বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম বন্দরের প্রথম কার শেডের উদ্বোধন ৭ মে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে ৯শ’ গাড়ির ধারণ ক্ষমতাসম্পন্ন চট্টগ্রাম বন্দরে নির্মিত নতুন কার শেডটি অবশেষে চালু হচ্ছে। আগামী ৭ মে এ কার শেডের উদ্বোধন করবেন নৌমন্ত্রী শাজাহান খান। এ বন্দরে বছরের পর বছর খোলা আকাশের নিচে আমদানির সব জাতীয় গাড়ি সংরক্ষণ করে আসছিল। সামান্য সংখ্যক গাড়ি বন্দরকে টাকা পরিশোধের মাধ্যমে অন্য একটি শেডে রাখার ব্যবস্থা ছিল মাত্র। নতুন কার শেডটি আমদানিকারকদের গাড়ির নিরাপত্তার পাশাপাশি যন্ত্রাংশ চুরি ও নানা ধরনের অপকর্মের হাত থেকে রক্ষা করবে।

বন্দর স্টেডিয়ামের বিপরীত পাশে অকশন শেড সংলগ্ন এলাকার ৫ একর জমির ওপর নতুন এ কার শেডটি নির্মিত হয়েছে । এর কাজ সম্পন্ন হয় ২০১৫ সালের ৯ মে। নানা কারণে একটি এটি উদ্বোধনের অপেক্ষায় ছিল। বন্দর সূত্র জানায়, স্টিল কাঠামোর ছাউনি দেয়া প্রায় ২ লাখ হাজার বর্গফুট সম্পন্ন কার শেডটি গেল বছর সম্পন্ন হয়। ৮ সারিতে ১শ’ করে ৮শ’ গাড়ি, দুই সারিতে ৫০ করে ১শ’ গাড়ি রাখার স্থান করা হয়েছে। বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মোঃ জাফর আলম সাংবাদিকদের জানিয়েছেন, নবনির্মিত কার শেডটির ২শ’ মিটার রাস্তার জন্য রেলওয়ের অনুমোদন পেতে দীর্ঘসূত্রতা সৃষ্টি হওয়ায় এর উদ্বোধন বিলম্ব হয়েছে।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ‘গাড়ি ভাঙচুর করা শিক্ষার্থীদের কাজ নয়’         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়