শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্রোহী প্রার্থীর পক্ষে অস্ত্র নিয়ে প্রচারে আ’লীগের মেয়র!

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার চালানোর অভিযোগ উঠেছে বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের বিরুদ্ধে। শনিবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত গোয়ালকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর সরকারের ঘোড়া প্রতীকের পক্ষে একাধিক নির্বাচনী পথসভায় তিনি ভোট প্রার্থনা করেন। এ সময় বিধি লঙ্ঘন করে কোমরে পিস্তল রাখেন তিনি। এ নিয়ে ওই এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় নেতারা জানান, বিকেলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়নের সভাপতি আলমগীর হোসেনকে সঙ্গে নিয়ে ৩০ থেকে ৪০টি মোটরসাইকেলের শোডাউনসহ গোয়ালকান্দি ইউনিয়নে প্রবেশ করে তাহেরপুর পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

রাজাকার পুত্রের হাতে নৌকা প্রতীক

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, ৭১’সালে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধমূলক কর্মকা-ে অংশ নেয়ার অভিযোগে আলোচিত হবিগঞ্জের মাধবপুরের নোয়াপাড়া ইউনিয়ন শান্তি কমিটির শীর্ষ নেতা সৌকত আলী ওরফে আবু মিয়ার ছেলে মুজাহীদ বিন ইসলামকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দিয়ে মনোনয়ন দেয়া হয়েছে। এই মনোনয়ন নিয়ে নির্বাচনী এলাকা নোয়াপাড়া ও উপজেলাসহ গোটা জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

ঠাকুরগাঁওয়ে প্রার্থীকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালত ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় নৌকা প্রতীকের চেয়ারম্যান মনিরুল হক বাবুসহ ৩ জন প্রার্থীকে জরিমানা করেছে। সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌস উপরোক্ত রায় প্রদান করেন।

টঙ্গীবাড়ীতে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, টঙ্গীবাড়ী উপজেলার বেতকা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ওই ইউনিয়ন শিকদার ও খান পরিবারের প্রেসটিজ ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠেছে। এলাকায় ভাড়াটিয়া সন্ত্রাসীর মহড়া চোখে পড়ছে। ওই দুই পরিবারের স্বতন্ত্র (আনারস) চেয়ারম্যান প্রার্থী বাচ্চু শিকদার ও (নৌকা মার্কার) প্রার্থী মুক্তার খান পাল্টাপাল্টি অভিযোগ করেছে এসব বিষয় নিয়ে। এদিকে এই ইউনিয়নের সব ক’টি কেন্দ্রে প্রিসাইডিং অফিসার পরিবর্তনেরও অভিযোগ উঠেছে।

বিদ্রোহী প্রার্থীসহ বহিষ্কার ৪

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে জানান, রাজারহাটে ইউপি নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে আওয়ামী লীগের ৩ বিদ্রোহী প্রার্থী ও বিদ্যানন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ ৪ জনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন-রাজারহাট উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি ও রাজারহাট সদর ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ আজগার আলী, ছিনাই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ নুরুজ্জামান বুলু, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিদ্যানন্দ ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ আলমগীর হোসেন এবং বিদ্যানন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা কমিটির সদস্য ডাঃ মোঃ আব্দুল হাকিম।

পঞ্চগড়ে আহত ৪

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় থেকে জানান, পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচারণায় আওয়ামী মনোনীত এবং আওয়ামী বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতায় এক মহিলাসহ উভয় পক্ষের ৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আনোয়ার হোসেন ও সলেমান আলী নামে দুই যুবকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার