রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মরমী গানের শিল্পী মোঃ ইব্রাহীম অসুস্থ, দোয়া কামনা

মরমী গানের শিল্পী মোঃ ইব্রাহীম অসুস্থ, দোয়া কামনা

স্টাফ রিপোর্টার ॥ আশির দশকের মরমী গানের জনপ্রিয় শিল্পী মোঃ ইব্রাহীম অসুস্থ হয়ে আহ্ছানিয়া মিশন ক্যান্সার এ্যান্ড জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। তার চোয়ালে ক্যান্সারের সিমটম ধরা পড়েছে। তিনি হাসপাতালের ডাক্তার অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তিনি কোমাতে রয়েছেন। তার কারসিনোমা স্কীন ক্যান্সার ধরা পড়েছে বলে ডাক্তার জানিয়েছেন। এ রোগের চিকিৎসা চলাকালীন তিনি তার ভক্ত এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। যাতে তিনি দ্রুত আরোগ্য লাভ করে আবারও গানের জগতে ফিরতে পারেন এ জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, আশির দশকের অত্যন্ত জনপ্রিয় হওয়া ‘কি আছে জীবনে আমার’, ‘কোন একদিন আমায় তুমি খুঁজবে’, ‘জীবন চলার পথে ওগো বন্ধু’, ‘তুমি কি কখনো জানতে চেয়েছো’ গানগুলোর শিল্পী মোঃ ইব্রাহীম। এখনও এই গানগুলো গুনগুন করে গেয়ে থাকেন শ্রোতারা। ৪১টি এ্যালবামসহ প্রায় সাড়ে চার শ’ গান করেছেন ইব্রাহিম। গান করেন ১৯৭২ সাল থেকে। তার এ্যালবামগুলোর মধ্যে রয়েছে ‘কি আছে জীবনে আমার’, ‘বিনোদিয়া, ‘ভবের মানুষ’, ‘নিষ্ঠুর পৃথিবী’, ‘আর কান্দাইওনা’, ‘কবর হলো রুহের হোল্ডিং নাম্বার’, ‘সৃষ্টি রহস্য’, ‘মাটির দেহ যাবে পচে’ প্রভৃতি। সবশেষে বিগত ৪-৫ বছর আগে প্রকাশ পায় এ্যালবাম ‘ভাবদরিয়া’। এ্যালবামের বেশিরভাগ গানই ইব্রাহিমের রচনা এবং সুর করা। তবে আবদুল হাই আল হাদী, আবদুল বারি হাওলাদার, হাসান মতিউর রহমান, এসএম বক্স চিশতীর লেখা এবং সুরে বেশ কয়েকটি গান গেয়েছেন তিনি।

শীর্ষ সংবাদ:
সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         হাইকোর্টে নর্থ সাউথের ট্রাস্টি বেনজীরের অগোচরে আদালত চত্তর ছাড়ার চেস্টা         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         সৌদিতে প্রথমবার নারী ক্রু নিয়ে আকাশে উড়ল প্লেন         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম