বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবলিক ভার্সিটির ভিসিদের সঙ্গে ইউজিসির মতবিনিময়

ইউজিসিতে সোমবার পাবলিক বিশ^বিদ্যালয়ের উপাচার্যবৃন্দের সঙ্গে সাম্প্রতিক পরিস্থিতি ও বিশ^বিদ্যালয়সমূহের অন্যান্য বিষয় নিয়ে ইউজিসি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

সভায় উপস্থিত উপাচার্যবৃন্দ বিশ^বিদ্যালয় পর্যায়ে জঙ্গী কার্যক্রমের তীব্র নিন্দা জানিয়ে বলেন, জঙ্গী নির্মূলে বিশ^বিদ্যালয়সমূহের পক্ষ থেকে সরকারকে সবরকমের সহযোগিতা প্রদান করা হবে। সভায় উপাচার্যবৃন্দ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিরসনের লক্ষ্যে ইউজিসিকে আরও সক্রিয় ভূমিকা পালন করার জন্য অনুরোধ জানান এবং বিশ^বিদ্যালয়গুলোর সার্বিক নিরাপত্তার বিষয়ে সরকারের সযোগিতা কামনা করেন।

এ সময় উপাচার্যগণ শিক্ষকদের পেশাগত বিভিন্ন দাবি-দাওয়ার বাস্তবায়ন নিয়ে ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন। ইউজিসি চেয়ারম্যান উপস্থিত উপাচার্যবৃন্দকে আশ^াস প্রদান করে বলেন, শিক্ষকদের দাবির বিষয়টি ইউজিসি’র সক্রিয় বিবেচনাধীন রয়েছে। তিনি সকলকে অবহিত করেন, সরকারের সাথে দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

সভায় বিশ^বিদ্যালয় পর্যায়ে জঙ্গী কার্যক্রম দমনে আরও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য ও উপাচার্যবৃন্দকে আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি, প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, সভাপতি, বাংলাদেশ বিশ^বিদ্যালয় পরিষদ এবং উপাচার্য, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, বিভিন্ন পাবলিক বিশ^বিদ্যালয়ের উপাচার্যবৃন্দ, ইউজিসি সচিব ড. মোঃ খালেদসহ ইউজিসি’র উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

-বিজ্ঞপ্তি

বিইউপিতে ভাষা শিক্ষা কোর্সের দশম ব্যাচ উদ্বোধন

রাজধানীর মিরপুর সেনানিবাসের বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ভাষা শিক্ষা কোর্সের ১০ম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান বিইউপি বিজয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে রবিবার। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল শেখ মামুন খালেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, সেন্টার ফর মডার্ন ল্যাংগুয়েজেসের ডিরেক্টর লে. কর্নেল সিরাজ উদ্দিন আহমেদ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ্যারাবিক, ফ্রেঞ্চ ও চাইনিজ ভাষা কোর্সে মোট এক শ’ ৯ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ভাষা শিক্ষা কোর্সের ১০ম ব্যাচের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, গত পাঁচ বছরে আমরা অনেকগুলো ভাষা কোর্স সফলভাবে পরিচালনা করেছি। আমরা শুধু ভাষার মাধ্যমেই আমাদের চিন্তা-চেতনা, আবেগ, অভিজ্ঞতা, সাংস্কৃতিক বন্ধন, অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক প্রজন্ম থেকে প্রজন্ম পর্যায়ে নিয়ে যাই। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ:
শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের