শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রেনে কেটে দুই বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৮ এপ্রিল ॥ চাটমোহর রেলওয়ে স্টেশনে চলন্ত ট্রেনে লাফ দিয়ে উঠতে গিয়ে কাটা পড়ে আনছার আলী (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নওকোড় গ্রামের ওহেদ আলীর ছেলে ও রেলওয়ের সাবেক নিরাপত্তাকর্মী ছিলেন। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জ জিআরপি থানার উপ-পরির্শক (এসআই) জাহিদ হোসেন জানিয়েছেন, আনছার আলী ঈশ্বরদী থেকে সিরাজগঞ্জগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনে করে বাড়ি ফিরছিলেন। চাটমোহর স্টেশনে ট্রেন যাত্রাবিরতি দিলে আনছার আলী পান খাওয়ার জন্যে ট্রেন থেকে নামেন। ট্রেন স্টেশন থেকে রওনা দিলে চলন্ত ট্রেনে লাফ দিয়ে উঠতে গিয়ে তিনি পা পিছলে ট্রেনের নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, বাঘা উপজেলায় আড়ানী স্টেশনের অদূরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আবদুল হান্নান (৬০) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার আড়ানী পৌর এলাকার চকসিঙ্গা মহল্লার বাসিন্দা। তার বাবার নাম মৃত মোনতাজ আলী। আবদুল হান্নান পেশায় একজন হলুদ ব্যবসায়ী ছিলেন।

১০ দিন নিখোঁজ অটোচালক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার দক্ষিণ হলদিয়া গ্রামের অটোচালক সাইফুল ইসলামের ১০ দিনেও খোঁজ মেলেনি। নিখোঁজের কারণ নিয়ে নানা রহস্য সৃষ্টি হয়েছে। পরিবারের দাবি স্ত্রী-সন্তান ফেলে রেখে সে অটোগাড়ি ও নগদ প্রায় ৩০ হাজার টাকা নিয়ে নিখোঁজ হয়। গত ১৯ এপ্রিল লৌহজং থানায় জিডির পর সোমবার স্বামীর বিরুদ্ধে মুন্সীগঞ্জ আদালতে মামলা করেছে তার স্ত্রী সুরভী বেগম। জানা যায়, অটোচালক সাইফুল ইসলাম গত ১৮ এপ্রিল তার গাড়ি নিয়ে যাত্রীর সন্ধানে বের হয়। এরপর আর বাড়িতে ফেরেনি। ওই দিন থেকে সাইফুলের মোবাইলটিও বন্ধ রয়েছে। পরের দিন মঙ্গলবার তার স্ত্রী সুরভি বেগম লৌহজং থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

মুন্সীগঞ্জে ক্যান্সার ফাউন্ডেশন উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ক্যান্সার ফাউন্ডেশনের উদ্বোধন করেছেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার সকালে শ্রীনগর উপজেলার দামলা গ্রামের লেখক সালাম আজাদের বাড়িতে তাঁর প্রয়াত স্ত্রী সহেলী মির্জার নামে ফাউন্ডেশনটির স্মৃতিফলক উন্মোচন করা হয়। এরই মধ্য দিয়ে ক্যান্সার সম্পর্কে দরিদ্র মানুষের মধ্যে সচেতনতা ও রোগ নির্ণয়ের লক্ষ্যে ফাউন্ডেশনটি কাজ শুরু করেছে। হাইকমিশনার আশা প্রকাশ করে বলেন, এই ফাউন্ডেশন আর্তমানবতার সেবায় গুরুত্বর্পূ ভূমিকা রাখবে। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি সুকুমার রঞ্জন ঘোষ। লেখক সালাম আজাদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজের সাবেক ভিসি অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত, সাবেক শিক্ষা সচিব এনআই খান, মাল্টায় নিযুক্ত অনারারী কনসুলার সোয়েব চৌধুরী প্রমুখ।

সেতু রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দক্ষিণাঞ্চলের বরিশাল-খুলনা মহাসড়কের চলমান প্রধান যোগাযোগ স্থল বেকুটিয়ায় প্রস্তাবিত সেতু অন্যত্র না নেয়ার দাবিতে বৃহস্পতিবার সকালে বরিশাল নগরীতে মানববন্ধন করেছেন কাউখালী উপজেলা ছাত্র কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মশিউর আলম খান পলাশ। বক্তারা বরিশাল-খুলনা মহাসড়েকের কাউখালী কচানদীতে প্রস্তাবিত বেকুটিয়া সেতু বাস্তবায়নের জোরদাবি করেন।

ঢাকা-চিলমারী ট্রেন দাবিতে কর্মসূচী

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ঢাকা-কুড়িগ্রাম-চিলমারী রুটে ভাওয়াইয়া এক্সপ্রেস চালুসহ ১১ দফা দাবি বাস্তবায়নের জন্য ৩০ এপ্রিল রেলপথ অবরোধ কর্মসূচী ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে। কুড়িগ্রাম প্রেসক্লাবে বৃহস্পতিবার দুপুরে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির আয়োজনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সভাপতি তাজুল ইসলাম, অর্থ সম্পাদক শামসুজ্জামান সুজা, সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম বিদ্যুৎ প্রমুখ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সহ-সভাপতি প্রভাষক আব্দুল কাদের।

শিক্ষাবিষয়ক গোলটেবিল

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ‘আগামীর জন্য বিনিয়োগ, শিক্ষার অধিকার চাইÑ এখনই’ এই প্রতিপাদ্যকে ধারণ করে শিক্ষাবিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ উপলক্ষে গোলটেবিল বৈঠক ও প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কুড়িগ্রাম শহরের ত্রিমোহনীর সলিডারিটি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায়। বেসরকারী সংস্থা সলিডারিটির অতিরিক্ত নির্বাহী পরিচালক নাজমুন নাহার সুইটি সভাপতিত্ব করেন।

তিন প্রতারককে গণপিটুনি

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ এপ্রিল ॥ রূপগঞ্জে নকল স্বর্ণালঙ্কার দিয়ে আসল স্বর্ণালঙ্কার লুটে নেয়ার চেষ্টাকালে প্রতারক চক্রের তিন সদস্যকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের হোরগাঁও এলাকায় ঘটে এ ঘটনা। এরা হলো, কুমিল্লা জেলার চান্দিনা থানার হাকিমপুর এলাকার মিছির আলীর ছেলে সোহেল মিয়া, তার স্ত্রী তাসলিমা আক্তার ও কুমিল্লা জেলার দাউদকান্দি থানার বরজা এলাকার কাউসার মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি