সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে জেমসের ‘বিটস অব নগর বাউল’

ঈদে জেমসের  ‘বিটস অব  নগর বাউল’

স্টাফ রিপোর্টার ॥ ফারুক মাহফুজ আনাম, যাকে সবাই চেনেন জেমস নামে, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় রক শিল্পী। তিনি তার ভক্তদের কাছে গুরু নামেও পরিচিত। আশির দশকে ‘ফিলিংস’ নিয়ে আবির্ভাব হলেও ‘নগর বাউল’ নামে সারা বাংলাদেশ জয় করেছেন। তিনি তার স্বতন্ত্র কণ্ঠের জন্য বাংলাদেশ এবং ভারতের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়। বাংলাদেশে তিনিই প্রথম সাইকিডেলিক রক শুরু করেন। কর্মজীবনের প্রথম দিকে তিনি জিম মরিসন, মার্ক নফলার এবং এরিক ক্লাপটনের মতো সঙ্গীতশিল্পীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। জেমস বাংলাদেশের সীমানা ছাড়িয়ে অন্য দেশেরও একটি প্রিয় গায়করূপে পরিচিত হয়েছেন। ২০০৬ সালে ভারতের বিখ্যাত ও জনপ্রিয় প্রযোজক, পরিচালক মহেশ ভাট এর ‘গ্যাংস্টার’ চলচ্চিত্রে ‘ভিগি ভিগি’ গান দিয়ে হয়েছেন ভারতের কোটি জনতার প্রিয়শিল্পী। এরপর একই প্রযোজকের ‘মেট্রো’ চলচ্চিত্রে ‘ওহ লামহে’ গানে কণ্ঠ দিয়ে চমকে দিয়েছেন পুরো ভারতকে। সর্বশেষ ওয়ার্নিং চলচ্চিত্রে টাইটেল সং ‘বেভাসি’ ধারাবাহিকতা ঠিক রাখার সাথে নিজের জনপ্রিয়তাকেও উর্ধমুখী করছেন। ভালবাসা দিবস উপলক্ষে বসুন্ধরা কনভেনশন হলে অনুষ্ঠিত কনসার্টে পারফর্ম করে ব্যান্ডদল নগর বাউল।

ধারণকৃত এই বিশেষ সঙ্গীতানুষ্ঠানটি প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন রাত ১০-৪৫ মিনিটে এটিএন বাংলায়। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রুমানা আফরোজ ও মোশতাক হোসেন মাশুক। ‘ঘর বানাইলা কি দিয়া’, ‘মান্নান মিঞার তিতাস মলম’, ‘মীরা বাঈ’, ‘বিজলী চলে যেও না’, ‘পাগলা হাওয়া’র মতো শরীর কাঁপিয়ে দেয়া গানগুলো গেয়ে অনুষ্ঠানের দর্শকদের মুগ্ধ করেন শিল্পী।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত