মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য ফের ৫ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সীতাকু- এলাকা থেকে গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দফায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদ শেষে বুধবার পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। চট্টগ্রাম বিচারিক হাকিম হোসেন মোহাম্মদ রেজা রিমান্ডের এ আদেশ দিয়েছেন। এর আগে প্রথম দফায় গত ১২ জুলাই সন্ত্রাস দমন আইনের একটি মামলায় ৫ দিন এবং দ্বিতীয় দফায় ১৭ জুলাই অপর একটি অস্ত্র মামলায় আসামিদের তিনদিনের রিমান্ডে পাঠায় আদালত। আসামিরা হলেন আনসারুল্লাহ বাংলা টিমের বায়তুল মাল সম্পাদক মুছা ইবনে ওমায়ের (২৫), মোঃ শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মোঃ ইসলাম (৪১)। প্রসঙ্গত, গত ৮ জুলাই অভিযান চালিয়ে সীতাকু- উপজেলার বাড়বকু- থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে চারটি চাপাতি ও চারটি কিরিচ, ছয়টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ট্যাব এবং বেশকিছু জিহাদী বই উদ্ধার করা হয়।

চট্টগ্রামে মা হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ গর্ভধারিণীকে হত্যার দায়ে জসিম উদ্দিনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ আদেশ দেন। একই রায়ে ১০ হাজার টাকার অর্থদ- অনাদায়ে আরও এক বছর কারাদ- দেয়া হয়েছে। সূত্র জানায়, ২০০৫ সালের ২৪ নবেম্বরে জাফরাবাদ ইউনিয়নের মঘাদিয়া গ্রামের মৃত নূর আহমদের স্ত্রী ওয়াজ খাতুনের সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে তার ছোট ছেলে জসিমের ঝগড়া হয়। এক পর্যায়ে জসিম প্রথমে তার মাকে চড়, থাপ্পড় দেয়। কাঠ দিয়ে মায়ের মাথায় আঘাত করে গুরুতর আহত করে। ওয়াজ খাতুনকে মিরসরাই উপজেলা সদরে মাতৃকা হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিক্যালে নেয়া হলে রাতে তার মৃত্যু হয়।

ওয়ার্ল্ড ভার্সিটিতে ফটোগ্রাফি ফেস্টিভ্যাল

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের (ডব্লিউইউবি ফটোগ্রাফি এ্যান্ড মিডিয়া ক্লাব) উদ্যোগে সাত দিনব্যাপী ফটোগ্রাফি ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান বুধবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধন করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি ড. মুশফিক এম চৌধুরী। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮