সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রবি শাস্ত্রীকে এ বার তুলোধনা করলেন গম্ভীর

রবি শাস্ত্রীকে এ বার তুলোধনা করলেন গম্ভীর

অনলাইন ডেস্ক ॥ সঞ্জয় মঞ্জরেকরের পর এ বার গৌতম গম্ভীর। কোচ নির্বাচন নিয়ে চলতি বিতর্কে রবি শাস্ত্রীকে এক হাত নিলেন ভারতের এই প্রাক্তন ওপেনার।

একটি প্রশ্নের উত্তরে ভারতের প্রাক্তন টিম ডিরেক্টরকে তীব্র আক্রমণ করে দিল্লির এই বাঁহাতি বলেন, “গত দেড় বছরে টেস্ট এবং টি২০তে যে বিভিন্ন সময়ে ভারত এক নম্বরে গিয়েছে, শুধু সেই অংশগুলিকেই তুলে ধরা হচ্ছে। রবি শাস্ত্রী একবারও তাঁর ব্যর্থতার জায়গাগুলি বলছেন না। অথচ তাঁর সময়েই আমরা দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরেছি। বাংলাদেশে গিয়ে তাঁদের কাছে হেরে এসেছি। এমনকী এই সময়ে বিদেশে একটাও সিরিজ জিতিনি আমরা। আসলে তিনি কতটা মহান সেটাই বোঝানোর চেষ্টা করছেন শাস্ত্রী। কোচ হওয়ার জন্য রবি যে কতটা মরিয়া ছিল, সাম্প্রতিক মন্তব্যই তার সবচেয়ে বড় প্রমাণ।”

কোচ হিসাবে অনিল কুম্বলের নির্বাচনকে সঠিক আখ্যা দিয়ে গম্ভীর বলেন, “আমার মতে এর চেয়ে ভাল কিছু হতে পারত না। কোচ হওয়ার জন্য যাঁরা আবেদন করেছিলেন, কুম্বলে যে কোনও দিক থেকেই তাঁদের মধ্যে শ্রেষ্ঠ।”

শাস্ত্রীর বিরোধিতা করে বুধবারই মুখ খুলেছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। তিনি বলেছিলেন, ‘‘শাস্ত্রী এই প্রত্যাখ্যান নিতে পারেননি। সৌরভের জন্যও ছিল নতুন অভিজ্ঞতা। কিন্তু তার থেকেও বড় অভিজ্ঞতা হল শাস্ত্রীর। বিসিসিআই সঠিক সিদ্ধান্তই নিয়েছে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের বিরুদ্ধে ২ মামলা         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         করোনা ভাইরাস ॥ মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়াল         করোনা ॥ ৬ মাস পর খুলল তাজমহল         ব্যবসায়ী আজিজ হত্যা॥ একজনের মৃত্যুদণ্ড, আরেকজনের যাবজ্জীবন         সড়ক দুর্ঘটনায় পিআইবির পরিচালকের মৃত্যু