রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিল্কি হত্যার আসামি আরিফের জামিন স্থগিত

স্টাফ রিপোর্টার ॥ যুবলীগ নেতা রিয়াজুল ইসলাম মিল্কি হত্যা মামলার আসামি আরিফ হোসেনের হাইকোর্টে দেয়া জামিন স্থগিত করেছে আপীল বিভাগ। সেমিনারে যোগ দিতে তুরস্কে যাওয়ার অনুমতি না দেয়ার অভিযোগে সুপ্রীমকোর্টের জামায়াত ও বিএনপি পন্থী দুই আইনজীবী পৃথক পৃথক রিট করেছেন হাইকোর্টে। বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য শহীদউদ্দিন চৌধুরী এ্যানিকে পুরনো কোন মামলায় গ্রেফতার না দেখানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। অন্যদিকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ, ইনু) সাবেক কার্যকরী পরিষদের সভাপতি মাঈনুদ্দিন খান বাদলের এমপি পদ (চট্টগ্রাম-৮) অবৈধ ও বেআইনী দাবি করে তা শূন্য ঘোষণার জন্য লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে।

মিল্কি হত্যা মামলার আসামি আরিফ হোসেনের হাইকোর্টে দেয়া জামিন স্থগিত করেছে আপীল বিভাগ। রবিবার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপীল বেঞ্চ হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করার রুলের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। প্রসঙ্গত, ২০১৩ সালের ২৯ জুলাই রাতে গুলশানে শপার্স ওয়ার্ল্ড নামে একটি বিপণিবিতানের সামনে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক মিল্কিকে গুলি করে হত্যা করা হয়।

ওই ঘটনায় মিল্কির ছোট ভাই রাশেদুল হক খান বাদী হয়ে গুলশান থানায় ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও চার থেকে পাঁচজনকে আসামি করে মামলা করেন। ঘটনার পর র‌্যাবের হাতে গ্রেফতার তারেক কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ভিসির পদত্যাগ দাবিতে এবার কাফন মিছিল শাবি শিক্ষার্থীদের         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪