সোমবার ২৪ ফাল্গুন ১৪২৭, ০৮ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টার্মিনালমুখী মানুষের ভীড়

স্টাফ রিপোর্টার ॥ প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন নগরবাসী। এবারের ঈদ উপলক্ষে সরকারী কর্মকর্তা কর্মচারীদের পোয়াবারো। টানা নয় দিনের ছুটি। এই হিসেবে বৃহস্পতিবার ছিল শেষ কর্মদিবস। সকাল থেকে রাজধানীর অফিসপাড়ায় মানুষের ভীড় ছিল ছিল না। পায়ে পায়ে মানুষের স্রোত টার্মিনাল মুখি। বাস, লঞ্চ থেকে শুরু করে কমলাপুর রেল স্টেশনে বিপুল পমিাণ মানুষের ভীড় লক্ষ করা গেছে। যে যেভাবে পারছেন যাচ্ছেন নিজ গন্তব্যে। বাসের ছাদে ওঠে ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

শুক্রবার সকাল থেকে ট্রেনের ঈদ সার্ভিসের যাত্রা শুরু হচ্ছে। অর্থাত যারা অগ্রিম টিকেট সংগ্রহ করেছিলেন তারা বাড়ি ফিরবেন। তেমনি অগ্রিম টিকেট দেয়া লঞ্চ ও বাসের যাত্রাও শুক্রবার সকাল থেকে। পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল থেকেই টার্মিনাল গুলোতে যাত্রীদের ভীড় বেড়েছে অনেক। চার জুলাই গার্মেন্টস ছুটির পর ভীড় কিছুটা বাড়বে। তবে ছুটি বেশি হওয়ার কারণে অন্যান্য বছরের তুলনায় এবছর একসঙ্গে যাত্রীদের চাপ সৃষ্টি হওয়ার সম্ভবনা নেই।

শীর্ষ সংবাদ:
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ         অনুদান দেওয়া হবে, তবে সব শিক্ষার্থীকে নয় ॥ শিক্ষা মন্ত্রণালয়         ৭ মার্চের ভাষণ শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সম্পদ ॥ পাটমন্ত্রী         দেশে করোনা মহামারীর এক বছর         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ         “বিএনপির আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র”         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         ছেলের গায়ের রঙ নিয়ে উদ্বেগ ছিল ব্রিটিশ রাজপরিবারে ॥ সাক্ষাৎকারে মেগান         ১৮০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ কিনলো গ্রামীণফোন-রবি-বাংলালিংক         খালেদার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ছে         চট্টগ্রামে সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত         নয়াদিল্লিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত         সুইজারল্যান্ডে গণভোটে নিষিদ্ধ হল ‘মুখ ঢাকা পোশাক’         ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় ভোট ১১ এপ্রিল         “লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল”         “বাংলাদেশে নারী উন্নয়ন আজ সুস্পষ্টভাবে দৃশ্যমান”         মিয়ানমারের সঙ্গে সামরিক সম্পর্ক ছিন্ন করল অস্ট্রেলিয়া         করোনা ভাইরাস ॥ শনাক্তের সংখ্যা ১১ কোটি ৭৪ লাখ ছাড়িয়েছে