শুক্রবার ২১ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মানহানির অভিযোগ জাকিরের

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মানহানির অভিযোগ জাকিরের

অনলাইন ডেস্ক ॥ ভারতের টাইমস নাউ চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী-সহ চ্যানেলের অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে মানহানির নোটিস পাঠিয়েছেন ভারতের ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়েক। ওই চ্যানেলে প্রচারিত খবরের জেরে তার সম্মানহানি হয়েছে বলে দাবি করেছেন জাকির।

গত ১৬ জুলাই আইনজীবী মুবিন সোলকারের মাধ্যমে ওই নোটিস পাঠিয়েছেন জাকির। আইনজীবীর দাবি, ‘দ্য নিউজ আওয়ার ডিবেট’ শো'তে সম্প্রচারিত খবর ভিত্তিক অনুষ্ঠানে সাধারণ মানুষের সামনে জাকির নায়েকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। জাকির নায়েক পিস টিভির মাধ্যমে সংখ্যালঘুদের জঙ্গি ভাবধারায় অনুপ্রাণিত করেন বলে অভিযোগ।

বাংলাদেশে হামলাকারী জঙ্গিরা তার অনুষ্ঠান দেখেই উদ্বুদ্ধ হয়েছে বলে অভিযোগ ওঠে। তারপরেই ভারত ও বাংলাদেশে একযোগে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। জাকির নায়েকের বিরুদ্ধে তদন্ত শুরু করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কোথা থেকে পিস টিভির জন্য বিজ্ঞাপন আসত, কী ধরনের অনুষ্ঠান-মতবাদ সম্প্রচারিত হত তা খতিয়ে দেখেছেন গোয়েন্দারা। বেগতিক বুঝে দেশছাড়া হয়েছেন জাকির। তবে সৌদি আরব থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দাবি করেছেন তিনি নির্দোষ।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারে যে ১৪ ইউপিতে ১১ এপ্রিল নির্বাচন         দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৩৫         আবারও হামলার হুমকি ক্রাইস্টচার্চ নূর মসজিদে         অবশেষে পরমাণু চুক্তি নিয়ে সুর নরম করলো ইরান         সিনেটে পাস হতে যাচ্ছে উদ্দীপনা বিল         সাব-এডিটরস কাউন্সিলের ফ্যামিলি ডে ২৮ মার্চ         বিএনপির ষড়যন্ত্র এবং খুনের রাজনীতির চরিত্র স্পষ্ট হয়ে উঠেছে ॥ সেতুমন্ত্রী         হংকংয়ের নির্বাচনী ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে বেইজিং         ৬৬০টি থানায় একযোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করবে বাংলাদেশ পুলিশ         বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল ॥ আইনমন্ত্রী         ফিলিস্তিনে ইসরাইলের যুদ্ধাপরাধ তদন্তে বাধা দেবে যুক্তরাষ্ট্র ॥ কমলা         জঙ্গী সংগঠনের তিন সদস্য গ্রেফতার         বাংলাদেশ সমুদ্র তলদেশ কর্তৃপক্ষের সদস্য হলো         রাজধানীর মধুবাগে আগুন লেগে ছয়টি দোকান পুড়ে ছাই         ইতালিতে বানানো আড়াই লাখ ডোজ টিকা অস্ট্রেলিয়ায় যাচ্ছে না         কোভিড-১৯ শনাক্ত ॥ আয়ারল্যান্ড ‘এ’ বাংলাদেশ ক্রিকেট ম্যাচ বন্ধ         আওয়ামী লীগ মানুষের জন্য না ॥ গয়েশ্বর         খুলনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত         মাধবপুরে পিকআপ ট্রাক সংঘর্ষে নিহত ১         ইউটিউব মিয়ানমারের ৫টি টেলিভিশন চ্যানেল সরিয়ে নিয়েছে