রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়াকে জেলে নিতে দেব না-গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়াকে ছাড়া দল চলবে না তাই তাকে আমরা জেলে নিতে দেব না বলে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্ত্র রায়। তিনি বলেন, খালেদা জিয়া জেলে যাচ্ছেন প্রতিদিন এ খবরটা গণমাধ্যমে আসছে কিন্তু পদ-পদবির জন্য বিএনপি নেতাকর্মীদের জীবন বৃত্তান্ত দেয়া বন্ধ হয়নি। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন ভাসানী ভবনে অনুষ্ঠিত বিএনপির যৌথসভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর রায় বলেন, আজ পর্যন্ত শুনলাম না অমুক নেতার বাসায় বৈঠক হয়েছে সংকট মোকাবেলার জন্য। সেটা নিয়ে আলোচনা হয়েছে। ম্যাডামের কিছু হলে কি করা হবে। সেই আলোচনা নেই। কাকে উপরে নিবে, কাকে কী দিবে কেবল সেই আলোচনা হচ্ছে। দলের নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্ত্র রায় বলেন, যাকে ছাড়া দল চলবে না তার বিপদের জন্য কিছু করি না। আর আমরা পদের জন্য দৌঁড়াদৌড়ি করছি, মানত করছি।

গয়েশ্বর বলেন, ৩০ মে পালনের মধ্য দিয়ে জাতীয়তাবাদী শক্তির চেতনাকে শাণিত করতে হবে। আগামী দিনে জাতীয়তাবাদী শক্তির ওপরে যদি কোনো আঘাত আসে এই শাণিত অস্ত্রের আঘাতে তা যাতে ছিন্নভিন্ন হয়ে যায়। খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে তিনি বলেন, সরকার অনেক পরিকল্পনা করতে পারে, জেলে নেবেন। আসলে সব পরিকল্পনা বাস্তবায়ন হয়না। পরিকল্পনা বাস্তবায়নের জন্য আমরা যদি পথ সৃষ্টি করে দেই, এটা আমাদের সঠিক কাজ হবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, রাজনীতিতে কিছু করব না, এটা ভেবে বসে থাকলে চলবে না। কিছু ঘটার আগে করতে হবে। বিনা আন্দোলনে, বিনা সংগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হয় না। অন্যায়কে প্রতিরোধ করা যায় না। আমরা যদি মনে করি সরকার চক্রান্ত করছে তাহলে আগাম প্রস্তুতি থাকা ভাল।

ভাষা আন্দোলনসহ অতীতের সফল আন্দোলনে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের কোনো পদ-পদবী ছিলনা মন্তব্য করে গয়েশ্বর রায় বলেন, আন্দোলন করতে হলে পদ-পদবীর দরকার হয়না। তিনি বলেন, ওয়ান-ইলেভেন মোকাবেলা করতে বিএনপির স্থায়ী কমিটি খুঁজে পাওয়া যায়নি এমনকি ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিবদেরও খুঁজে পাওয়া যায়নি। সাবেক মপি-মন্ত্রীদের কাউকেও পাওয়া যায়নি। যাদের পাওয়া গেছে তারা ছিল জেলখানায়। বাকিরা বিদেশে গিয়ে যে যেভাবে পেরেছেন জীবন বাঁচানোর চেষ্টা করেছেন। তখন কিন্তু মোকাবিলা করেছে তারাই যাদের কোনো পদ ছিল না, তৃণমূলের কর্মীরা। সুতরাং আপনারা প্রস্তুত হউন। যাকে হারালে আমরা বাঁচবো না তাকে আমরা হারাতে দেবো কেন? তাকে ছাড়া দল চলবে না। তাকে আমরা জেলে নিতে দেব কেন?

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘