সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের হোঁচট

আর্সেনালের হোঁচট

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিকে এসে আবারো জমে উঠেছে পয়েন্ট টেবিল। এবার অপেক্ষাকৃত দুর্বল দল সান্দারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করে হোঁচট খেয়েছে আর্সেনাল।

সান্দারল্যান্ডের ঘরের মাঠে আতিথ্য নেওয়া গানারদের এ ম্যাচে জিতে সুযোগ ছিল সেরা তিনে উঠার। তবে, স্বাগতিকদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় ম্যানচেস্টার সিটির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

৩৫ ম্যাচ শেষে গানারদের পয়েন্ট ৬৪। সমান ম্যাচ খেলে তিনে থাকা ম্যানচেস্টার সিটিরও একই পয়েন্ট। এক ম্যাচ কম খেলা টটেনহামের পয়েন্ট ৬৮, অবস্থান দুইয়ে। আর শীর্ষে থাকা লিচেস্টার ৩৫ ম্যাচ খেলে সর্বো্চ ৭৬ পয়েন্ট নিয়ে সকলের ধরা-ছোঁয়ার বাইরে।

ইংলিশ প্র্রিমিয়ার থেকে পরের মৌসুমে শীর্ষ তিন দল সরাসরি খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। চতুর্থ দলটির সুযোগ থাকবে প্লে-অফ খেলে চ্যাম্পিয়ন্স লিগের আসরে জায়গা পাবার। আর এই লড়াইয়েই খেলতে হচ্ছে পাঁচ থেকে সাতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড (পয়েন্ট ৫৯), ওয়েস্টহাম (৫৬) আর লিভারপুলকে (৫৫)। সঙ্গে লড়াইয়ে টিকে থাকতে পাল্লা দিতে হচ্ছে পয়েন্ট খোয়ানো আর্সেনালকে।

সান্দারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৭০.৪ শতাংশ বল নিজেদের দখলে রেখেও জয়ের দেখা পায়নি গানাররা। এ ম্যাচে আর্সেনালের হয়ে মাঠে ছিলেন পিতর চেক, বেলেরিন, মারতেসাকার, অ্যারন রামসে, অ্যালেক্সিজ সানচেজ, মেসুত ওজিল আর অলিভার জিরুদের মতো তারকারা। বদলি হিসেবে মাঠে নামেন থিও ওয়ালকট, ওয়েলব্যাক, জ্যাক উইলশায়াররা। ইনজুরি কাটিয়ে দীর্ঘ ১১ মাস পর আর্সেনালের হয়ে মাঠে নামেন উইলশায়ার।

এদিকে, শীর্ষে থাকা লিচেস্টার সিটি ৪-০ গোলে হারিয়েছে সোয়ানসে সিটিকে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর