রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের হোঁচট

আর্সেনালের হোঁচট

অনলাইন ডেস্ক ॥ ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিকে এসে আবারো জমে উঠেছে পয়েন্ট টেবিল। এবার অপেক্ষাকৃত দুর্বল দল সান্দারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করে হোঁচট খেয়েছে আর্সেনাল।

সান্দারল্যান্ডের ঘরের মাঠে আতিথ্য নেওয়া গানারদের এ ম্যাচে জিতে সুযোগ ছিল সেরা তিনে উঠার। তবে, স্বাগতিকদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় ম্যানচেস্টার সিটির সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

৩৫ ম্যাচ শেষে গানারদের পয়েন্ট ৬৪। সমান ম্যাচ খেলে তিনে থাকা ম্যানচেস্টার সিটিরও একই পয়েন্ট। এক ম্যাচ কম খেলা টটেনহামের পয়েন্ট ৬৮, অবস্থান দুইয়ে। আর শীর্ষে থাকা লিচেস্টার ৩৫ ম্যাচ খেলে সর্বো্চ ৭৬ পয়েন্ট নিয়ে সকলের ধরা-ছোঁয়ার বাইরে।

ইংলিশ প্র্রিমিয়ার থেকে পরের মৌসুমে শীর্ষ তিন দল সরাসরি খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। চতুর্থ দলটির সুযোগ থাকবে প্লে-অফ খেলে চ্যাম্পিয়ন্স লিগের আসরে জায়গা পাবার। আর এই লড়াইয়েই খেলতে হচ্ছে পাঁচ থেকে সাতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড (পয়েন্ট ৫৯), ওয়েস্টহাম (৫৬) আর লিভারপুলকে (৫৫)। সঙ্গে লড়াইয়ে টিকে থাকতে পাল্লা দিতে হচ্ছে পয়েন্ট খোয়ানো আর্সেনালকে।

সান্দারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৭০.৪ শতাংশ বল নিজেদের দখলে রেখেও জয়ের দেখা পায়নি গানাররা। এ ম্যাচে আর্সেনালের হয়ে মাঠে ছিলেন পিতর চেক, বেলেরিন, মারতেসাকার, অ্যারন রামসে, অ্যালেক্সিজ সানচেজ, মেসুত ওজিল আর অলিভার জিরুদের মতো তারকারা। বদলি হিসেবে মাঠে নামেন থিও ওয়ালকট, ওয়েলব্যাক, জ্যাক উইলশায়াররা। ইনজুরি কাটিয়ে দীর্ঘ ১১ মাস পর আর্সেনালের হয়ে মাঠে নামেন উইলশায়ার।

এদিকে, শীর্ষে থাকা লিচেস্টার সিটি ৪-০ গোলে হারিয়েছে সোয়ানসে সিটিকে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল