শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার মোসাদ নিয়ে কল্পকাহিনী তৈরি করছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকার আসলাম চৌধুরী ও মোসাদ নামে কল্পকাহিনী তৈরি করেছে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আসলাম চৌধুরীর সঙ্গে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের বৈঠক নিয়ে আওয়ামী লীগ নেতারা যে বক্তব্য রাখছেন সেগুলোকে কৌতুকপূর্ণ ও কৌতূহলী বলেও অভিযোগ করেন তিনি বলেন, জনগণের সহানুভূতি পাওয়ার জন্য আওয়ামী লীগ কল্পকাহিনী সাজিয়েছে।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, ভারত বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশ। ভারতের যারা পলিসি মেকার তারা এ সরকারকে সমর্থন করে যাচ্ছে। সে দেশের মাটিতে কীভাবে বিএনপির কেউ এ সরকার উৎখাতের ষড়যন্ত্র করতে পারে?

ধর্ম নিয়ে আওয়ামী লীগের অবস্থান সুবিধাবাদী মন্তব্য করে রিজভী বলেন, এরা কখনও ইসলামিক হয়ে যাবেন, কখনও ধর্মনিরপেক্ষ হয়ে যাবেন আবার কখনও নাস্তিক হয়ে যাবেন। আওয়ামী লীগের কোন আদর্শ ও নীতিবোধ নেই। এরা ক্ষমতায় থাকা ও নিজেদের সমর্থন আদায়ের জন্য যখন যেটা প্রয়োজন সেটাই করে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ বিএনপির বিরুদ্ধে ইসলামপন্থী দলগুলোকে মাঠে নামার যে আহ্বান জানিয়েছেন, এর প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ভূতের মুখে রাম নাম। তিনি বলেন, সরকার পতনের সম্ভাবনা তীব্র হওয়ার কারণেই এ সরকার জনগণের গলাটিপে ধরার জন্য একের পর এক কালো আইন করে যাচ্ছে। সরকারের বিরুদ্ধে টু শব্দ হলেই তাদের শিরদাঁড়া দিয়ে হীম শিতল রক্ত বইতে থাকে। তিনি বলেন, সরকার এদেশের মানুষকে পাগল বা বোবা ভাবেন। তাই জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে।

এনজিও নিয়ন্ত্রণ আইনকে সরকারের নিয়ন্ত্রণমূলক দমন নীতির অংশ আখ্যা দিয়ে রিজভী বলেন, জাতীয় সংসদে কোন কার্যকর বিরোধী দলের উপস্থিতি নেই। এ অবস্থায় এনজিও নিয়ন্ত্রণের উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে অশোভন-অশালীন বক্তব্যের নামে যে কাউকে ধরা সম্ভব। কোন এনজিও বা এনজিও কর্মকর্তা সংবিধান বা সাংবিধানিক প্রতিষ্ঠান নিয়ে অশোভন মন্তব্য করলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিধান রাখা হয়েছে। এটা দুরভিসন্ধিমূলক, যা আজ সর্বসাধারণের কাছে সুস্পষ্ট হয়ে গেছে।

রিজভী অভিযোগ করেন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী বিএনপি নেতাকর্মী ও প্রার্থীদের ওপর হামলা, ভয়-ভীতি, গ্রেফতার অব্যাহত রয়েছে। এ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদিন মৃত্যুর পরিসংখ্যান বেড়েই চলছে। অথচ গণতন্ত্রে নির্বাচন হচ্ছে একটি অপরিহার্য অঙ্গ। সেই নির্বাচনকে ভয়াবহ কায়দায় বিকৃত করে নির্বাচন কমিশন দেশের রাজনীতির আঙ্গিনায় মুখ থুবড়ে ফেলেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুন-উর রশিদ, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল, মাহবুবুল হক নান্নু।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ