বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেডিও আম্বারের যাত্রা শুরু আজ

সংষ্কৃতি ডেস্ক ॥ দেশের প্রথম ক্লাসিফাইড এফএম স্টেশন ‘রেডিও আম্বার’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে আজ। এ উপলক্ষে আজ বিকেলে গুলশানে রেডিওটির নিজস্ব অফিসে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রেডিওটির উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিটিআরটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। ইতোমধ্যে এ রেডিওটির সঙ্গে উপদেষ্টা হিসেবে যুক্ত হয়েছেন বাংলা গানের তিন কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদি, রফিকুল আলম ও আবিদা সুলতানা। রেডিওটির পরিচালক (অনুষ্ঠান) হিসেবে দায়িত্ব নিয়েছেন আরজে ও অভিনেত্রী নওশীন নাহ্। এ প্রসঙ্গে তিনি নওশীন বলেন, আমরা শুধু বাংলা সংস্কৃতি, বাংলা চিরায়ত সঙ্গীত ও ধ্রুপদ বাংলা গানের সংমিশ্রণে অনুষ্ঠান সম্প্রচার করব। সবসময় এখানে কেবল বাংলা গান চলবে। এক্ষেত্রে ৬০ দশক থেকে ৯০ দশকের হারিয়ে যাওয়া জনপ্রিয় গানগুলোকে বেশি প্রাধান্য দেয়া হবে। পাশাপাশি এ প্রজন্মের শ্রোতাদেরও শেকড়ের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হবে। এ সময়ের তারুণ্যদীপ্ত একঝাঁক আরজে আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন।

রেডিওটির সিইও আমিনুল হাকিম বলেন, প্রচলিত ধারার বাইরে গিয়ে ভিন্ন ধারার গান পরিবেশিত হবে এতে। বাণিজ্যিক ও প্রতিযোগিতার এই সময়ে নিজস্ব সংস্কৃতির উত্তরাধিকার ধারণ করার আপাত এই কঠিন কাজটি করার মানসে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। রেডিও সম্পর্কে প্রচলিত যে ধারণা আছে, সেটাও আমরা ভেঙ্গে দিতে চাই। রেডিও আম্বারে এখন প্রতিদিন ৪ শো হচ্ছে। এগুলো হচ্ছে- ব্রেকফাস্ট উইথ নওশীন, ওল্ড স্কুল, আম্বার নাইট ও রাত প্রহরী। এছাড়াও প্রতি সপ্তাহে দুইদিন ‘মোর মিউজিক’ নামে একটি অনুষ্ঠান পরিবেশিত হয়। রেডিওটি শোনা যাবে ১০২.৪ এফএমে।

শীর্ষ সংবাদ:
সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়