বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় চিনিকল খামারের জমি দখলের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জুলাই ॥ কৃষিভিত্তিক ভারিশিল্প রংপুর চিনিকলের মালিকানাধীন ইক্ষুর জমি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে রবিবার চিনিকলের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত তারা চিনিকলের মিলগেটে বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা ট্রাকযোগে গাইবান্ধায় এসে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে এবং জেলা প্রশাসক আব্দুস সামাদের হাতে স্মারকলিপি প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, বর্তমান সরকার যখন চিনিশিল্প রক্ষাকল্পে সমুদয় সম্পদের বহুমুখী ব্যবহারের মাধ্যমে রংপুর চিনিকলে বহুমুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। ঠিক তখনই চিহ্নিত ভূমিদস্যু বিভিন্ন স্থান থেকে সাঁওতাল সম্প্রদায়ের লোকজনকে ভাড়া করে এনে তথাকথিত ভূমি উদ্ধার কমিটির ব্যানারে সেখানে বাড়িঘর নির্মাণ করে সরকারী সম্পত্তি দখলের পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শান্তি শৃঙ্খলা বিঘিœত করছে।

এছাড়া বিগত সময়ে রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি লিজ নিয়ে দখলকারী গ্রুপটির হাত থেকে জমি ফেরত নেয়ার পর তারা এ ষড়যন্ত্র শুরু করে। সম্প্রতি তারা চিনিকল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় রোপিত ক্ষেতের আখ কেটে ফেলে সেখানে ঘর নির্মাণ করে।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে বারবার অবহিত করার পরও রহস্যজনক কারণে তারা সরকারী সম্পদ রক্ষায় কোন ব্যবস্থাই গ্রহণ করেননি। বক্তারা আরও বলেন, অবিলম্বে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারী সম্পত্তি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records