মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

চট্টগ্রামে ব্যাচেলররা বিপাকে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ এক মাস ধরে বাসা খুঁজছি। এখনও খুঁজে পাইনি। ব্যাচেলর তাই বাড়িওয়ালারা বাসাভাড়া দিতে চায় না। বাসাভাড়ার জন্য গেলে ব্যাচেলর শুনলে সরাসরি না করে দেয়। কী করছি, কোথায় চাকরি করছি কিছুই ভাবছে না। ভালভাবে কথাও বলে না বাড়িওয়ালারা। ব্যাচেলর বলে আমরা কি মানুষের কাতারে পড়ি না? নগরীতে কি আমাদের থাকার অধিকার নেই? আক্ষেপ নিয়ে কথাগুলো বলছিলেন চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে লেকচারার আলী আকবর রাজন। গত মাসে তিনি এ বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং বিভাগে যোগদান করেন। এখন পর্যন্ত তিনি বাসা ঠিক করতে পারেননি। ব্যাচেলর বলে কেউ তাকে বাসা ভাড়া দিচ্ছে না। তাই এক প্রকার বাধ্য হয়ে এক বন্ধুর বাসায় উঠেছেন। রাজিবুল হাসান রাজিব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পড়াশোনা শেষ করেছেন দু’বছর আগে। গত ১৮ জুলাই সরকারী চাকরি পেয়ে চট্টগ্রামে এসেছেন। তিনিও একই ঝামেলায় পড়েছেন। ব্যাচেলর বলে বিপাকে রয়েছেন তিনিও। এক মাস খোঁজাখুঁজির পর বাসা না পেয়ে এখন পরিচিত এক ছোট ভাইয়ের বাসায় থাকছেন।

পুলিশের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৯ আগস্ট ॥ জয়পুরহাট ডিবি পুলিশের এসআই শাহ আলম (৩২) নিখোঁজ হওয়ার ১২ ঘণ্টা পর পুলিশ লাইন্সের পুকুর থেকে মরদেহ উদ্ধারের পর শুক্রবার জেলা আধুনিক হাসপাতালে ময়নাতদন্ত শেষে জেলা পুলিশ লাশ গ্রহণ করেছে। পরে পুলিশ লাইনে জানাজা শেষে তার লাশ শাহ আলমের পিতা, স্ত্রী ও ভাইয়ের হাতে জয়পুরহাট পুলিশ সুপার হস্তান্তর করে। দুপুরে শাহ আলমের গ্রামের বাড়ি পাবনা জেলার চাটমহর উপজেলার চরণবীন গ্রামে দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হয় পারিবারিক গোরস্তানে। শাহ আলমের নিখোঁজ হয়ে লাশ উদ্ধারের পর জয়পুরহাট পুলিশ একটি তদন্ত কমিটি গঠন করে। উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ১০টায় শাহ আলম পুলিশ লাইন্স মেস থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়।

মার্কেটের ছাদ ধসে আহত এক

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৯ আগস্ট ॥ ভোলা শহরের সবচেয়ে পুরনো ও বহুল আলোচিত জিয়া সুপার মার্কেটটি এখন চরম ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ মার্কেটের ব্যাপারে ভোলা পৌর কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় এখন দোকানের ছাদ ধসে পড়ছে। সর্বশেষ বিশাল আকারে প্লাস্টার ও সিলিং ভেঙ্গে পড়ে এক দোকানী গুরুতর আহত হলে বৃহস্পতিবার রাত ১১টায় পৌর কর্তৃপক্ষ নিরাপত্তার জন্য ওই দোকানটিতে তালা ঝুলিয়ে দেয়। এ পরিস্থিতিতে যে কোন সময় রানা প্লাজার মতো বড় ধরনের দুর্ঘটনার ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

উত্ত্যক্ত সইতে না পেরে আত্মহত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বখাটের অব্যাহত উত্ত্যক্ত সইতে না পেরে আত্মহত্যার চেষ্টা চালিয়ে অসুস্থ হওয়া এক স্কুলছাত্রীকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে উজিরপুর উপজেলায় কচুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। ঘটনার পর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য স্থানীয় একটি প্রভাবশালী মহল তৎপর হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সূত্রমতে, ওই ছাত্রীকে দীর্ঘদিন থেকে যৌন হয়রানি করে আসছিল একই গ্রামের শাহজাহান বালীর পুত্র বখাটে ফয়সাল। পুলিশ জানায়, বখাটে ফয়সালের উত্ত্যক্তে অতিষ্ঠ হয়ে বৃহস্পতিবার সকালে ওই ছাত্রী কেরোসিন পান করে আত্মহত্যার চেষ্টা চালিয়ে গুরুতর অসুস্থ হয়। প্রথমে তাকে উপজেলা হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

ফেল করে গৃহবধূর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ এইচএসসি পরীক্ষায় ফেল করায় মনিরামপুরে রিমি দাস (২২) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাতে উপজেলার কাশিমনগর ইউনিয়নের সুন্দ্রা গ্রামে এ ঘটনা ঘটে। রিমি ওই গ্রামের গোবিন্দ দাসের ছেলে বাসুদেব দাসের স্ত্রী। স্থানীয় ইউপি সদস্য আব্দুর রাজ্জাক জানান, দুই বছর আগে বাসুদেবের সঙ্গে বিয়ে হয় রিমির। তিনি এবার এইচএসসি পরীক্ষা দেন। বৃহস্পতিবার দুপুরে রিমি জানতে পারেন, তিনি দুই বিষয়ে ফেল করেছেন। এর পর রাতে শোয়ার ঘরে বৈদ্যুতিক পাখার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেন তিনি।

অনিয়ম ॥ নওয়াপাড়া পৌরসভার দরপত্র বাতিল

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অবশেষে নওয়াপাড়া পৌরসভার দাখিলকৃত ১০ কোটি টাকার দরপত্র অনিয়মের অভিযোগে বাতিল করা হয়েছে। গুরুত্বপূর্ণ ১৯ পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল হাসান স্বাক্ষরিত ৯ আগস্ট ৮৪০ নম্বর স্মারকপত্রে ৮ প্যাকেজের দরপত্র বাতিল করে পুনঃদরপত্র আহ্বানের সিদ্ধান্ত দিয়েছেন। জানা গেছে, গত ১৮ মে নওয়াপাড়া পৌরসভার ৮টি প্যাকেজের দরপত্র গ্রহণ করা হয়। দরপত্র দাখিলের দিনে সন্ত্রাসীদের বাধার কারণে ঠিকাদাররা দরপত্র জমা দিতে পারেননি। পুলিশের সহযোগিতায় কয়েক ঠিকাদার দরপত্র দাখিল করলেও মনিরুজ্জামান ও উজ্জ্বল শেখ নামের দুই ঠিকাদার সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত হন। তখন ঠিকাদাররা দুর্বৃত্তায়ন ঠেকাতে দরপত্র বাতিল করে ই-টেন্ডারের দাবি জানিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, প্রকল্প পরিচালক বরাবর অভিযোগ করেন। বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়ার পর প্রধান প্রকৌশলী দরপত্র বাতিল করে পুনঃদরপত্র আহ্বানের জন্য প্রকল্প পরিচালককে নির্দেশ দেন। তারই প্রেক্ষিতে প্রকল্প পরিচালক ৯ আগস্ট এক পত্রে ৮ প্যাকেজের দরপত্র বাতিল করে পুনঃদরপত্র আহ্বানের সিদ্ধান্ত দেন।

বিদ্যুতস্পৃষ্টে নৈশপ্রহরীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৯ আগস্ট ॥ উপজেলার নাজিরহাট পৌরসভার ঝংকার মোড়ের ইউনাইটেড ক্লিনিকের ছাদে বৃহস্পতিবার রাত ৯টার দিকে ওই ক্লিনিকের নৈশপ্রহরী মহরম আলী (৫৫) বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে প্রাণ হারিয়েছে। সে একই উপজেলার ফটিকছড়ি পৌরসভার দক্ষিণ রাঙ্গামাটিয়া এলাকার জনৈক ফয়েজ আহমদের পুত্র। জানা গেছে, মহরম আলী ওই সময় পানির পাইপ দেখার জন্য ক্লিনিকের ছাদে ওঠে। এ সময় ৩৩ কেভি সঞ্চালন লাইনের তারে জড়িয়ে পড়লে বিদ্যুতস্পৃষ্ট হয়ে প্রাণ হারায়।

ইয়াবাসহ গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ আগস্ট ॥ বৃহস্পতিবার রাতে নওগাঁর ধামইরহাট উপজেলার ধামইরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজেদ আলী দেওয়ানের ছেলে উজ্জলকে ৩৬ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, উপজেলার পিড়লডাঙ্গা মোড় থেকে উজ্জলকে ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ আগস্ট ॥ নওগাঁর পতœীতলায় এইচএসসি পরীক্ষায় পাস করতে না পেরে নজিপুর সরকারী কলেজের শিক্ষার্থী শান্ত রানী (১৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। জানা গেছে, পতœীতলা উপজেলার চকদুর্গা আয়াম গ্রামের দুলাল চন্দ্রের মেয়ে শান্ত রানী নজিপুর সরকারী কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল ঘোষণা হলে সে পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় তার বাবা-মা তাকে বকা-ঝকা করে। এতে শান্ত রানী সকলের অজান্তে সন্ধ্যায় নিজ ঘরে সিলিং ফ্যানের সঙ্গে দড়ি বেঁধে গলায় ফাঁস দেয়।

ফেনসিডিলসহ আটক এক

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৯ আগস্ট ॥ মধুখালীতে ২০ বোতল ফেনসিডিলসহ শাওন (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের আড়পাড়া ইউনিয়নের পঞ্চিম আড়পাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। শাওন জয়দেবপুর জেলার আদাবিইবুড়ো গ্রামের ওসমান গণির ছেলে।

নদীতে ডুবে স্কুলছাত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৯ আগস্ট ॥ বুড়িগঙ্গা নদীতে ডুবে ঐশী নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মুমূর্ষু অবস্থায় ঐশীর চাচাত ভাই তারণ্যকে উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত ঐশী দক্ষিণ কেরানীগঞ্জের হুমায়ুন কবির খোকনের মেয়ে। তারা বর্তমানে নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় থাকেন। জানা যায়, ফতুল্লা থেকে দক্ষিণ কেরানীগঞ্জের দাদাবাড়িতে বেড়াতে আসে ঐশী। দুপুরে চাচাত ভাই তারণ্যর সঙ্গে বুড়িগঙ্গা নদীতে গোসল করতে নেমে পানিতে তলিয়ে যায়। সঙ্গে সঙ্গে স্থানীয়রা তারণ্যকে উদ্ধার করতে পারলেও ঐশীকে অনেক চেষ্টার পর অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৯ আগস্ট ॥ স্থানীয় বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে শুক্রবার সকালে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন শতাধিক মুক্তিযোদ্ধা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হাই বর্তমান সরকার ও এ অঞ্চলের জনপ্রিয় রাজনীতিক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমানের সমালোচনা করে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। ক্ষমতাসীন দলের স্থানীয় নেতৃবৃন্দও বাদ যায়নি তার বিষোদ্গার থেকে। তার এ ধরনের আচরণ ও কার্যকলাপের তীব্র নিন্দা জানানো হয়। এছড়াও বর্তমান মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক ভাড়া দেয়া মুক্তিযোদ্ধা হোটেল, ভেটদীঘিসহ বিভিন্ন খাতে প্রায় ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উত্থাপিত হয় এ অনুষ্ঠানে। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রিয়াজ মাহমুদের নেতৃত্বে মোঃ শহীদুল হক, মোঃ শাহজাহান আলী, নজরুল ইসলাম, ওলিউল ইসলাম, সামসুল হক, সুলতান আলী প্রমুখ মুক্তিযোদ্ধা বক্তব্য দেন।

পুলিশকে গাড়ি উপহার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জনগণের সেবা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে সহযোগিতাস্বরূপ চট্টগ্রাম জেলা পুলিশকে একটি গাড়ি প্রদান করেছে এস আলম গ্রুপ। জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বৃহস্পতিবার রাতে ‘টয়োটা হাইলাক্স’ ব্র্যান্ডের এ গাড়িটি হস্তান্তর করেন এস আলম গ্রুপের কর্মকর্তারা। জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ জানান, পুলিশ সুপার নুর ই আলম মিনার কাছে গাড়িটির চাবি হস্তান্তর করা হয়। বাঁশখালীর বিদ্যুত কেন্দ্র এলাকার সুরক্ষা নিশ্চিত করতে এবং চট্টগ্রামবাসীকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে গাড়িটি উপহার দিয়েছে এস আলম গ্রুপ।

মহিলা পরিষদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৯ আগস্ট ॥ কাউখালীতে স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ, ভা-ারিয়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদ, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে মানববন্ধন করেছে জেলা মহিলা পরিষদ। শুক্রবার সকালে শহরের টাউন ক্লাব সড়কে মানববন্ধন হয়। বক্তব্য রাখেন, জেলা মহিলা পরিষদের সভাপতি মনিকা ম-ল, সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপি, সাংবাদিক খালিদ আবু, আবুল ফাত্তাহ, মিনারা মাহবুব, মইনুল আহসান মুন্না, খালেদা আক্তার হেনা, শিরিনা আফরোজ, রফিকুল ইসলাম পান্না, বাহাদুর হোসেন, ইখতিয়ার হোসেন পান্না, সুলতানা নাসরিন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা