মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু পদক প্রাপ্ত মাছ চাষির অভয় আশ্রম থেকে জাটকা-অন্যান্য পোনা লুট

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বঙ্গবন্ধু পদক প্রাপ্ত চিতল মাছের রেনুপোনা উৎপাদনকারী মাছ চাষি আশরাফ ডুবুরির পাকশী পদ্মা নদীর অভয় আশ্রম থেকে প্রভাবশালীরা রাতের অন্ধকারে পোনা মেরে নিচ্ছে। একইভাবে হার্ডিঞ্জ ব্রীজ থেকে পালিদেহা পর্যন্ত পদ্মানদীর প্রায় পাঁচ কিলোমিটার এলাকা থেকে ক্ষমতাশীন দলের ছত্রছায়ায় থাকা একটি লুটেরা চক্র সরকার নিষিদ্ধ ইলিশ মাছের পোনা বা জাটকা মেরে নিচ্ছে। দীর্ঘদিন থেকে এসব অপকমের্র মাধ্যমে পদ্মানদীকে মাছ শূণ্য করে তুললেও দেখার কেউ নেই। বরং দেখভালের দায়িত্বে যারা আছেন অজ্ঞাত কারণে তারাও নীরব ভুমিকা পালন করছেন। প্রত্যক্ষদর্শী,এলাকাবাসী ও আশরাফ ডুবুরির দেওয়া অভিযোগ সুত্রে এসবতথ্য জানা গেছে।

মৎস্য অফিস,কর্মকর্তা-কর্মচারি, মৎস্য সমবায় সমিতি এবং সমিতির কর্মকর্তা-সদস্যরা থাকার পরও রাষ্ট্রীয় আইন অমান্য করা হয় কিভাবে? এ প্রশ্ন ঈশ্বরদীর প্রত্যেকটি সচেতন মানুষের । কোন ক্ষমতাবলে দীর্ঘদিন ধরে শতাধিক নৌকা যোগে নদী থেকে জাটকা ইলিশ বা পোনা ও অন্যান্য মাছের পোনা মেরে বিক্রি করা হচ্ছে? এতে পদ্মানদী মাছ শূণ্য হয়ে পড়ে দেশে মাছের আকাল হওয়ার আশংকা সৃষ্টি হচ্ছে। পক্ষান্তরে লুটেরা বাহিনীর সদস্যরা আঙ্গুল ফুলে কলা গাছ বনে যাচ্ছে । অভিযোগকারিরা প্রধান মন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records