রবার ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে বরসহ একই পরিবারের আটজন নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে শশই এলাকায় সিলেটগামী এনা পরিবহনের বাসের সঙ্গে মৌলভীবাজার থেকে আসা বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা বরযাত্রীসহ সাতজন মারা যান। গুরুতর আহত একজনকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন মৌলভীবাজারের কমলগঞ্জ থানার রূপসপুর গ্রামের হাবিবুর রহমান, তার দুই ছেলে মোঃ কামরান ও আবু সুফিয়ান, আত্মীয় আলী হোসেন, মুর্শিদুর রহমান, মুক্তার মিয়া, আব্দুল হান্নান ও অজ্ঞাত পুরুষ (৪৫)। গুরুতর আহত তারেকুল ইসলাম ও অজ্ঞাত এক যুবককে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের স্বজন ফয়সাল আহমেদ জানান, আবু সুফিয়ানের বিয়ে উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে তারা সবাই ব্রহ্মণবাড়িয়া আসছিলেন।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, সকাল ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগরের শশই এলাকায় সিলেটগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মাইক্রোবাসের আট আরোহী মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর পুংলি এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে ৫জন নিহত এবং অন্তত ২০জন আহত হয়েছে। আহতদের টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ সার্জেন্ট জাহাঙ্গীর আলম জানান, লালমনিরহাটের একদল পোশাক শ্রমিক একটি বাসে গাজীপুরের সফিপুর যাচ্ছিল। শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে কালিহাতীর পুংলি এলাকায় পৌঁছলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই শিশু, মহিলাসহ ৪জন নিহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়। নিহতরা হলো- আসাদুল হাবিব (১৫), আসমা বেগম (৩৫), মমিনুর (৪০), রিপন (৩০) ও সুমন (৩২)। এদের সবার বাড়ি লালমনিরহাটের পাটগ্রামে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, নিহত ও আহতরা শ্রমজীবী। ঈদ শেষে ঢাকা-কালিয়াকৈর সড়কের প্রভাতী বনশ্রী পরিবহন নামে একটি লোকাল বাস ভাড়া নিয়ে কর্মস্থলে ফিরছিল তারা। দুর্ঘটনায় হতাহতদের খোঁজ নিতে হাসপাতালে আসেন জেলা প্রশাসক মাহবুব হোসেন। তিনি নিহত প্রতিজনের জন্য ২০ হাজার এবং আহত প্রতিজনকে ১০ হাজার টাকা করে অনুদান দেন।

মাদারীপুর ॥ শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে রাজৈরে আলমদস্তার (বড়ব্রিজ) এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে মাহিন্দ্র পরিবহনের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুজন ও হাসপাতালে নেয়ার পথে একজন মারা যায়। এ সময় ১০ জন আহত হয়। এর মধ্যে এক মহিলার অবস্থা গুরুতর। হতাহতরা মাহিন্দ্র পরিবহনের যাত্রী।

জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কে রাজৈরে আলমদস্তার এলাকায় একটি মাহিন্দ্র গাড়ির সঙ্গে বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাস সমুদ্র সৈকত পরিবহনের মুখোমুখি সংর্ঘষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মাহিন্দ্র চালক সদর উপজেলার শ্রীনদী গ্রামের মোঃ বিল্লাল হোসেন (৩৫) ও মাহিন্দ্র যাত্রী রাজৈরের সানেরপাড় গ্রামের বেলাল শেখ (৫০) নিহত হয়। পরে ফরিদপুর নেয়ার পথে সালাউদ্দিন কাজী (৩৫) নামের আরেক যাত্রী মারা যান। তিনি সদর উপজেলার শিরখাড়া গ্রামের মোয়াজ্জেম কাজীর ছেলে। আহতদের রাজৈর ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে মেরিনা আক্তার (২৭) নামে এক যাত্রীর অবস্থা গুরুতর। দুর্ঘটনার পর মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাভার ॥ বৃহস্পতিবার রাত ২টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকা থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয় মুরগি ব্যবসায়ী আবুবক্কর সিদ্দিক (৩০)। তিনি বরিশালের আগৈলঝাড়া থানার রতœপুর গ্রামের জয়নাল মোল্লার ছেলে।

অপরদিকে, শুক্রবার সকাল ৯টার দিকে ধামরাইর বাথুলী এলাকায় একটি পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের্^ একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়েমুচড়ে যায়। এতে পিক্আপভ্যানের ২২ যাত্রীর ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়ায় চেয়ারকোচ ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রো চালক আবদুল মোনাফ (২৬) নিহত হয়েছেন। তার বাড়ি কক্সবাজারের চকরিয়ায়। শুক্রবার দুপুর সাড়ে ১২টার সময় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া আমজুরহাট এবাদতখানা এলাকায় এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন পটিয়ার আশিয়া গ্রামের আরফাত হোসেন আরিফ (২৬), বাহুলী গ্রামের মোঃ মিনহাজ (১৮), দক্ষিণ গোবিন্দারখীল গ্রামের জোসেফ (২৮), পটিয়া পল্লীবিদ্যুত এলাকার মজিবুর রহমান (৫০), চকরিয়ার মিজান উদ্দীন (২৫), খুলনা জেলার মোঃ মাসুম (২৬), পটিয়ার খরনা গ্রামের মোস্তাক (১৭), লোহাগাড়া উপজেলার মোঃ হারুন (৬০), সাতকানিয়া উপজেলার খাগড়িয়া গ্রামের তসিফ (৫), কুতুবদিয়া এলাকার মোঃ হারুন (২২), পটিয়ার ভাটিখাইন গ্রামের মোঃ জাহাঙ্গীর আলম (২৬)।

সিলেট ॥ শুক্রবার বেলা দেড়টায় সুনামগঞ্জ-সিলেট সড়কের পাগলাবাজার এলাকায় বাসের ধাক্কায় নুরি মিয়া (৬০) নামে এক পথচারী নিহত হয়েছেন। নিহত নুরি মিয়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন গ্রামের বাসিন্দা। রাস্তার পাশ দিয়ে যাবার সময় বেপরোয়া গতির বাস তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরিশাল ॥ নগরীর কাশিপুরে বাসচাপায় অজ্ঞাত পরিচয়ের এক বাইসাইকেল চালক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের কাশিপুর এলাকায়। নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে।

দিনাজপুর ॥ বৃহস্পতিবার রাতে দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কে কাহারোলের ভাতগাঁও ব্রিজের পশ্চিমে পঞ্চগড় থেকে ঢাকাগামী নাইট কোচের ধাক্কায় ঘটনাস্থলে নিহত হন এক বাইসাইকেল আরোহী। নিহত মকবুল হোসেন (৫৫) কাহারোলের মোহিদিপুর গ্রামের মৃত সমির উদ্দীনের পুত্র। কান্তনগরে মেয়ের বাড়ি থেকে নিজ বাড়িতে ফেরার পথে তিনি দুর্ঘটনায় নিহত হন।

ফরিদপুর ॥ ফরিদপুরে বাসের নিচে চাপা পড়ে নিহত হয়েছেন নূরুদ্দীন মোল্লা (৭০) নামে এক বৃদ্ধ। বৃহস্পতিবার রাত ৮টার দিকে ধুলদী রেলগেট এলাকায় রাস্তা পার হওয়ার সময় চুয়াডাঙ্গা থেকে ঢাকাগামী জিআর পরিবহনের বাস চাপায় তিনি ঘটনাস্থলেই নিহত হন।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু