সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চোরা শিকারির গুলিতে আহত হাতির মানুষের কাছে আকুতি-

চোরা শিকারিদের গুলিতে আহত হয়ে একটি হাতি সাহায্যের হাত বাড়াতে আকুতি জানিয়েছে মানুষের কাছে। এমনভাবে সে আকুতি জানিয়েছে যে তাতে বিস্মিত হয়েছেন নিক মাইলিন ও তার অতিথিরা। জিম্বাবুয়েতে ঘটেছে এ বিস্ময়কর ঘটনা। খবর ডেইলি মেইল ও টেলিগ্রাফের।

গুলি খেয়ে বেন নামের পুরুষ হাতিটি বুমি হিলস সাফারি লজের কাছে ছুটে যায়। এ সময় ম্যানেজার নিক মাইলিন খুব দ্রুত বুঝতে পারেন যে, হাতিটি খোঁড়াচ্ছে এবং গুরুতর আহত হয়েছে। কিন্তু দুর্ভাগ্য, সে সময় লজের দায়িত্বরত পশুচিকিৎসক সাপ্তাহিক ছুটিতে ছিলেন। ফলে ডাকা হয় আরেক পশু চিকিৎসককে। তিনি হাতিটির চিকিৎসা সেবা দিতে হারারে থেকে দু’শ মাইল দূরে ছুটে যান। ছয় ঘণ্টা লাগে তার ঘটনাস্থলে পৌঁছাতে। এ সময়টাতে বেন ধৈর্য সহকারে অপেক্ষা করে। খেয়েছে পানি আর ঘাস। বিশেষজ্ঞরা ৩০ বছর বয়সী হাতিটিকে শান্ত করেন এবং পরীক্ষা নিরীক্ষা করে বেনের কাঁধে গভীর ক্ষত দেখতে পান। ধারণা করা হয়, চোরা শিকারিদের গুলির আঘাতেই এমনটি হয়েছে। যিনি প্রথম হাতিটির চিকিৎসা করেন তার নামেই এর নাম হয় বেন। এরপর চিকিৎসকরা বেনের কানের কাছে আরও দুটি বুলেটের ক্ষত দেখতে পান। কখন এ দুর্ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়। তবে চিকিৎসকদের সেবায় বেনের ক্ষত সেরে উঠছে। অবস্থার উন্নতি পর্যবেক্ষণে তাকে একটি ট্রাকিং ডিভাইসও পরিয়ে দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার