বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

দিনাজপুরে অটো রাইস মিলে দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ অটো রাইস মিলের দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত হয়েছেন। পরিবারের আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই বৃহস্পতিবার রাতে লাশ দুটি হস্তান্তর করা হয়। কোতোয়ালি থানার অফিসার্স ইনচার্জ রেদওয়ানুর রহিম জানান, বৃহস্পতিবার রাত ৯টায় শহরের পুলহাট বিসিক এলাকায় নুর আলমের ইনশাল্লাহ অটো রাইস মিলের ডায়ারে ধান লোড করার সময় মেশিনের দুর্ঘটনার শিকার হয়ে কর্মরত ২ শ্রমিক তইমুজ আলী (৪০) ও আব্দুস সালাম (৩৬) গুরুতর আহত হন। তাদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত মোঃ আলী সদর উপজেলার জামালপুর গ্রামের মোঃ আলীমুদ্দিনের পুত্র এবং আব্দুস সালাম একই গ্রামের বাসিন্দা। নিহত ২ শ্রমিককে মিল মালিক আর্থিক ক্ষতিপূরণ প্রদান করেছে বলে চালকল মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রেজা হুমায়ুন ফারুক চৌধুরী জানান।

হামলার শিকার শ্রমিক লীগ নেতা

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৫ আগস্ট ॥ সন্ত্রাসীদের বিরুদ্ধে ডায়েরি করে বাড়ি যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন জহির রায়হান নামের এক শ্রমিক লীগ নেতা। তিনি দাউদকান্দি উপজেলার জিংলাতলী ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে ওই ইউনিয়নের জিংলাতলী গ্রামে। জানা যায়, এলাকায় মাদক ও সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদ ও তাদের বিরুদ্ধে প্রতিবাদ করায় শ্রমিক লীগের সভাপতি জহির রায়হানের দোকানের আসবাবপত্র পানিতে ফেলে দেয়। এ নিয়ে তিনি তাদের গালমন্দ করেন। পরে বিষয়টি ইউপি চেয়ারম্যান অফিসে মীমাংসা করে দেবে বলে বুধবার রাতে জিংলাতলী ইউপি অফিসে ডেকে আনেন। ইউপি অফিসে আলমগীর হোসেন চেয়ারম্যান জহির রায়হানের কথা শোনার একপর্যায়ে রিয়াদ ও শাহপরান এসে তার ওপর হামলা চালায়। পরে আলমগীর হোসেন চেয়ারম্যান তাদের বিদায় করে এবং পরে বিষয়টি মীমাংসা করে দেবে বলে জানায়। জহির রায়হান জীবনের নিরাপত্তা চেয়ে বৃহস্পতিবার দাউদকান্দি মডেল থানায় একটি ডায়েরি করেন। থানায় ডায়েরি করে রাতে বাড়ি ফেরার সময় ৭-৮ জনের সন্ত্রাসী দল তাকে পথরোধ করে। এ সময় তিনি দৌড়ে মাসুক মিয়ার ঘরে আশ্রয় নিলে সেখান থেকে ধরে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। পরে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

যৌতুকের জন্য নির্যাতন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের এক লাখ টাকা না পেয়ে দুই সন্তানের জননী এক গৃহবধূকে নির্যাতন করে বাবার বাড়িতে তাড়িয়ে দিয়েছে পাষ- স্বামী ও তার পরিবারের লোকজন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গৌরনদী উপজেলার হোসনাবাদ গ্রামে। জানা গেছে, সরিকল ইউনিয়নের সাকোকাঠী গ্রামের হতদরিদ্র আক্কাস আকনের কন্যা আকলিমা বেগমকে আট বছর পূর্বে একই ইউনিয়নের হোসনাবাদ গ্রামের আলী জমাদ্দারের পুত্র আলীমের সঙ্গে বিয়ে দেয়া হয়। আকলিমা অভিযোগ করেন, সম্প্রতি ব্যবসা করার জন্য তার স্বামী ও তাদের পরিবারের সদস্যরা এক লাখ টাকা যৌতুক আনার জন্য তাকে চাপ প্রয়োগ করে। এতে সে (আকলিমা) অস্বীকৃতি জানালে তার যৌতুকলোভী স্বামী, শাশুড়ি আমিরুন নেছা, ভাসুর আলামিন কয়েক দিন পূর্বে তাকে অমানুষিক নির্যাতন করে দুই পুত্রসহ তাকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়।

ফটিকছড়ি পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৫ আগস্ট ॥ ফটিকছড়ি পৌরসভার মেয়র ইসমাঈল হোসেন বৃহস্পতিবার বিকেল ৫টায় পৌরসভা মিলনায়তনে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট ঘোষণা করেন। বাজেটে সাত কোটি ৫৬ লাখ ২০ হাজার টাকা আয় ও ৬ কোটি ৭৭ লাখ ৬০ হাজার টাকা ব্যয় ধরা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী র্কমকর্তা নজরুল ইসলাম। পৌর কাউন্সিলর প্রদীপ রায় ও গোলাপ মওলা গোলাপের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা ইউসুফ, সার্ভেয়ার কমিটির সভাপতি আমিনুল হক মুন্সী, বণিক সমিতির সভাপতি বজলুল রহিম, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম।

পঞ্চগড়ে গাঁজা বাগানের সন্ধান, আটক ১

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে গাঁজা বাগান খুঁজে পেয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার হাঁড়িভাসা ইউনিয়নের ডাঙ্গাপাড়া সীমান্ত এলাকা ঘেঁষে সোহরাব আলী নামে এক মাদক বিক্রেতার বাড়ির আঙ্গিনা জুড়ে চাষকৃত এই গাঁজা বাগান শনাক্ত করা হয়। পুলিশ বাগানটি ধ্বংস করে দেয়। এ সময় বাড়ির মালিক সোহরাব আলীকে গ্রেফতার করে পুলিশ। সে ওই এলাকার নওজেশ খাঁর ছেলে। ওই বাগান থেকে বছরে ৫০ কেজির বেশি গাঁজা উৎপন্ন হতো বলে পুলিশ জানিয়েছে।

মাদকসহ ১১ মামলার আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ আগস্ট ॥ শুক্রবার বেলা সাড়ে ১১ টায় র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের স্কোয়াড কমান্ডার, সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ আশিকুর রহমান, পিএএমের নেতৃত্বে র‌্যাবের একটি দল বদলগাছী উপজেলার সাগরপুর গ্রাম থেকে পুলিশের সঙ্গে মারামারির ৩টি এবং মাদক সংক্রান্ত ৮টি সর্বমোট ১১ মামলার আসামি শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ আব্দুল জলিলকে গ্রেফতার করেছে। ধৃত জলিল ওই গ্রামের মোঃ শরীফ উদ্দিনের পুত্র। গ্রেফতারকৃত জলিলের কাছ থেকে ২৩ গ্রাম হেরোইন, ৩৫০ পিস ইয়াবা ট্যাবলেট, ১টি মোবাইল সেট এবং নগদ ১১ হাজার ৫৪০ টাকা উদ্ধার করেছে র‌্যাব।

সড়ক সংস্কার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরী পৌরসভার ৩ নং ওয়ার্ডের পূর্ব সাঞ্জুয়ারভিটা, সেনপাড়া, অন্তাইপাড়, নগরবাড়ী ও পাটেশ্বরী গ্রামের দুই সহস্রাধিক মানুষের চলাচলের একমাত্র সড়কটি সংস্কার ও পাকাকরণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ওই সড়কে মানববন্ধনে বক্তব্য রাখেন কাউন্সিলর জামাল উদ্দিন, এলাকাবাসী ঈমান আলী, আবুল হোসেন, আশরাফ আলী, লিটন মিয়া, শহিদুল ইসলাম, আনিছুর রহমান স্বপন প্রমুখ। মানববন্ধনে বক্তারা আক্ষেপ করে বলেন, দীর্ঘদিন থেকে ওই কাঁচা সড়কটি চলাচলের অনুপযোগী। বন্যায় পানি ওঠার পর থেকে বড় বড় খানাখন্দ ও কাদা হওয়ায় চলাচল করা যাচ্ছে না। দ্রুত সড়কটি সংস্কার এবং পাকাকরণের দাবি জানান বক্তারা।

চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে টাকা লুট

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট শহরে এক প্রবাসীর স্ত্রী ও গৃহপরিচারিকার চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করেছে দুর্বৃত্তরা। শুক্রবার দুপুরে শহরের সরুই এলাকায় এই ঘটনা ঘটে। প্রবাসী সৈয়দ নওরোজের স্ত্রী খাদিজা বেবী ও তার গৃহপরিচারিকা নাসরিন বেগমকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খাদিজা বেবীর ছেলে বলেন, শুক্রবার দুপুরে আমি ও আমার বাবা সৈয়দ নওরোজ বাড়ি থেকে বেরিয়ে জুমার নামাজ আদায় করতে পাশে নুর মসজিদে যাই। পুরুষ মানুষ না থাকার সুযোগে অজ্ঞাত ৩-৪ দুর্বৃত্ত আমাদের বাড়ির দোতলায় উঠে ঘরের ভেতরে ঢুকে আমার মা ও গৃহপরিচারিকার চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে দেয়। এ সময় মা ও পরিচারিকার চোখে জ¦ালাপোড়া শুরু হলে তারা বাথরুমে ঢুকে চোখে পানি দিতে থাকে। দুর্বৃত্তরা তখন ঘরের আলমারি ভেঙ্গে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

সুন্দরবনে দস্যুদের ১০ আস্তানা ধ্বংস

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনে দস্যু দমনে বিশেষ অভিযান ‘অপারেশন পাইরেটস হান্ট’র দ্বিতীয় দিনে দস্যুদের ১০টি আস্তানা ও ওয়াচ টাওয়ার ধ্বংস করেছে যৌথ বাহিনী। শুক্রবার সকালে সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালায় নৌ বাহিনী ও কোস্ট গার্ডের যৌথ বাহিনী। এ সময় কোকিলমনি, হাড়বাড়িয়া, হিরণ পয়েন্ট, আকরাম পয়েন্ট ও দুবলার চর এলাকায় দস্যুদের ব্যবহৃত ১০টি আস্তানার সন্ধান পান যৌথ বাহিনী। বন বিভাগের সহায়তায় এ সময় দস্যু আস্তানার বিভিন্ন স্থাপনা পুড়িয়ে দেয় অভিযানকারীরা।

ইয়াবাসহ ৫ মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শহরের শরীফ ম্যানশনে বৃহস্পতিবার গভীররাতে গোয়েন্দা পুলিশ ১৯৫ ইয়াবাসহ পাঁচ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। শুক্রবার দুপুরে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আসামিরা হলেন, শহরের খারদ্বার এলাকার মাদক বিক্রেতা রুবেল ফকির, পূর্ব বাসাবাটি এলাকার এস এম তানভির ফয়সাল শোভন, রামপাল উপজেলার মল্লিকেরবেড় গ্রামের শামীম হাসান পলক, মোরেলগঞ্জ উপজেলার জোকা গ্রামের শেখ শুকুর ও একই উপজেলার মিত্রডাঙ্গা গ্রামের আল আমিন মোল্লা।

ঠাকুরগাঁওয়ে জামায়াতের আমিরসহ আটক ৬

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ আগস্ট ॥ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জিহাদী বইপত্র ও জামায়াতের আমিরসহ ৬ জামায়াত শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- সদর থানা জামায়াতের আমির শামসুজ্জামান দুলাল, জামায়াতের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, শিবির নেতা আব্দুর রহমান, শিবির নেতা ইয়াসিন আলী, শিবির নেতা শাহ আলম ও শিবির নেতা রিয়াজুল ইসলাম জনি (২২)। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালায় পুলিশ। এ সময় জিহাদী বই, লিফলেটসহ জামায়াতের আমিরসহ ৬ জামায়াত-শিবির কর্মীকে করে পুলিশ।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক