বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হংকংয়ে মোর্শেদ খান পরিবারের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ অর্থপাচার মামলায় বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান এবং তার স্ত্রী ও ছেলের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব জব্দের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক মামলায় ওই তিনজনকে অব্যাহতির সুপারিশ করে দাখিল করা চূড়ান্ত প্রতিবেদন নিম্ন আদালতের গ্রহণের বিরুদ্ধে দুদকের আবেদনে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ রবিবার রুলসহ এ আদেশ দেয়। চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না এবং কেন এ মামলায় পুনরায় তদন্তের নির্দেশ দেয়া হবে না- তা জানতে চাওয়া হয়েছে আদালতের রুলে। মোর্শেদ খান, তার স্ত্রী ও ছেলে এবং রাষ্ট্রপক্ষকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলেছে হাইকোর্ট। আগামী ১৫ জুন বিষয়টি আবার আদেশের জন্য আদালতে আসবে।

আদেশের পর দুদক আইনজীবী খুরশীদ আলম জনকণ্ঠকে বলেন, ‘হংকংয়ে থাকা তিনজনের হিসাবগুলো দশ দিন জব্দ থাকবে। আমার জানা মতে, এটি বাংলাদেশের হাইকোর্টের প্রথম কোন রায়, যেখানে বিদেশী কোন হিসাব জব্দের আদেশ হলো। ‘আদালত জানতে চেয়েছিল বিদেশী কোন ব্যাংক হিসাব ফ্রিজ রাখতে বলা যায় কি না? আমি দেখিয়েছি, ২০১২ সালের ওই আইনের ১৪ ধারার উপধারা অনুসারে দেশে বা বিদেশে মানি লন্ডারিং সংক্রান্ত যে কোন সম্পত্তি আদালত মনে করলে জব্দ করার আদেশ দিতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১