শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীতে চিকিৎসকের অবহেলায় ছাত্রের মৃত্যুর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৩ এপ্রিল ॥ পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রের মৃতুর অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম মোঃ নাইম। তার বাড়ি গলাচিপা উপজেলার উলানিয়া কাছারিকান্দা গ্রামে। শুক্রবার রাত সাড়ে ৮টায় এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, কাছারিকান্দা গ্রামের মৃত চান মিয়া দালালের ছোট ছেলে ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র নাঈম দুপুরে বড় ভাই এমাদুলের সঙ্গে খাবার খেয়ে বিশ্রাম নিচ্ছিল। হঠাৎ নাইম শ্বাস নিতে কষ্ট হচ্ছে বলে তার মাকে জানায়। তাৎক্ষণিক ভাই এমাদুল ও ভগ্নিপতি নাসির নাইমকে গলাচিপা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক পটুয়াখালী মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেন। বিকেল ৫টায় পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে নাইমকে জরুরী বিভাগের চিকিৎসক মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে দেন। নাইমের ভগ্নিপতি নাসির জানান, বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত কোন চিকিসৎক নাইমকে দেখতে হাসপাতালে আসেননি। তিনি মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডাঃ আতিকুর রহমানের চেম্বারে গিয়ে কান্নাকাটি করার পরও তিনি হাসপাতালে আসেননি। পরে হাসপাতাল থেকে ফাইল পাঠিয়ে দিলে তিনি তাতে ওষুধ লিখে দেন। নাসির আরও জানান, ডাক্তারের ওষুধ খাওয়ানোর আগেই রাত সাড়ে ৮টার দিকে মৃত্যু হয় নাইমের।

জরুরী বিভাগের ডাক্তার দিলরুবা ইয়াসমিন লিজা জানান, রোগী জরুরী বিভাগে আসার পর তাকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করে ওয়ার্ডে পাঠানো হয়েছে। ওয়ার্ডে রোগী খারাপ হলে সেখান থেকে ডাক্তার কল করার কথা। কেন কল করা হয়নি তা তার জানা নেই।

পার্বতীপুরে দুই ইউপির নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৩ এপ্রিল ॥ পৌরসভার সম্প্রসারিত এলাকার ওয়ার্ডসমূহ ও ভোটার তালিকা পুনর্বিন্যাস না হওয়ায় পার্বতীপুর উপজেলার দুইটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। জানা যায়, গত শুক্রবার নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২-এর উপসচিব মোঃ সামসুল আলম স্বাক্ষরিত পত্র মারফত ‘পার্বতীপুর উপজেলার রামপুর ও পলাশবাড়ী ইউনিয়নের ওয়ার্ডসমূহ পুনর্বিন্যাস করে গেজেট প্রকাশিত না হওয়ায় এবং তদপ্রেক্ষিতে ভোটার তালিকা পুনর্বিন্যাস না হওয়ায় এ পর্যায়ে উক্ত ইউনিয়ন দুইটির নির্বাচন অনুষ্ঠান না করাই সমীচীন হবে বলে প্রতীয়মান হয় মর্মে মাননীয় নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন’।

ফলে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়। উল্লেখ্য, পার্বতীপুর পৌরসভা এলাকা সম্প্রসারিত করে ২০০৭ সালে সরকারী গেজেট প্রকাশিত হয়। গেজেটে পৌরসভার পার্শ্ববর্তী রামপুর ও পলাশবাড়ী ইউনিয়নের কিছু এলাকা পৌর এলাকার অন্তর্ভুক্ত করা হয়।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের