শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক॥ ৫ ওভারের মধ্যে ২১ রানে নেই ৪ উইকেট। সেই দল কি পরে ১০০ রানে জিততে পারে! এমন কাণ্ডই ঘটালো ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার লিগ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে এই ব্যবধানে হারিয়ে ক্যারিবিয়ানরা উঠে গেছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি করে ড্যারেন ব্রাভো দলের সংগ্রহ বড় করেছেন আগে। পরে পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও স্পিনার সুনীল নারিন ধসিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের। রবিবারের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা।

স্ট্রোকে ভরা ১০২ রানের ইনিংস খেলেছেন ব্রাভো। হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। তার ইনিংসের ওপর ভর করেই শুরুর ধাক্কা কাটিয়ে ৪৯.৫ ওভারে ২৮৫ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। বার্বাডোজের কেনসিংটন ওভালে নিজের মাত্র দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছিলেন গ্যাব্রিয়েল। প্রোটিয়াদের টপ অর্ডার ভেঙেছেন তিনি। আতঙ্ক ছড়ানো চার ওভারে তিনি তুলে নিয়েছেন কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি ও অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের উইকেট। এখান থেকে আর ফেরা হয়নি দক্ষিণ আফ্রিকার। শেষ পর্যন্ত ৪৬ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে তারা।

৪-১-১৩-৩। এই হলো নতুন বলে প্রথম ৪ ওভারে গ্যাব্রিয়েলের হিসেব। প্রথম ওভারেই কেবল উইকেট পাননি। চতুর্থ ওভারটি উইকেট মেইডেন। তাতে ডি কক, ডু প্লেসি ও ডি ভিলিয়ার্সের মতো ভয়ংকর ব্যাটসম্যানদের রানের যোগফল ১১! অফ স্পিনার নারিন ওপেনার হাশিম আমলাকেও (১৬) টিকতে দেননি। এভাবে একের পর এক উইকেট হারাতে হারাতে চলতে থাকে দক্ষিণ আফ্রিকার ইনিংস। ৩টি করে উইকেট নেন গ্যাব্রিয়েল ও নারিন। ৫ ওভারে ১৭ রান দিয়েছেন গ্যাব্রিয়েল। নারিন ১০ ওভারে দেন ২৮ রান। ৯৬ রানে ৭ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকা শেষ উইকেটে ৫১ রানের জুটি গড়েছে। মর্নে মর্কেলের অপরাজিত ৩২ ও ইমরান তাহিরের ২৯ রান কেবল দলের সংগ্রহ বাড়িয়েছে।

এর আগে কাগিসো রাবাদার তোপের মুখে ধসের সূচনা ক্যারিবিয়ান ইনিংসে। তিন নম্বরে ব্যাট করা ব্রাভো রুখে দাঁড়ান। কাইরন পোলার্ড সঙ্গ দেন তাকে। তাতে পঞ্চম উইকেটে ১৫৬ রানের জুটি গড়ে ওঠে। পোলার্ড ৬২ রানে বিদায় নেওয়ার পর সেঞ্চুরি হয় ব্রাভোর। তবে সেঞ্চুরির পরই বিদায় নেন তিনি। তার আগে ১২টি চার ও ৪ ছক্কায় মন জুড়িয়েছেন সমর্থকদের। অধিনায়ক জ্যাসন হোল্ডার ৪০ ও কার্লোস ব্রাথওয়েট অপরাজিত ৩৩ রানের ইনিংস খেলেছেন। শেষের আবার ঠিক ২১ রানেই ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তার মানে ৪৪ রানে ৮ উইকেট হারানোর পরও প্রায় তিন শ রান তাদের!

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা