সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্যাতনের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা ॥ আটক ১

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শহরের কেওয়াটখালি বলাশপুরে নির্যাতনের শিকার সপ্তম শ্রেণীর এক ছাত্রী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। গুরুতর অবস্থায় রবিবার বিকেলে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় পুলিশ হৃদয় (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, শহরের কেওয়াটখালি বলাশপুর এলাকার ভাড়াটিয়া রাজমিস্ত্রী লিটনের বখাটে পুত্র হৃদয় গত এক বছর ধরে নির্যাতনের শিকার স্কুলছাত্রীর বড় বোনকে উত্ত্যক্ত করে আসছিল। প্রেম নিবেদনসহ বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ার পর উত্ত্যক্তের মাত্রা আরও বেড়ে যায়। এর জের ধরেই শনিবার স্কুল ছুটির পর বিকেলে হৃদয় ও তার চার সহযোগী ভয়ভীতি দেখিয়ে কেওয়াটখালি হাইস্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রীকে কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের রেস্ট হাউসের পেছনে ব্রহ্মপুত্র পাড়ে নিয়ে যায়। পরে সেখানে নির্যাতন শেষে পালিয়ে যায় হৃদয়। ওইদিন রাত ৮টার দিকে বাসায় ফেরার পর থেকে কারও সঙ্গে কথাবার্তা না বলে চুপচাপ ও নির্বিকার ছিল স্কুল ছাত্রীটি। রবিবার বিকেলে বাসায় বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায় সে। গুরুতর অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িত হৃদয়কে রবিবার রাতেই গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের তেঁতুলিয়ার সারিয়ালজোত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম মোঃ সুজন (১৮)। তার বাড়ি সীমান্তের কানকাটা গ্রামে। এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়ে সারিয়ালজোত বিজিবির পক্ষ থেকে বিএসএফ কর্তৃপক্ষকে চিঠি প্রদান করা হয়েছে। জানা যায়, সোমবার দুপুরে নিহত সুজনসহ তিন বাংলাদেশী ভারতের কাঁটাতারের বেড়ার কাছে যায়। এ সময় ভারতীয় লচুগছ বিএসএফ ফাঁড়ির সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। সুজনের পেটে গুলি লাগলে দৌড়ে বাংলাদেশী এলাকায় আসে। তার অন্য দুই সঙ্গী প্রাণে বেঁচে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধ সুজনকে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে আনার পথেই তার মৃত্যু হয়।

শিক্ষার্থী-অভিভাবকদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৩ মে ॥ এসএসসি ও এইচএসসি পরীক্ষার খাতা সঠিকভাবে মূল্যায়ন না করা এবং এইচএসসি পরীক্ষায় ভুল প্রশ্নপত্র সরবরাহ করে বিভ্রান্ত করার প্রতিবাদে কুমিল্লা শিক্ষা বোর্ডের সামনের সড়কে রবিবার শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করেছে। শিক্ষার্থীরা জানায়, মেধা যাচাইয়ে বোর্ড ও সংশ্লিষ্ট পরীক্ষককে খাতা মূল্যায়ন, পুনঃনিরীক্ষণ এবং নির্ভুল প্রশ্নপত্র প্রণয়নে আরও অধিক যতœবান ও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে, অন্যথায় প্রকৃত মেধাবীরা তাদের কাক্সিক্ষত ফলাফল থেকে বঞ্চিত হবে। প্রায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচীতে কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, কুমিল্লাসহ বিভিন্ন জেলার স্কুল-কলেজের কয়েক শ’ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর