সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কায় বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণসামগ্রী প্রেরণ

শ্রীলঙ্কায় বন্যায় ক্ষতিগ্রস্তদের  জন্য ত্রাণসামগ্রী  প্রেরণ

শ্রীলঙ্কায় ভয়াবহ বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য বিভিন্ন ধরনের ৯ টন ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান শুক্রবার ঢাকা থেকে শ্রীলঙ্কা গেছে। আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার একথা বলা হয়। বাংলাদেশে নিযুক্ত শ্রীলঙ্কার হাই কমিশনার ইয়াসোজা গুনাসেকেরা এ ত্রাণ সহায়তার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। খবর বাসসর।

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমানসহ সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন। সশস্ত্র বাহিনী বিভাগের অপারেশন্স এ্যান্ড প্ল্যান পরিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এজাজুল বার চৌধুরী এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। গত ১৪ মে থেকে একটানা প্রবল বর্ষণে শ্রীলঙ্কার বিভিন্ন অঞ্চল বন্যায় প্লাবিত হওয়ার পাশাপাশি শ্রীলঙ্কার মধ্যাঞ্চলের পাহাড়ী এলাকায় ভূমিধসে অনেক প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রথম পর্যায়ে সশস্ত্র বাহিনী বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ বিমানযোগে ১৯ জনের একটি দল ৯ টন ত্রাণ সামগ্রী যেমন ওয়াটার পিউরিফায়ার, বিভিন্ন ধরনের ওষুধ, তাঁবু ও জেনারেটর ইত্যাদি নিয়ে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশে যাত্রা করে। বিমানটির আগামী ২৮ মে দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

উল্লেখ্য, শ্রীলঙ্কা সরকারের সঙ্গে যোগাযোগ করে তাদের চাহিদা অনুযায়ী পরবর্তীতে বিমান বাহিনীর সি-১৩০ এবং নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধু’র মাধ্যমে আরও ত্রাণসামগ্রী শ্রীলঙ্কায় প্রেরণ করা হবে।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ