বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় চিনিকল খামারের জমি দখলের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জুলাই ॥ কৃষিভিত্তিক ভারিশিল্প রংপুর চিনিকলের মালিকানাধীন ইক্ষুর জমি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে রবিবার চিনিকলের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত তারা চিনিকলের মিলগেটে বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা ট্রাকযোগে গাইবান্ধায় এসে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে এবং জেলা প্রশাসক আব্দুস সামাদের হাতে স্মারকলিপি প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, বর্তমান সরকার যখন চিনিশিল্প রক্ষাকল্পে সমুদয় সম্পদের বহুমুখী ব্যবহারের মাধ্যমে রংপুর চিনিকলে বহুমুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। ঠিক তখনই চিহ্নিত ভূমিদস্যু বিভিন্ন স্থান থেকে সাঁওতাল সম্প্রদায়ের লোকজনকে ভাড়া করে এনে তথাকথিত ভূমি উদ্ধার কমিটির ব্যানারে সেখানে বাড়িঘর নির্মাণ করে সরকারী সম্পত্তি দখলের পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শান্তি শৃঙ্খলা বিঘিœত করছে।

এছাড়া বিগত সময়ে রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি লিজ নিয়ে দখলকারী গ্রুপটির হাত থেকে জমি ফেরত নেয়ার পর তারা এ ষড়যন্ত্র শুরু করে। সম্প্রতি তারা চিনিকল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় রোপিত ক্ষেতের আখ কেটে ফেলে সেখানে ঘর নির্মাণ করে।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে বারবার অবহিত করার পরও রহস্যজনক কারণে তারা সরকারী সম্পদ রক্ষায় কোন ব্যবস্থাই গ্রহণ করেননি। বক্তারা আরও বলেন, অবিলম্বে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারী সম্পত্তি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records