শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে আওয়ামী লীগ নেতা ও চিংড়াখালী ইউপি চেয়ারম্যান তালুকদার আলী আক্কাস বুলুকে গুলি ও কুপিয়ে জখম করার ঘটনায় বুধবার ভোররাতে পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। এরা হলেন চিংড়াখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কালাম খান, আ’লীগ কর্মী খবির খান ও যুবলীগ কর্মী রুবেল শেখ। এদিকে, অবস্থার অবনতি হওয়ায় আহত চেয়ারম্যান বুলুকে মঙ্গলবার রাতে খুমেক হাসপাতাল থেকে ঢাকা পিজি হাসপাতালে রেফার্ড করা হয়েছে। হামলার ঘটনায় বুধবার মামলা দায়ের করা হয়েছে।

চার সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৫ জুন ॥ বেগমগঞ্জের চৌমুহনী পৌর শহরের গোলাবাড়িয়া এলাকা থেকে চার সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে বেগমগঞ্জ থানার পুলিশের একটি দল তাঁদের আটক করে। এরা হলো চৌমুহনী পৌর হাজীপুর এলাকার আমজাদ হোসেন সুমন, মোঃ রুমন, মোঃ রকি ও মোঃ আরিফ। আটক ব্যক্তিদের মধ্যে রুমান জেলা জামায়াতের আমির আলাউদ্দিনের ছেলে। পুলিশ জানায়, আটক যুবকদের মধ্যে সুমনের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় হত্যা প্রচেষ্টার একটি মামলা রয়েছে। তাছাড়া তারা প্রত্যেকেই চৌমুহনী শহরে নানা সন্ত্রাসী কর্মকা-ের সঙ্গে জড়িত। কেউ তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার সাহস পান না।

যুবক হত্যা মামলায় গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর চন্ডিপুর এলাকার যুবক আহসান হাবিব আপেল (৩০) হত্যাকা-ের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে নিহতের মা আয়েশা বেগম সুখী বাদী হয়ে রাজপাড়া থানায় মামলা করেন। এদিকে পুলিশ হত্যাকা-ে জড়িত সন্দেহে তিনজনকে গ্রেফতার করেছে। এরা হলো, প্রতিবেশী লালভানু, রমজান আলী লিমন ও রজব আলী। গ্রেফতারের পর তাদের সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার ভোরে ফার্মেসি কর্মচারি আপেলকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে।

উন্নয়ন বাজেটের ৪০ শতাংশ কৃষি খাতে বরাদ্দ দাবি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৫ জুন ॥ উন্নয়ন বাজেটের ৪০ শতাংশ কৃষি খাতে বরাদ্দের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট। বুধবার বেলা ১১টায় প্রথমে মিছিলটি বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে টাউন হল চত্বরে সমাবেশে মিলিত হয়। সংগঠনের জেলা সভাপতি তারকেশ্বর দেবনাথ নান্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা শাখার আহ্বায়ক দলিলের রহমান দুলাল, কৃষক ইব্রাহিম ও রুহুল আমিন বাচ্চু প্রমুখ। এ সময় বক্তারা প্রত্যেক ইউনিয়নে সরকারীভাবে ক্রয় কেন্দ্র খোলা, উৎপাদন খরচের সঙ্গে ৩০ শতাংশ মূল্য যুক্ত করে সরাসরি প্রকৃত কৃষকদের থেকে ফসল ক্রয় করার ও সার, বীজ, কীটনাশকের দাম কমানোর দাবি জানান।

আহত যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ জুন ॥ সাদুল্যাপুর উপজেলায় মরিচের ক্ষেতে ছাগল যাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারপিটে আহত আব্দুর রাজ্জাক আলী (৩২) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছে। নিহত আব্দুর রাজ্জাক আলী উপজেলার ধাপেরহাট ইউনিয়নের বড় ছত্রগাছা গ্রামের আজিজার রহমান ফকিরের ছেলে। জানা গেছে, মঙ্গলবার বিকেলে আব্দুর রাজ্জাক আলীর মরিচের ক্ষেতে একই গ্রামের জাহাঙ্গীর আলীর ছাগল যায়। এ সময় আব্দুর রাজ্জাকের সঙ্গে ছাগল মালিক জাহাঙ্গীরের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে জাহাঙ্গীর ও তার লোকজন আব্দুর রাজ্জাককে মারধর করে। এতে সে গুরুতর আহত হয়।

কীর্তন গায়ক ১১ দিন নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ১৫ জুন ॥ কেশবপুরের গৌরিঘোনা গ্রামের কীর্তন গায়ক প্রদীপ মল্লিক (৪৭) এগার দিন নিখোঁজ রয়েছেন। এ ব্যাপারে কেশবপুর থানায় সাধারণ ডায়েরি করা হলেও পুলিশ প্রদীপ মল্লিককের সন্ধান পায়নি। পরিবারের পক্ষ থেকে জানা গেছে, প্রদীব মল্লিক কৃষি কাজের পাশাপাশি কীর্তন গান করে বেড়ান। ৪ জুন বিকেলে তিনি বাড়ি থেকে ওষুধ কেনার জন্য গৌরিঘোনা বাজারে যান। তার কোন খোঁজ না পেয়ে ৭ জুন কেশবপুর থানায় প্রদীপ মল্লিকের ভাই বিদ্যুত মল্লিক একটি সাধারণ ডায়েবি করেন। থানার ওসি সহিদুল ইসলাম জানিয়েছেন তাকে খোঁজার জন্য দু’জন দারোগাকে সার্বক্ষণিক দায়িত্ব দেয়া হয়েছে। কি কারণে প্রদীপ মল্লিক নিখোঁজ হয়েছেন তার কোন কারণ পুলিশ উদঘাটন করতে পারেনি। প্রদীপের স্ত্রী শিখা রানী বর্তমান প্রেক্ষাপটে গুপ্তহত্যার কথা উল্লেখ করে জানান, আমরা খুব চিন্তাগ্রস্ত।

বিদ্যুতস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম রবিউল ইসলাম (৩৫)। তিনি আশাশুনি উপজেলা সদরের মৃত আব্দুল গফুরের ছেলে। বুধবার সকালে আশাশুনি সদরের একটি বাড়িতে টিনের চাল তৈরির সময় তার মৃত্যু হয়। স্থানীয়রা জানান, রবিউল সকালে আলমগীর হোসেন পিন্টুর বাড়িতে টিনের চালের ফ্রেম তৈরি করছিলেন। এ সময় হঠাৎ বিদ্যুতের তারে তার হাত লাগে।

ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর গ্রামে সপ্তম শ্রেণীর এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আব্দুস সামাদ ঢালীকে আটক করে পুলিশ। গ্রেফতারকৃত সামাদ ঢালী কৃষ্ণনগর গ্রামের আবুল খায়ের ঢালীর ছেলে। বুধবার ভোরে কৃষ্ণনগর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানান, কৃষ্ণনগর গ্রামের সপ্তম শ্রেণীর ওই মাদ্রাসাছাত্রী সোমবার রাত ১০টার দিকে টয়লেটে যাওয়ার জন্য বাড়ির পাশে বাথরুমে যাওয়ার সময় তাদের প্রতিবেশী লম্পট সামাদ ঢালী তাকে ধর্ষণের চেষ্টা করে।

যৌতুক মামলায় পিতা-পুত্র গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৫ জুন ॥ যৌতুকের জন্য নির্যাতন করার মামলায় পিতা-পুত্র দেলোয়ার হোসেন ও রুহুল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে ঝালকাঠি শহরের পশ্চিম চাঁদকাঠি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ঝালকাঠি শহরের পালবাড়ী এলাকার জসিম উদ্দিনের স্ত্রী পারুল বেগম স্বামীর পরিবারের সদস্যসহ ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

নিখিল হত্যা রহস্য আজও উদঘাটন হয়নি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৫ জুন ॥ গোপালপুর উপজেলায় সংখ্যালঘু সম্প্রদায়ের দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দার হত্যা রহস্য দেড় মাসেও উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। মামলার উল্লেখযোগ্য কোন অগ্রগতিও নেই। নতুন কোন আসামিও গ্রেফতার করতে পারেনি পুলিশ। হত্যাকা-ের পর যে তিন আসামি গ্রেফতার করা হয়েছিল তারা বর্তমানে কারাগারে রয়েছে। গত ৩০ এপ্রিল দুপুরে টাঙ্গাইলের গোপালপুর শহরের ডুবাইল বাজারে নিজের দোকানে কাজ করছিলেন দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দার। তখন তিন দুর্বৃত্ত তাকে ডেকে দোকানের সামনে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।

বালিকা বধূ হত্যার বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর টুটপাড়া এলাকার বালিকা বধূ আয়েশা সিদ্দিকা টুকটুকি হত্যাকা-ের পলাতক আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনার উদ্যোগে বুধবার নগরীর পিকচার প্যালেস এক মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। সংগঠনের জেলা সমন্বয়কারী এ্যাডভোকেট মোঃ মোমিনুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধন সভাপতিত্ব করেন নারীনেত্রী এ্যাডভোকেট শামীমা সুলতানা শীলু। বক্তব্য রাখেন ন্যাপ নেতা শেখ আব্দুল হালিম, নাগরিক সমাজের সদস্য সচিব এ্যাডভোকেট মোঃ বাবুল হাওলাদার, কৃষক লীগ নেতা মোঃ আব্দুর রহিম বাবু, সুইফট নেটওয়ার্কের সমন্বয়কারী সীমা রায়, মামলার বাদী নিহত টুকটুকির দাদা এস. এম মান্নান, সচেতন নাগরিক সমাজের মোঃ ওয়াহিদুজ্জামান, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মোঃ আজিজুর রহমান ও সাবরিনা আফরোজ প্রমুখ।

নয়া বেতন স্কেলে বেতন বোনাস দাবি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৫ জুন ॥ নতুন জাতীয় বেতন স্কেলে মে মাসের বেতন, টাইমস্কেল ও ঈদ বোনাস প্রদানের দাবি জানিয়েছেন শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বুধবার সকালে কিশোরগঞ্জ শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাদরুল উলা মাজু। লিখিত বক্তব্যে তিনি বলেন, বেশির ভাগ চাকরিজীবী নতুন পে-স্কেলে বেতনভাতা পাচ্ছেন। অথচ দেশের ১০৪টি শিশুকল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ৪৭০ শিক্ষক ও ১০৭ কর্মচারী এখনও এ সুযোগ সুবিধা পাচ্ছেন না। এর ফলে তাদের মাঝে হতাশা বিরাজ করছে। তিনি ঈদের আগে নতুন জাতীয় বেতন স্কেলে বেতন ভাতা ও ঈদ বোনাস দেয়ার দাবি জানান।

শীর্ষ সংবাদ:
ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন